আশাশুনি সংবাদ ॥ এসএসসি পরীক্ষার্থীরা দু’বার পরীক্ষা দিলেও পন্ডশ্রম


413 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ এসএসসি পরীক্ষার্থীরা দু’বার পরীক্ষা দিলেও পন্ডশ্রম
ফেব্রুয়ারি ১২, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার ৪টি এসএসসি পরীক্ষা কেন্দ্রের পরীক্ষার্থীরা একই সাবজেক্টে দু’বার পরীক্ষা দিলেও শেষ পর্যন্ত পরীক্ষা বাতিল করেছে শিক্ষা বোর্ড। মঙ্গলবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সাবজেক্টের পরীক্ষায় এ ঘটনা ঘটে।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সাবজেক্টের (বিষয় কোড- ১৫৪) পরীক্ষা বহু নির্বাচনী ‘ক’, ‘খ’. ‘গ’ ও ‘ঘ’ সেটের মাধ্যমে নেওয়া হয়। ২৫ মিনিটের পরীক্ষা ১৫ মিনিট শেষ হয়ে গেলে জানাজানি হয় যে, ‘ঘ’ সেটের প্রশ্নপত্রে ২য় পৃষ্ঠার প্রশ্ন সুমহ ভুল আছে। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও যশোর শিক্ষা বোর্ডের বোড কন্ট্রোলারের সাথে যোগাযোগ করে নির্ধারিত সময়ে পরীক্ষা শেষে ‘ঘ’ সেটে পরীক্ষা দেওয়া শিক্ষার্থীদের পুনরায় অন্য সেটের প্রশ্নপত্র সরবরাহ করে ২য় দফা পরীক্ষা গ্রহন করা হয়। পরীক্ষা শেষে কেন্দ্র কর্তৃপক্ষ জানতে পারে এই পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়েছে। পরীক্ষার্থীদের প্রায় এক চতূর্থাংশ ২য় দফায় পরীক্ষা দিয়েছে, তাদের পরীক্ষা যেমন পন্ডশ্রমে পরিণত হয়েছে, তেমনি যারা সঠিক প্রশ্নে পরীক্ষা দিয়েছে তাদেরকেও হতাশ করা হয়েছে। বিষয়টি শিক্ষক, পরীক্ষার্থী, শিক্ষা পরিচালনার সাথে জড়িত ব্যক্তিবর্গসহ সচেতন মহলের মধ্যে চরম সমালোচনার সৃষ্টি করেছে।

#

বুধহাটায় ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী অপহৃত,থানায় অভিযোগ

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা থেকে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে অপহরণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে অপহৃতার পিতা বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
বুধহাটা গ্রামের মৃত ফজল আলি সরদারের পুত্র শহিদুল ইসলামের কন্যা বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে স্কুলে যাতয়াতের পথে একই গ্রামের সাইফুল ইসলামের পুত্র নাঈম হোসের (১৯) উত্যাক্ত ও কু প্রস্তাব দিতো। বিষয়টি মেয়ের পিতামাতা জানতে পেরে নাঈমের পিতাকে জানালে কোন প্রতিকার করেনি। বরং নাঈম তার পিতা সাইফুল, মাতা আমেনা খাতুন, রুহুল আমিনের স্ত্রী রাশিদা ও অলিউল রহমানের স্ত্রী রানী খাতুনের সহযোগিতা ও উস্কানিতে তারা মেয়েকে অপহরণের ষড়যন্ত্র করে। এরই ধারাবাহিকতায় গত ১১ ফেব্রুয়ারি সকাল ৭.৩০ টার দিকে শহিদুল কন্যা প্রাইভেট পড়ার জন্য স্কুলে যাওয়ার পথে জনৈক ফারুকের দোকানের সামনে পৌছলে নাঈম অন্যদের সহযোগিতায় তাকে একটি ভাড়ায় চালিত মটর সাইকেলে উঠিয়ে সাতক্ষীরার দিকে অপহরণ করে নিয়ে যায়। মেয়েটি চিৎকার করলে স্বাক্ষীর ইশার আলি, আসাদসহ অনেকে দেখতে পেয়ে উদ্ধারের চেষ্টা করলেও ব্যর্থ হন। এব্যাপারে শহিদুল বাদী হয়ে মঙ্গলবার থানায় লিখিত অভিযোগ করেছেন।

#

আশাশুনিতে দলগত জাতীয় সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনিতে উপজেলা পর্যায়ে দলগত জাতীয় সংগীত প্রতিযোগিতা- ২০১৯ (প্রাথমিক স্তর) অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উপজেলা শিক্ষা অফিস আশাশুনির আয়োজনে অনুষ্ঠানে উপজেলার ১১ ইউনিয়নে ইউনিয়ন পর্যায়ের প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী দল অংশ নেয়। প্রতিযোগিতা শোভনালী ইউনিয়ন চ্যাম্পিয়ন শরাফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় দল ১ম স্থান, কাদাকাটি ইউনিয়ন চ্যাম্পিয়ন যদুয়ারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় দল ২য় স্থান এবং আশাশুনি সদর ইউনিয়ন চ্যাম্পিয়ন হাড়ীভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় দল ৩য় স্থান অধিকার করে। প্রতিযোগিতা চলাকালে উপজেলা শিক্ষা অফিসার মোসাঃ শামসুন্নাহার, সহকারী উপজেলা শিক্ষা অফিসার আঃ রবিক, বেতার শিল্পী মুক্তিযোদ্ধা আঃ মান্নান, প্রধান শিক্ষক আঃ রহিম, প্রধান শিক্ষক জুলহাজ উদ্দিনসহ অংশ গ্রহণকারী স্কুলের প্রধান শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে কুইজ ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ

এস,কে হাসান ::

বিশ^ শান্তি দিবস উপলক্ষে আয়োজিত কুইজ ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
রূপান্তর খুলনার সহযোগিতায় অগ্রগতি সংস্থা বিশ^ শান্তি দিবস উপলক্ষে উপজেলার ৩টি কলেজ, ৪টি মাদরাসা ও ৬টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে “সমাজে শান্তি প্রতিষ্ঠায় ছাত্রছাত্রীদের করণীয়” বিষয়ের উপর রচনা প্রতিযোগিতা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছিল। এদের মধ্যে ১৬৯ জনকে পুরস্কৃত করা হলো। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আরিফ রেজা। এসময় অগ্রগতি সংস্থার ফিল্ড অফিসার গোলাম কিবরিয়া ও উপজেলা কর্মকর্তা তহিদুজ্জামান তহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

#

আশাশুনি উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হেনাগাজীর গণ সংযোগ

এস,কে হাসান ::

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্তী হেনা গাজী গণ সংযোগ করেছেন। মঙ্গলবার তিনি অন্যদের নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নে গণ সংযোগ করেন ও অনুদান প্রদান করেন।
উপজেলার কুল্যা ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের আহবায়ক, উপজেলা পরিষদের সংরক্ষিত সদস্য হেনা গাজী গণ সংযোগের শুরুতে কোদন্ডা নামযজ্ঞ অনুষ্ঠানে গমন করে ৫০০০ টাকা প্রদান করেন। এরপর মাড়িয়ালা যুব সংঘ, নাকতাড়া কালিবাড়ি যুব সংঘ গমন করে মতবিনিময় করেন। এরপর খলিসানী সরস্বতী পুজায় ৫০০০ টাকা, গাজীপুর সরস্বতী পুজা ২০০০ টাকা, বড়দল নামযজ্ঞ অনুষ্ঠানে ২০০০ টাকা প্রদান করেন। এছাড়া আশাশুনি দয়ামার খেয়াঘাট, মহিষকুড় বাজারে গণ সংযোগস করেন। এসময় যুবলীগ নেতা ও সাংবাদিক এম এম সাহেব আলি, শিক্ষক মাছুম বিল্লাহ, শিক্ষক পলাশ, অনুপ রায়. প্রিতম, রাজিব আহমেদ প্রমুখ তার সাথে ছিলেন। গণ সংযোগকালে উপজেলার সার্বিক উন্নয়ন ও জনমানুষের উপকারে কাজ করার সুযোগ দানের জন্য সকলের কাছে ভাইস চেয়ারম্যান পদে তাকে সমর্থন ও ভোটদানের জন্য আহবান জানান।

#

আশাশুনি উপজেলা আওয়ামীলীগের জরুরী সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::

বাংলাদেশ আওয়ামীলীগ আশাশুনি উপজেলা শাখার কার্যকরী কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় দলের অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক রাজু আহম্মেদ পিয়াল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানাগেছে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ বি এমডি মোস্তাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা সাংগঠনিক সম্পাদক শাহনেওয়াজ ডালিম গত ৬ ফেব্রুয়ারি সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও উপজেলা সভাপতির বিরুদ্ধে মিথ্যা বানোয়াট, ভিত্তিহীন অসত্য অভিযোগ এনে তথাকথিত মানববন্ধনের নামে দলের শৃংখলা বিরোধি দলীয় ভাবমূর্তিক্ষুন্ন করায় তীব্র ক্ষোভ ও নিন্দা জ্ঞাপন করা হয়। সভায় বক্তাগণ বলেন, উক্ত শাহনেওয়াজ ডালিমের পিতা মৃত মোজহার আলী সরদার যুদ্ধাপরাধী ছিলেন। যুদ্ধাপরাদের মামলা চলাকালে মৃত্যুবরণ করেন।ডালিম আওয়ামীলীগে অনুপ্রবেশ করে দুর্নীতি, সন্ত্রাস, হত্যা, নারী নির্যাতনম চাঁদাবাজীসহ এলাকার মানুষকে জিম্মী করে দখল বাজির মাধ্যমে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। এ সকল অভিযোগে তার বিরুদ্ধে থানা ও ফৌজদারী আদালতে একাধীক মামলা চলমান। উপরোক্ত অভিযোগে তাকে দল থেকে বহিস্কারের জন্য সভায় যথাযথ কার্যক্রম গ্রহনের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

#

শোভনালীতে চোরাইমাল উদ্ধার, আসামী গ্রেফতার

এস,কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে চোরাই মালামাল উদ্ধার ও এক চোরকে আটক করেছে। চোরকে মঙ্গলবার আ্দালতে প্রেরন করা হয়েছে।
সুপার মোঃ সাজ্জাদুর রহমানের দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ ইলতুৎ মিশ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দেবহাটা সার্কেল) শেখ মোঃ ইয়াছিন আলী এবং আশাশুনি থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথের নেতৃত্বে এসআই বিজন কুমার সরকার অভিযান চালিয়ে বসুখালী গ্রামের মৃত ইয়াকুব্বার গাজীর পুত্র মোঃ সালাম গাজীর বাড়ীর উঠান হতে দুইটি চোরাই স্যলো মেশিন সহ একই গ্রামের মৃত হাকিম গাজীর পুত্র সিরাজুল ইসলাম (২৮), কালিগঞ্জ থানার পুর্ব পাইকপাড়া গ্রামের মৃত শেখ কওছার আলির পুত্র শেখ আবুল কালাম (৫২) কে হাতেনাতে গ্রেফতার করেন। এসময় অপর আসামীরা রাত্রের অন্ধকারে দৌড়ে পালিয়ে যায়।

#