আশাশুনি সংবাদ ॥ ওসি স্বর্ণপদক পাচ্ছেন


247 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ওসি স্বর্ণপদক পাচ্ছেন
মে ২৪, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনি থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমানকে জ্ঞান তাপষ ড. মুহম্মদ শহীদুল্লাহ স্বর্নপদক পুরষ্কারের জন্য মনোনিত করা হয়েছে। আগামী কাল ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।
বাংলাদেশ মানবাধিকার সাংস্কৃতিক সোসাইটি তাকে পুরষ্কার গ্রহনের জন্য পত্র প্রেরণ করেছেন। পত্রটিতে জানানো হয়েছে মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ রোধ ও পুলিশের সেবা মানুষের দোড়গোড়ায় পৌছে দিয়ে আইন শৃঙ্খলা রক্ষা করে মানব কল্যানে বিশেষ অবদান রাখার জন্য সংগঠনের উপদেষ্টামন্ডলী ও জুড়িবোর্ড কর্তৃক প্রাথমিক ভাবে গুনিজন হিসাবে এই পুরষ্কারের জন্য তাকে মনোনিত করা হয়েছে। শনিবার তিনি পুরস্কার গ্রহনের জন্য রওয়ানা হবেন বলে জানাগেছে।
##
আশাশুনিতে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নেতা পরিচয়ে চাঁদা দাবী

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলাসহ জেলার কয়েকটি উপজেলার সার ও কীটনাশক ডিলার ও ব্যবসায়ীদের কাছে মোবাইলে, পূর্ব বাংলা কমিউনিষ্ট পার্টির নেতা পরিচয় দিয়ে চাঁদা দাবী ও জীবন নাশের হুমকী দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ফলে ব্যবসায়ীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে।
বুধবার সকাল ১০.৫৪ টার সময় আশাশুনি উপজেলার কুল্যা গ্রামের গাজী এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী সার ও কীটনাশক ব্যবসায়ী আলহাজ¦ আঃ মাজেককে তার মোবাইল ফোনে (০১৭১২৫৮৮৫১০) অজ্ঞাত স্থান থেকে ০১৯০৬৩২৭৫৬২ নং মোবাইল সীম ব্যবহার করে ফোন করা হয়। নিজেকে পূর্ব বাংলা কমিউনিস্ট পাটি আঞ্চলিক কমান্ড বিপ্লবের সহযোগি পরিচয় দিয়ে নানা হুমকীসহকারে তার স্যারের (বিপ্লব) সাথে কথা বলতে বলা হয়। এরপর বিপ্লব মোবাইল হাতে নিয়ে অকথ্য ভাষায় হুমকী দিয়ে চাঁদা দাবী করে। টাকা না দিলে এবং পুলিশ, র‌্যাব, গোয়েন্দাদের জানালে জীবনে শেষ করে দেওয়ার হুমকীও দেওয়া হয়। এরআগে ৮.৩০ টার দিকে বুধহাটা বাজারের আরেক ডিলার শোভা এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী বিভাষ দেবনাথের কাছে (০১৭১১০৪৭২৭৬) একই নম্বর থেকে একই ভাব ফোনে চাঁদা দাবী ও হুমকী দেওয়া হয়। একই দিন ব্রহ্মরাজপুর বাজারের সাহা কৃষি ভান্ডারের স্বত্তাধিকারী সুবীর সাহা, কদমতলার এসএস এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী শফিকুল ইসলাম, শ্রীরামপুরের মীম এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী আঃ রহিম, সুলতানপুরের কৃষি ভান্ডারের স্বত্তাধিকারী আজিবর রহমান এর কাছেও একই ভাবে চাঁদা দাবী ও হুমকী প্রদান করা হয়েছে বলে জানাগেছে। সুবীর সাহা জানান, গত বছরও একই ভাবে চাঁদা দাবী ও হুমকী দেওয়া হয়েছিল। এব্যাপারে প্রশাসনের কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য ব্যবসায়ী মহল জোর দাবি জানিয়েছেন।
##

আশাশুনিতে পুলিশের ধাওয়ায় ফেন্সিডিল ব্যাগ ফেলে পালায়ন

এস,কে হাসান ::
আশাশুনিতে পুলিশের ধাওয়া খেয়ে ফেন্সিডিলের ব্যাগ ফেলে দুই মাদক ব্যবসায়ী পালিয়েছে।
বুধবার রাতে এসআই প্রদীদ কুমার সানা, হাসানুজ্জামান ও এএসআই কামরুল হাসান, অনুপম বিশ্বাস প্রতাপনগর এলাকায় অভিযান চালান। প্রতাপনগর এপিএস কলেজ সংলগ্ন তিন রাস্তার মোড়ে চিহ্নিত মাদক ব্যবসায়ী বিছট গ্রামের নুরু গাজীর পুত্র জাহাঙ্গীর ও শ্যামনগর উপজেলার বন্যতলা গ্রামের সলেমানের পুত্র লাভলু পুলিশের উপস্থিতি টের পেয়ে ফেন্সিডিলের ব্যাগ ফেলে পালিয়ে যায়। পুলিশ তাদেরকে ধাওয়া করলেও পারেননি। উদ্ধারকৃত ব্যাগটিতে ৮৩ বোতল ফেন্সিডিল ছিল। এব্যাপারে লাভলু ও জাহাঙ্গীরকে আসামী করে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১৪(০৫)১৮ নং মামলা দায়ের করা হয়েছে।
##

আশাশুনি সদর ইউনিয়নে প্রকাশ্য বাজেট অধিবেশন

এস,কে হাসান ::
আশাশুনি সদর ইউনিয়ন পরিষদে প্রকাশ্য বাজেট অধিবেশন ও বার্ষিক উন্নয়ন পরিকল্পনা ২০১৮-১৯ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় ইউনিয়ন পরিষদ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, উপজেলা আ’লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, উপজেলা কৃষিকলীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা সেলিম, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, স্বেচ্ছসেবকলীগ সভাপতি এস এম সাহেব আলি, ইউপি সচিব প্রভাস কুমার মন্ডল, প্রধান শিক্ষক সুকুমার চন্দ্র, প্রধান শিক্ষক দিপংকর কুমার, প্রভাষক সিরাজুল ইসলাম, মহিলা মেম্বার রোজিনা পারভিন ময়না, পারুল আক্তার, ইন্দ্রানি রানী, ইউপি সদস্য তারক চন্দ্র মন্ডল, তারিকুল আওয়াল সেজে, শাহিনুর আলম শাহিন, মনিরুল ইসলাম, মিজানুর রহমান, দিলীপ কুমার মন্ডল, আঃ সাত্তার, সন্তোষ কুমার মন্ডল, সিরাজুল ইসলাম প্রমুখ। সাংবাদিক এম এম সাহেব আলির সঞ্চালনায় অনুষ্ঠানে ২ কোটি ৩০ লক্ষ ৭৫ হাজার ৬০৪ টাকার বাজেট ঘোষণা করা হয়। অনুষ্ঠানে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের শত শত মহিলা ও পুরুষ অংশ গ্রহন করেন।
##

আশাশুনির পাইথালীতে কৃষক মাঠ স্কুলের মাঠ দিবস

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার পাইথালী গ্রামের তমালতলা নামক স্থানে কৃষক মাঠ স্কুলের মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কৃষি সম্প্রসাণ অধিদপ্তর আশাশুনি এ অনুষ্ঠানের আয়োজন করে।
ব্লুগোল্ড কর্মসূচির আওতায় কৃষি উৎপাদন বৃদ্ধির জন্য প্রযুক্তি হস্তান্তর (ডিএই অঙ্গ) প্রকল্পের আওতায়, রবি/২০১৭-১৮ মৌসুমে বাস্তবায়িত, পাইথালী মোড়ল পাড়া ব্লুগোল্ড কৃষক মাঠ স্কুলের এ মাঠ দিবসে প্রধান অতিথি ছিলেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শামিউর রহমান। আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আঃ গনি। উপ সহকারী কৃষি কর্মকর্তা জাহিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে কৃষক সহায়তাকারী শামিমা খাতুন, গনেশ চন্দ্র ও কৃষক রাজা হোসেন বক্তব্য রাখেন। এরআগে ২০ সেশানে প্রশিক্ষণ প্রাপ্ত কৃষকরা বিভিন্ন বুথে প্রশিক্ষণ পাওয়া বিষয়াদি প্রদর্শনীর মাধ্যমে উপস্থাপন করেন। সবশেষে প্রশিক্ষণপ্রাপ্ত ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদেরকে পুরস্কৃত ও সকল প্রশিক্ষণ প্রাপ্তকে সনদপত্র প্রদান করা হয়।

##

আশাশুনিতে ভ্রাম্যমান আদালতে মাদকসেবীকে জরিমানা

এস,কে হাসান ::
আশাশুনিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দু’ মাদক সেবনকারীকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজাবে রহমত আদালত পরিচালনা করেন।
এএসআই আমিরুল ইসলাম অভিযান চালিয়ে আনুলিয়া ইউনিয়নের রাজাপুর গ্রামের মৃত উজির আলি গাজীর পুত্র শাহাদাৎ ও বিছট গ্রামের জাহাঙ্গীর গাজীর পুত্র আয়ুব বাচ্চুকে গাঁজাসহ আটক করেন। বিজ্ঞ আদালতে উভয়কে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ২৬ ধারামতে ১০০০ টাকা করে ২০০০ টাকা জরিমানা করা হয়।
##

বুধহাটায় তাঁতীলীগের আয়োজনে ইফতার মাহফিল

এস,কে হাসান ::
আশাশুনির বুধহাটায় তাঁতীলীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় বুধাহাটা বিবিএম কলেজিয়েট স্কুল হলরুমে আশাশুনি উপজেলা তাঁতীলীগের আয়োজনে কাজী মাহরুফ হোসেনের নেতৃত্বে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা তাঁতলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা তাঁতীলীগের সদস্য সচিব মোঃ মনিরুল ইসলাম তুহিন। বুধহাটা ফ্রেন্ডস স্পোডিং ক্লাবের সভাপতি মোঃ সাদ্দাম হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক শেখ তহিদ হাসান, সাবেক সহ সভাপতি নাছির উদ্দীন, তরুণলীগ সাবেক সভাপতি মীর আশরাফ আলী বাবু, ওয়ার্ড তাঁতীলীগ সভাপতি আহম্মেদ আলী, সহ সভাপতি খোকন হোসেন, পৌর সাবেক সাংগঠনিক সম্পাদক সম্পাদক শফিকুল ইসলাম হাসা ও আব্দুস সালাম, পৌর সাবেক সাধারণ সম্পাদক ক্যাপেন্টন হোসেন, প্রবীণ আওয়ামীলীগ নেতা আব্দুল জলিলউদ্দীন ঢালী, বুধহাটা ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি হাতেম আলী, যুবলীগ নেতা এজদান আলী, তাঁতীলীগ নেতা তুহিন হোসেন সহ আওয়ামীলীগ তাঁতীলীগ, তরুণলীগ শ্রমিকলীগ ও আওয়ামী অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
##