আশাশুনি সংবাদ ॥ উপজেলা পরিষদের সভা


209 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ উপজেলা পরিষদের সভা
মার্চ ১১, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা পরিষদের মাসিক (উন্নয়ন ও সমন্বয়) সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সঞ্চালনায় সভায় সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, পিআইও সোহাগ খান, প্রকৌশলী আক্তার হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ, শিক্ষা অফিসার সামছুন্নাহার, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম, সমবায় অফিসার করিমুল হক, আরডিও বিশ^জিৎ ঘোষ, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, আবু হেনা সাকিল, প্রভাষক ম মোনায়েম হোসেন, আঃ আলিম মোল্যা প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় উপজেলার বিভিন্ন প্রকল্পের কাজ, বিভিন্ন দপ্তরের কার্যক্রম ও সমস্যাসহ বিভিন্ন ইউনিয়নের কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

#

বুধহাটায় মেয়েদের উত্যক্তের প্রতিবাকারীদের পিটিয়ে জখম

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়া গ্রামে পিতার সামনে মেয়েদের উত্যক্ত করার প্রতিবাদ করায় পিতাসহ ৩ জন আহত হয়েছেন। রবিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।
নওয়াপাড়া গ্রামের খোকন সরদারের পুত্র আমিনুর তার কন্যা ও ভাগ্নিদের নিয়ে রবিবার রাত্র ৮ টার দিকে ওয়াজ মাহফিল শুনতে যাচ্ছিলেন। মাহফিলের গেটের কাছে পৌছলে একই গ্রামের মালেক সরদারের পুত্র বাবু, নজরুলের পুত্র মন্টু ও শে^তপুর গ্রামের তাদের দু’বন্ধু মেয়েদেরকে উত্যক্ত করে আপত্তিকর উক্তি করে। আমিনুর মেয়েদের বাড়িতে রেখে এসে উত্যক্ত করার বিষয়ে জিজ্ঞেস করলে তারা তাকে মারপিট করে। স্থানীয় ইউপি সদস্য তাৎক্ষণিকভাবে বিষটি মিটিয়ে তাদেরকে ঠান্ডা করে বাড়িতে পাঠিয়ে দেয়। রাত্র সাড়ে ১২ টার দিকে বাবু, মন্টুসহ আক্তার, শাহিন, আমিনুর, শরিফুল, নজরুল, শহিদুল, আহছান, শাহ আলম তাকে ফোন করে বাড়ি থেকে বিশেষ দরকারের কথা বলে ডেকে নিয়ে দা, ইটপাটকেল নিয়ে পুনরায় মারপিট করতে থাকলে মিজান ও আব্দুল্লাহ ঠেকাতে যায়। তাদেরকেও মারপিট করা হয়। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে গুরুতর আহত আমিনুর ও আব্দুল্লাহকে রাতেই এ্যাম্বুলেন্সযোগে সদর হাসপাতালে ভর্তি করেন। এরিপোর্ট লেখা পর্যন্ত মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

#

আশাশুনিতে মাধ্যমিক শিক্ষক সমিতির সভা

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির এক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে সমিতির কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সমিতির সভাপতি প্রধান শিক্ষক এস এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ শরিফুল ইসলামের সঞ্চালনায় সভায় সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক আরিফুল হক, প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া, সহ-সভাপতি প্রধান শিক্ষক সুব্রত কুমার মন্ডল বক্তব্য রাখেন। সভা চলাকালে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও তাদের প্রতিনিধি সভায় দোয়া প্রার্থনা করে বক্তব্য রাখেন। যাদের মধ্যে সমিতির সাবেক সভাপতি নীলকণ্ঠ সোম, ভাইস চেয়ারম্যান প্রার্থী স ম সেলিম রেজা সেলিম (মাইক), এস এম সাহেব আলী (চশমা), সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী (টিউবওয়েল), মতিলাল সরকার (তালা), এমডি ফিরোজ আহম্মেদ (টিয়াপাখি প্রতীক), মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হেনা গাজী (ফুটবল) ও মোসলেমা খাতুন মিলি (কলস প্রতীক)।

#

আশাশুনিতে কুষকদের মাঝে সাইলো বিতরণ উদ্বোধন

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার সকল ইউনিয়নের কৃষকদের খাদ্য সামগ্রী ও বীজ সংরক্ষণের জন্য ফুড গ্রেড প্লাস্টিকের তৈরী পারিবারিক সাইলো বিতরণ কাজের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে উপজেলা কৃষি অফিস চত্বরে এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
খাদ্য মন্ত্রণালয়, খাদ্য অধিদপ্তর আধুনিক খাদ্য রক্ষণাবেক্ষণ প্রকল্পের আওতায় আশাশুনি উপজেলার ১১ ইউনিয়নে ৭ হাজার ৯৯৩ টি সাইলো বরাদ্দ দিয়েছে। এরমধ্যে আশাশুনি সদর, শোভনালী ও শ্রীউলা ইউনিয়নের কৃষকদের সাইলো কৃষি অফিস চত্বর থেকে বিতরণ করা হয়। বুধহাটা ইউনিয়নের কৃষকদের বুধহাটা ইউপি থেকে, কুল্যা ইউনিয়নের কৃষকদের কুল্যা ইউপি থেকে এবং আনুলিয়া, প্রতাপনগর, বড়দল, দরগাহপুর, কাদাকাটি ও খাজরা ইউনিয়নের কৃষকদের বড়দল খাদ্য গুদাম থেকে সাইলো বিতরণ করা হবে।

#

ভাইস চেয়ারম্যান প্রার্থী সেলিমের পক্ষে গণসংযোগ

এস,কে হাসান ::

উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী স ম সেলিম রেজা সেলিমের পক্ষে গণ সংযোগ করা হয়েছে। সোমবার বিকালে তার পক্ষে ভোট প্রার্থনা করে বুধহাটা ইউনিয়নে গণসংযোগ করা হয়।
উপজেলা কৃষকলীগ সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা সেলিম মাইক প্রতীক নিয়ে নির্বাচনে নেমেছেন। তার পক্ষে যুবলীগ সাবেক সহ-সভাপতি শাহিন রেজা শাহিন, কৃষকনেতা বিজয় কুমার মন্ডল, কৃষকলীগ নেতা রেজাউল করিম, যুবনেতা জুলফিকর আলি বুধহাটা বাজার, পাইথালী বাজার ও নৈকাটিতে গণ সংযোগ করেন।

#

বুধহাটায় ঈছালে ছাওয়াব মাহফিল বৃহস্পতিবার

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা হামিদিয়া ফোরকানিয়া মাদরাসা ময়দানে বার্ষিক ঈছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার বাদ আছর হতে।
মাহফিলে প্রধান বক্তা থাকবেন, হাফেজ মাওঃ মাছনুন হুসাইন আল-আযাদী (ঢাকা)। অন্য বক্তারা হলেন, মাওঃ বাকি বিল্লাহ (কালিগঞ্জ), আলহাজ¦ মাওঃ ওয়ালিউল্লাহ (হামিদপুর), মাওঃ জাহিদুল ইসলাম, হাফেজ মাওঃ রুহুল আমিন। সভাপতিত্ব করবেন আলহাজ¦ নিহাল উদ্দিন সরদার। মাহফিলে প্রধান অতিথি থাকবেন চেয়ারম্যান আ ব ম মোছাদ্দেক। বিশেষ অতিথি থাকবেন সাবেক চেয়ারম্যান আলহাজ¦ আঃ হান্নান, মেম্বার রেজওয়ান আলি সরদার প্রমুখ।

#

শ্রমিকলীগ বুধহাটা সহ-সভাপতিকে আজিজুল ইসলামকে বহিস্কারের সুপারিশ

এস,কে হাসান ::

জাতীয় শ্রমিকলীগ বুধহাটা ইউনিয়ন শাখার সহ-সভাপতি পদ থেকে মোঃ আজিজুল ইসলামকে বহিস্কার করার সুপারিশ করা হয়েছে। সংগঠনের কোন কাজে অংশ গ্রহন না করে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে বুধহাটা ইউনিয়ন সভাপতি মোঃ হাতেম আলি ও সাধারণ সম্পাদক ঢালী মোঃ আঃ আজিজ স্বাক্ষরিত পত্রে তাকে বহিস্কার করার জন্য উপজেলা কমিটির কাছে সুপারিশ করেছেন।