আশাশুনি সংবাদ ॥ এক আ’লীগ নেতার সংবাদ সম্মেলন


167 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ এক আ’লীগ নেতার সংবাদ সম্মেলন
ফেব্রুয়ারি ২০, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, হত্যা মামলার আসামী ও মাদকাসক্তদের ষড়যন্ত্রের হাত থেকে রক্ষা পেতে আশাশুনি প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার শোভনালী ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মুনছুর আলি গাজী লিখিত বক্তব্য ও বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, বালিয়াপুর মৌজায় একর জমি ৯২/ক লাওয়ারেশ হিসাবে ১নং খতিয়ান ভুক্ত করা হয়। ২০০৫ সালে বিজ্ঞ সাব জজ-২ আদালতে জমি তাদের দখলে থাকায় মুনছুরসহ আলী হায়দার ও ছোহরাব জমি ফেরৎ পেতে মামলা করেন। জমির মধ্যে ৪ বিঘা জমি তারা বসুখালী মধ্যপাড়া জামে মসজিদ, হাফেজিয়া মাদরাসা ও দাখিল মাদরাসার অনুকূলে সাইনবোর্ড গেড়ে দখল বুঝিয়ে দেন। প্রতিষ্ঠান কমিটি উক্ত জমি এরশাদের কাছে হারি দেয়। এরশাদ গোপনে ২বিঘা জমি বিক্রয় করলে বাকী ২ বিঘা জমি প্রতিষ্ঠানের পক্ষ থেকে হোসেন এর কাছে হারী দেওয়া হয়। ২০১৭ সালে মসজিদ কমিটির সভাপতি হাজী আক্কাছ, সদস্য হাজী সারাকাত ও আলী হায়দার উক্ত জমি তুহিন হোসেন লিটনকে হারী দেন। জমি প্রতিষ্ঠানের নামে ডিসিআর না হওয়ায় তুহিনের নামে ডিসিআর নেওয়া হয় এবং বর্তমানে কমিটির সিদ্ধান্ত মোতাবেক মসজিদের মুসল্লি মাওঃ রেজাউলের নামে বন্দোবস্তের কার্যক্রম চলছে। কিন্তু জমি না পাওয়ার প্রতিহিংসার জের ধরে এরশাদ শাহাদাৎ, হামিদুল ও হাফেজ আয়ুবের নেতৃত্বে ২৫/৩০ ব্যক্তি সন্ত্রাসী স্টাইলে ১৩ ফেব্রুয়ারি রাত্র ৮টার দিকে মৎস্য ঘেরে প্রবেশ করে তাকে, তার স্ত্রী ও পুত্রকে বেদম মারপিট করে প্রায় ২০/৩০ হাজার টাকার মাছ লুট করে এবং ঘেরের বাসা ভেঙ্গে দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে হামলাকারীরা দ্রুত পালিয়ে যায়। পরদিন ইউপি চেয়ারম্যান ঘটনাস্থানে গিয়ে বিষয়টি মিমাংসা করে দেন। কিন্তু এরপরও শাহাদাৎ নিজেকে ওয়ার্ড আ’লীগের সভাপতি হিসাবে মিথ্যা পরিচয় দিয়ে ১৬ ফেব্রুয়ারি এলাকায় যড়যন্ত্র মূলক মানববন্ধন করেন। যেখানে তাকে (মুনছুর) উল্টো চাঁদাবাজ, মসজিদের জমি দখলকারী হিসাবে চিহ্নিত করে তাকে রাজনৈতিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্রে মেতেছে। তিনি আইন প্রয়োগকারী সংস্থা, প্রশাসন ও সর্বোপরি দলীয় উর্দ্ধতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেছেন।

#

বুধহাটায় আহলে হাদিসের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটায় আহলে হাদিস বাংলাদেশ এর ত্রি-বার্ষিক সম্মেলন-২০ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টায় বুধহাটা বাজারের বকুল তলাস্থ অস্থায়ী কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলহাজ¦ ডাঃ মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আহলে হাদিস বাংলাদেশ এর সাতক্ষীরা জেলা সভাপতি মাওঃ ওবাইদুল্লাহ গজনফর। সম্মেলন শেষে ডাঃ মোশারফ হোসেনকে সভাপতি ও বদিউজ্জামান খান’কে সাধারণ সম্পাদক করে ২৫সদস্য বিশিষ্ট বুধহাটা আঞ্চলিক কমিটি ঘোষনা করেন প্রধান অতিথি। কমিটির অন্যান্যরা হলেন, সহ সভাপতি মাওঃ আব্দুল মাজেদ, মাষ্টার মতিয়ার রহমান, সহ সাধারণ সম্পাদক মাষ্টার আব্দুল্লাগ হেল বাকী, সাংগঠনিক সম্পাদক মোঃ তৈয়েবুর রহমান, দাঈ মুবাল্লিগ মাওঃ আক্তারুজ্জামান, প্রচার সম্পাদক মাওঃ আব্দুর রহিম, সমাজ কল্যাণ সম্পাদক নূরুন নবী খান, পাঠাগার সম্পাদক ডাঃ আব্দুস সাত্তার, সদস্য নজরুল ইসলাম, আব্দুল মান্নান, আব্দুল মোমিন, বেলায়েত হোসেন, নাসির উদ্দীন, সেলিম রেজা, সাইফুল ইসলাম, আলহাজ¦ আছাদুল্লাহ, মাওঃ নূর ইসলাম, সিরাজউদ্দীন ঢালী, নজরুল ইসলাম, আনারুল ইসলাম আমিন ও মোজাফ্ফার হোসেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন মাওঃ আব্দুল মাজেদ।

#

আশাশুনিতে গ্রাম আদালতে নারীর অংশগ্রহন শীর্ষক কর্মশালা

এস কে হাসান ::

আশাশুনিতে গ্রাম আদালত বিচার প্রক্রিয়ায় নারীর অংশ গ্রহনের গুরুত্ব শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০.৩০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়। সহযোগি সংস্থা ওয়েভ ফাউন্ডেশনের সহযোগিতায় বাংলাদেশে গ্রাম সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসনের আয়োজনে কর্মশালার শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। প্রকল্পের জেলা সমন্বয়কারী জহির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, প্রকল্পের ডিএফ এস এম রাজু জবেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, ইনডেফেন্ডেন্ট টিভি সংবাদ পাঠক জাহিদুল বাশার, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, আব্দুল আলিম, আব্দুল বাছেত আল হারুন চৌধুরী, দীপঙ্কর কুমার সরকার দিপ, প্যানেল চেয়ারম্যান আলহাজ¦ শফিউল আলম ও আব্দুল হান্নান পাড়। অনুষ্ঠানে গ্রাম আদালত সহকারী অজয় মন্ডল, মহেশ মন্ডল, ধনঞ্জয় মন্ডল ও ছন্দারানী মন্ডল সার্বিক সহায়ত্য়া ছিলেন। উপজেলার ১১ ইউনিয়নের গ্রাম আদালতে এ পর্যন্ত ১৯৪২টি মামলা হয়েছে। নিস্পত্তি হয়েছে ১৩৮৩টি। যার মধ্যে নারী আবেদনকারী ছিলেন ৪৮৯ জন। মোট ক্ষতিপুরণ আদায় হয়েছে ১ কোটি ২৬ লক্ষ ১১ হাজার ৮৩ টাকা।

#

আশাশুনিতে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই স্থগিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার মুক্তিযোদ্ধাদের (অনলাইন ও সরাসরি দাখিলকৃত) যাচাই-বাছাই কার্যক্রম স্থগিত করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব মীর আলিফ রেজা কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক ২৪ ফেব্রুয়ারি হতে যাচাই বাছাই কার্যক্রম পরিচালনার জন্য তফখশীল ঘোষণা করেন। তিনি ২০ ফেব্রুয়ারি পত্রে যাচাই বাছাই কার্যক্রম অনিবার্য কারণে আপাতত স্থগিত করার কথা ঘোঘণা করেছেন।

#

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনির আয়োজনে সভায় সভাপতিত্ব করেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান। সভায় এসএপিপিও আব্দুল গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, মাহরুফ হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী-১, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল ইসলাম, অরবিন্দু কুমার মন্ডল, আফিফা খাতুন, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম ইসলাম, মুজিবর রহমান, এস এম আব্দুল ওহাব, সুখদেব কুমার সাধু, মহিউদ্দিন গাজী-২, শিবপদ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

#