আশাশুনি সংবাদ ॥ কাপসন্ডায় প্রতিপক্ষের হামলায় গৃহবধু আহত


99 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ কাপসন্ডায় প্রতিপক্ষের হামলায় গৃহবধু আহত
এপ্রিল ১৩, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের কাপসন্ডায় প্রতিপক্ষের হামলায় এক গৃহবধু আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।
কাপসন্ডা গ্রামের ছিয়ামুদ্দিন সরদারের পুত্র আকবর হোসেন জানান তিনি, বাড়ির পাশে ২ বিঘা জমি হারি নিয়ে দু’বছর যাবৎ মৎস্য চাষ করে আসছেন। প্রতিবেশী মিয়ারাজ সরদারের পুত্র আশরাফুল ইসলাম ওরফে নাটু ঐ ঘের থেকে বিভিন্ন সময় মাছ চুরি করেন। মাছ চুরির অপরাধে কয়েকবার শালিসী বৈঠক করা হয়েছে। শালিসে নাটু মোচলেকা দিয়ে রেহাই পায়। মাছ চুরির পাশাপাশি তাদের পোষা হাঁস ছেড়ে দিয়ে ঘেরের মাছ খাওয়নোসহ ক্ষতি তছরুফ করে থাকেন। হাঁস বন্দ করতে অনেকবার তাদেরকে সতর্ক করা হলেও বন্দ করেনি। বৃহস্পতিবার দুপুরে আকবর ঘেরে আটন দিতে গিয়ে দেখে হাঁসে মাছ ধরে খাচ্ছে। বাধ্য হয়ে তিনি একটি হাঁস আটক করে নিয়ে আসেন। এর কিছুক্ষণ পরে আকবরের স্ত্রী নাছিমা খাতুন (৩১) মাছের ঘেরে গেলে নাটু ও তার ভাই আনারুল ইসলাম তাকে ধরে বেদম মারপিট করেন। এক পর্যায়ে নাছিমা জ্ঞান হারিয়ে ফেললে তাকে ফেলে রেখে তারা কেটে পড়ে। এসময় আকবর পুনরায় ঘেরে গিয়ে দেখে তার স্ত্রী জ্ঞান হারিয়ে পড়ে আছে। দ্রুত তাকে আশাশুনি থানা-পুলিশকে দেখিয়ে হাসপাতালে ভর্তি করা হয়। স্থানীয় ইউপি সদস্য আরব আলি বিষয়টি নিয়ে আক্রমনকারী নাটুর সাথে মোবাইলে কথা বললে তিনি থানা পুলিশ যা করার করুক প্রতিশোধ নেওয়া হবে বলে হুমকী প্রদর্শন করেছেন বলে আকবর জানান। এলাকাবাসী জানান, নাটু সুদের ব্যবসার মাধ্যমে এলাকার অসহায় মানুষদেরকে কব্জায় ফেলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে এখন আর কাউকে তুয়াক্কা করেন না। এব্যাপারে তারা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন। এব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

চিলেডাঙ্গায় ওয়াজ মাহফিল শনিবার

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের চিলেডাঙ্গা মোজাদ্দেদীয়া বহুমুখী হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা ময়দানে ২১ তম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে শনিবার (১৩ এপ্রিল)।
মাহফিলে প্রধান আলোচক থাকবেন, মুফাচ্ছেরে কুরআন আলহাজ¦ মাওঃ ড. আল্লামা আশরাফ আলিমুল্লাহ সিদ্দিকী। প্রধান বক্তা থাকবেন, প্রখ্যাত হাদিসবেত্তা আলহাজ¦ মাওঃ মুফতি ক্বারী মোঃ আবুল হাসেম মোজাদ্দেদী। বিশেষ বক্তা শাইখুল হাদীস মাওঃ জুলিফিকর আলি। সভাপতিত্ব করবেন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক পীরে কামেল আলহাজ¦ মাওঃ এছহাক আহমাদ। পরিচালনা করবেন মাওঃ আব্দুল ওয়াদুদ।

#

কুল্যায় মরহুম ডেভিটের চেহলাম অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা গ্রামের মরহুম মাহবুবুর রহমান ডেভিটের চেহলাম অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুম্মা কুল্যা পূর্বপাড়া জামে মসজিদে চেহলাম উপলক্ষে মীলাদ মাহফিল ও দোওয়া অনুষ্ঠিত হয়।
আব্দুর রাজ্জাক সরদারের পুত্র ডেভিট হার্ট এ্যাটার্কে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার রূহের মাগফিরাত কামনা করে মীলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানে আলোচনা, মীলাদ পরিচালনা ও দোয়া পরিচালনা করেন, আলহাজ¦ মাওঃ রবিউল ইসলাম, আলহাজ¦ মাওঃ আব্দুল মান্নান, মাওঃ আরিফুল্লাহ, মাওঃ ওবায়দুল্লাহ। অনুষ্ঠানে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এড. শহিদুল ইসলাম, আলহাজ¦ মাওঃ আবদুল কাদের, ইউপি চেয়ারম্যান এস এম রফিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান আঃ করিম গাইন, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক ফিরোজ খান মধুসহ এলাকার বহু আলেম, হাফেজ, শিক্ষক, আত্মীয়-স্বজনসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

আশাশুনিতে ৪ জুয়াড়ীসহ ৬ আসামী গ্রেফতার

এস কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে জুয়ার আসর হতে ৪ জুয়াড়ীকে এবং পৃথক অভিযানে আরও ২ আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের শুক্রবার আদালতে প্রেরন করা হয়েছে।
পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান (বিপিএম) এর দিক নির্দেশনায় আশাশুনি থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথের নেতৃত্বে এসআই বিল্লাল হোসেন বুড়িয়া গ্রামে জুয়ার আসরে অভিযান চালিয়ে তাস ও টাকাসহ ৪ জুয়াড়িকে আটক করেছেন। আটককৃতর্ াহলো, বুড়িয়া গ্রামের মৃত ইশ^র রজনী মন্ডলের পুত্র সন্তোষ কুমার মন্ডল (৫৫), রমেশ মন্ডলের পুত্র কমলেশ মন্ডল (৪০), রবিন বিশ^াসের পুত্র সুশান্ত বিশ্বাস (৫০) ও মৃত যতীন্দ্রনাথ রায়ের পুত্র শষী ভূষন রায় (৫৫)। পৃথক অভিযানে এএসআই মাহাবুব হাসান সিআর-১৫২/১৮ (ওয়ারেন্ট) এর আসামী রামনগর গ্রামের খোকন গাজীর পুত্র মোঃ মনিরুল ইসলাম মিস্ত্রিকে এবং এসআই শ্যামল মন্ডল অভিযান চালিয়ে জিআর-১৯০/১৪ ও দ্রুত বিচার-১৫/১৪ (ওয়ারেন্ট) এর আসামী বৈকরঝুটি গ্রামের মালেক ফকিরের পুত্র মোসলেম ফকির ওরফে মিটু ওরফে খোকাকে তার নিজ বাড়ি হতে করেন।

#

কুল্যার আরার স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা ঝড়ে বিধ্বস্থ

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আরার স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা প্রলয়ংকরী ঘুর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে। মঙ্গলবার সন্ধ্যায় প্রবল ঝড় ও বুষ্টিপাতের সময় মাদরাসাটি সম্পূর্ণভাবে বিধ্বস্থা হয়।
ঘটনার সময় আশাশুনি উপজেলার উপর দিয়ে প্রবল গতি সম্পন্ন কাল বৈশাখী উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান, বাস ভবন, গাছগাছালী ভেঙ্গে একাকার হয়ে যায়। যার মধ্যে এই মাদ্রাসাটির টিনের ছাউনি উড়ে গিয়ে লন্ডভন্ড হয়ে গেছে। অর্থের অভাবে ছাউনি ও ঘরের সংস্কার কাজ করা সম্ভব হচ্ছেনা। মাদ্রাসার প্রধান শিক্ষিক মাওলানা ফরিদ আহমাদ জানান, মাদরাসাটি ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এ পর্যন্ত সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। বর্তমানে এখানে ১৫১ জন ছাত্র-ছাত্রী অধ্যায়নরত আছে। ৫ জন শিক্ষকের নিরলস পরিশ্রমের ফলে প্রতি বছর এ মাদ্রাসা থেকে ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় অংশগ্রহন করে বৃত্তি পাওয়াসহ শতভাগ কৃতকার্য হয়ে আসছে। কিন্তু আর্থিক সংকটের কারণে মাদ্রাসার সংস্কার কাজ করতে না পারায় শ্রেণি কার্যক্রম ব্যাহত হচ্ছে। সরকারি সহায়তায় মাদ্রাসাটি সংস্কার করার জন্য এলাকাবাসী জোর দাবি জানিয়েছে।

#

শ্রীধরপুরে মহিলাদের মারপিট ও ঘর ভাংচুরের অভিযোগ

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের শ্রীধরপুরে মহিলাদের মারপিট ও ঘরের আসবাব ভাংচুর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে এ ঘটনা ঘটে।
শ্রীধরপুর গ্রামের রশিদ সরদারের পুত্র মিজানুর রহমান জানান, তিনি ভাটার সরদার হিসাবে যশোর খাজুরায় শ্রমিক নিয়ে কাজ করাচ্ছেন। তিনি বর্তমানে ইট ভাটায় আছেন। তার ভাই রবিউল ইসলাম বাড়িতে ফিরে স্ত্রী নাজমা খাতুনকে নিয়ে ঘটনার সময় মিজানুরের ঘরে ঢুকে ভাংচুর শুরু করেন। এসময় মিজানের স্ত্রী মাহফুজা খাতুন, কন্যা মারিয়া ও আরিফা বাড়িতে ছিলেন। তারা বাধা দিতে গেলে তাদেরকে মারপিট করে ঘরে থাকা নগদ ৩০ হাজার টাকা নিয়ে নেয়। তাদের মা মর্জিনা খাতুনও লাঠির আঘাত প্রাপ্ত হন। মিজানুর মোবাইলে বিষয়টি ইউপি সদস্য মনিরুল ইসলামকে অবগত করলে তিনি ঘটনাস্থানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। মেম্বার মনিরুল বলেন, বিষয়টি পারিবারিক তাই তাদের মধ্যে ফয়সালার উদ্যোগে নেওয়া হয়েছে।

#

আশাশুনি উপজেলা স্বেচ্ছাসেবকলীগের বর্ধিত সভা

এস কে হাসান ::

আশাশুনি উপজেলা স্বেচ্ছাসেবকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে সংগঠনের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এস এম সাহেব আলির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা সাধারণ সম্পাদক মীর মোস্তাক আলি। বিশেষ অতিথি ছিলেন জেলা সহ-সভাপতি সাইদুর জামান লিপু, যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মোশাররফ হোসেন ও সাতক্ষীরা পৌর যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। উপজেলা যুগ্ম সম্পাদক বিকাশ মন্ডলের সঞ্চালনায় সভায় ইউনিয়ন সভাপতি শোভনালী আঃ সালাম পাড়, বড়দল আঃ আজিজ, সদর সমীরণ কুমার বাইন, কুল্যা আঃ মোমিনসহ বিভিন্ন ইউনিয়ন সভাপতি ও সেক্রেটারী ও উপজেলা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় যে সকল ইউনিয়ন কমিটি দুর্বল হয়ে পড়েছে সে সকল কমিটি এক মাসের মধ্যে পুনঃ গঠন পূর্বক থানা স্বেচ্ছাসেবকলীগের সম্মেলনের জন্য প্রস্ততির সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় যুগ্ম সাধারণ সম্পাদক বিকাশ মন্ডলকে আগামী সম্মেলন পর্যন্ত উপজেলা সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব অর্পন করা হয়।

#