আশাশুনি সংবাদ ॥ এমপি’র পক্ষ থেকে ২০টি রোড সোলার লাইট প্রদান


103 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ এমপি’র পক্ষ থেকে ২০টি রোড সোলার লাইট প্রদান
মে ২৩, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নে বিভিন্ন হাট-বাজারে ২০টি সোলার রোড লাইট প্রদান করা হয়েছে।
বাজার এলাকায় আইন শৃংখলা নিয়ন্ত্রণ এবং পথচারী ও ব্যবসায়ীদের সুবিধার কথা বিবেচনায় রেখে মাননীয় সংসদ সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক টিআর, কাবিখার আওতায় তার অংশ হতে সোলার রোড লাইট স্থাপনের উদ্যোগ গ্রহন করেন। তারই আওতায় শোভনালী ইউনিয়নের বদরতলা বাজারে ৭টি, শালখালী বাজারে ৩টি, বসুখালী বাজারে ২টি, খলিসানী বাজারে ১টি, বাটরা বাজারে ১টি, বাঁকড়া বাজারে ৩টি, শরাফপুর বাজারে ১টি ও কামালকাটি বাজারে ২টি মোট ২০টি সোলার সিস্টেম রোড লাইট স্থাপনের বরাদ্দ প্রদান করা হয়। প্রত্যেক লাইট সিস্টেমে প্রায় ৬০ হাজার টাকা করে খরচ হচ্ছে। এসব লাইট স্থাপিত হলে সন্ধ্যার পর হতে সারারাত্র ব্যাপী স্ব-স্ব এলাকা আলোকিত থাকবে। এমপি মহোদয়ের প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল এসব সোলার রোড লাইট স্থাপনের কাজ তদারকি করছেন। এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল জানান, এমপি মহোদয়ের এ বরাদ্দ উপজেলার সকল ইউনিয়নে বাস্তাবায়িত হচ্ছে এবং হবে।

#

আশাশুনিতে আপত্তিকর অবস্থায় দেবর-ভাবি আটক ॥ প্রশাসনের হস্তক্ষেপ কামনা

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নে গভীর রাতে একই ঘরে আপত্তিকর অবস্থায় দেবর-ভাবিকে আটকের পর মায়ের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। বুধবার দিবাগত রাতে কুল্যার মাদারাবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।
মাদারবাড়িয়া গ্রামের নাজিম উদ্দিন সরদার অভাবের সংসারে ঢাকায় শ্রমিক হিসাবে কাজ করে থাকেন। বাড়িতে তার স্ত্রী থাকে। স্বামীর অনুপস্থিতির সুযোগে মৃত আনছার সরদারের পুত্র ও নাজিমের চাচাত ভাই লিটনের নজর পড়ে ভাবির উপর। একাধিক স্ত্রীকে তালাক দিয়ে সে একাকি জীবন যাপন করে থাকে। ভাড়ায় মটর সাইকেল চালক লিটন দীর্ঘদিন ভাবির প্রতি আসক্ত হয়ে প্রেমের খেলা শুরু করেছিল। বিষয়টি এলাকায় কানাকানি হলেও তারা ধরাছোয়ার বাইরে ছিল। বুধবার তারাবি নামাজের পরে বাড়িতে ফিরে সবাই ঘুমোতে গেলে সুযোগ বুঝে লিটন ভাবির ঘরে ঢুকে প্রেমে মত্ত ছিল। বাড়ির কিছু মানুষের নজরে আসে বিষয়টি। এক পর্যায়ে বাড়ির আলিম উদ্দিন, আক্তারুল, মিলন, সালাহ উদ্দিন বাইরে থেকে ঘরের দরজার শিকল আটকে দিলে বিষয়টি জানাজানি হয়ে যায়। তখন গ্রামের সোহরাব হোসেন গাইন, গনি সরদার, গোল্ডেন, শামছুর কারিগরসহ বহু নারী পুরুষ ঘটনাস্থানে জড়ো হয়ে দরজার শিকল খুলে তাদেরকে ডাকতে থাকলে তারা দরজার হাক না খুলে বলতে থাকে হাক খুলবোনা। এক পর্যায়ে দরজা ভেঙ্গে ফেলানোর হুমকী দিলে তারা হাক খুলে দেয়। লিটনতে ছাড়াতে তার কিছু লোক শক্তি প্রয়োগের চেষ্টা করে ব্যর্থ হয়। বিষয়টি নিয়ে নাজিম উদ্দিনের সাথে কথা বললে সে বাড়িতে ফিরছে, এসেই ব্যবস্থা নেবে জানানোর পর উপস্থিত লোকজন লিটনকে তার মায়ের হাতে তুলে দিয়ে ফিরে আসে। ঘটনার সময় উপস্থিত থাকা গ্রাম্য মাতব্বর সোহরাব হোসেন জানান, মহিলার ও লিটনের বিরুদ্ধে অনৈতিক কর্মের অভিযোগ আছে। মহিলার স্বামী না থাকায় তারা ব্যবস্থা নিতে পারেননি। স্বামী বাড়িতে আসলেই গ্রাম্য ভাবে শালিসের ব্যবস্থা করা হবে। এব্যাপারে লিটনের কাছে সাংবাদিকরা কথা বলেলে সে জানায়, ভাবির সাথে তার সম্পর্ক আছে, তাই গিয়েছিলো। শালিসে কি সিদ্ধান্ত হয় দেখে কি করবে জানাবে। অনৈতিক ঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম ঘৃণার সৃষ্টি হয়েছে। এব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থার আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

#

খাজরার খালিয়ায় মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের খালিয়ায় শ্রীশ্রী দুর্গা মন্দির প্রাঙ্গনে ৭তম ষোল প্রহরব্যাপী শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে। বৃহস্পতিবার শ্রীশ্রী মহাপ্রভুর শুভ অধিবাস ও মঙ্গলঘট স্থাপনের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়।
৯ ও ১০ জ্যেষ্ঠ মোতাবেক ২৪ ও ২৫ মে ঘোল প্রহরব্যাপী অখন্ড শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত হবে। নামামৃত পরিবেশন করবেন, খুলনার মাষ্টার নির্মল কুমারের নেতৃত্বে প্রভু নিতাই সম্প্রদায়, বাঘেরহাটের মাষ্টার মলয় কুমারের মদন গোপাল সম্প্রদায়, খুলনার মাষ্টার লক্ষ্মী রাণীর মা লক্ষ্মী রাণী সম্প্রদায়, গোপালগঞ্জের মাষ্টার নিহার রঞ্জনের বিশ^ বন্ধু সম্প্রদায়, ফরিদপুরের মাষ্টার চৈতি রাণী দত্তের মা ভূবনেশ^রী সম্প্রদায় ও সাতক্ষীরার মাষ্টার কাকলী রাণীর মা কুমোদীনি সম্প্রদায়। ২৬ মে রাত্র ১০ ঘটিকায় অনুষ্ঠিত হবে ধর্মীয় যাত্রাপালা। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন, খাজরা ইউপি চেয়ারম্যান আলহাজ¦ শাহ নেওয়াজ ডালিম। বিশেষ অতিথি থাকবেন ৪নং ওয়ার্ড ইউপি সদস্য রামপদ সানা। খালিয়া সার্বজনীন মাহানামযজ্ঞ কমিটির সভাপতি বিধান চন্দ্র মন্ডলসহ কমিটির সকল সদস্যবৃন্দ উক্ত অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকতে বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।