আশাশুনি সংবাদ ॥ কুল্যায় কিশোরী সমাবেশ অনুষ্ঠিত


433 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ কুল্যায় কিশোরী সমাবেশ অনুষ্ঠিত
নভেম্বর ১১, ২০১৫ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান, বুধহাটা :

আশাশুনিতে কিশোরী সমাবেশ এবং ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সাতক্ষীরা উন্নয়ন সংস্থা-সাস এর শাখা কার্যালয় সংলগ্ন কুল্যা আ¤্র কাননে এ সমাবেশের আয়োজন করা হয়।
স্ট্রোমি ফাউন্ডেশন বাংলাদেশের সহযোগিতায় সাস এর আয়োজনে সীডস কর্মসূচির ৪০টি সংলাপ কিশোরী কেন্দ্রের কিশোরীরা সমাবেশে অংশ নেয়। সকাল থেকে বিকাল পর্যন্ত অনুষ্ঠানে, টিপ পরান, বালিশ খেলা বাঘ-কুমির, কুইজ, উন্মুক্ত বক্তৃতা, নৃত্য, সঙ্গীত ও কৌতুকসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান। সাস শাখা ব্যবস্থাপক রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বুধহাটা আঞ্চলিক প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, সাস এর প্রোগ্রাম, মনিটরিং এন্ড এভ্যুলিয়েশন অফিসার পলাশ রায়, সংলাপ ফলোআপ সুপারভাইজার আতাউর রহমান আতা, প্রোগ্রাম অর্গানাইজার শামছুল হুদা প্রমুখ।
##

আশাশুনির বুধহাটা বাজারে অবৈধ ভাবে নির্মান কাজ চলছে
বুধহাটা প্রতিনিধি :
আশাশুনির বুধহাটা বাজারে আইনের প্রতি বৃদ্ধাঙ্গলি প্রদর্শন করে অবৈধ দখল নিয়ে নির্মান কাজ এগিয়ে চলেছে। এব্যাপারে কার্যকর পদক্ষেপ দাবী করে জেলা প্রশাসক বরাবর আবেদন করা হয়েছে।
বাজারের গুরুত্বপূর্ণ কাঁচা বাজারের মুখে গত বৃহস্পতিবার থেকে অবৈধ দখল নিয়ে নির্মান কাজ শুরু করেন শ্বেতপুর গ্রামের সিজ্জাত হোসেন। তরকারি চান্নিতে প্রবেশ মুখ সম্পূর্ণভাবে বন্দ করে দিয়ে নির্মান কাজ শুরু করা হলে স্থানীয়রা বাদ সাধেন। এনিয়ে পরদিন বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (তহশীলদার) কে দিয়ে কাজ বন্দ রাখার আদেশ করেন। কিন্তু পরবর্তীতে আবার কাজ শুরু করা হয়। এদিন সন্ধ্যায় ইউএনও’র নির্দেশে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্দ করে দেয়। সেই থেকে দিনের বেলায় কাজ বন্দ রাখা হলেও গভীর রাতে নির্মান ও ঘরের বাকী কাজ চালান হচ্ছে। এলাকাবাসীর পক্ষ থেকে ১০/১১/১৫ তাং জেলা প্রশাসক বরাবর সরকারি সম্পত্তিতে অবৈধভাবে জবর দখল নিয়ে ঘর নির্মানের অভিযোগ এনে প্রতিকার প্রার্থনা করে লিখিত অভিযোগ করা হয়েছে। স্থানীয় ব্যবসায়ী ও বিভিন্ন ব্যক্তি জানান, মঙ্গলবার রাত ১টার দিকে ঘরে চাল ও শার্টার লাগানোর জন্য কাজ করা হয়েছে। তারা মোটা অংকের টাকা নিয়ে মাঠে নেমেছে দাবী করে কেউ বাধা দিয়ে রক্ষা করতে পারবেনা বলে আস্ফালন করে চলেছে বলে জানাগেছে। এছাড়া বাজারে আরও কয়েকটি অবৈধ নির্মান কাজ করা হয়েছে। এমনি ভাবে অবৈধ নির্মান কাজ ও জবর দখলের ফলে বাজারটিতে আইন ভাঙ্গার প্রতিযোগিতা চলছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। এব্যাপারে সরেজমিনে তদন্তপূর্ণক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবী জানান হয়েছে।
###

OLYMPUS DIGITAL CAMERA

OLYMPUS DIGITAL CAMERA

আশাশুনির কাদাকাটি ও কুল্যায় কৃষকদের মাঝে শীতকালিন
সবজীর বীজ বিতরণ
বুধহাটা প্রতিনিধি :
কাদাকাটি ও কুল্যা ইউনিয়নের বিপদাপন্ন কৃষকদের মাঝে শীতকালিন সবজীর বীজ বিতরণ করা হয়েছে। বুধবার সকালে কাদাকাটি ইউনিয়ন পরিষদ মিলনায়তন ও কুল্যা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে পৃথক অনুষ্ঠানে বীজ বিতরণ করা হয়।
টিয়ার ফান্ড-ইউকে’র অর্থায়নে বাংলাদেশ ন্যাজারিন মিশন আইডিপিসিসিএ প্রকল্পের আওতায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বীজ বিতরণ করেন কাদাকাটি ইউপি চেয়ারম্যান মোঃ মফিজুল হক। বিশেষ অতিথি ছিলেন, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুখদেব কুমার সাধু, ইউপি সচিব গোষ্ঠ সরকার, সচিব আমিনুর রহমান, মেম্বার নজরুল ইসলাম, আতাউর রহমান লাল্টু, বি এম মিজানুর রহমান, । প্রকল্প ম্যানেজার রাশেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে কাদাকাটি ইউনিয়নের ১০০ জন ও কুল্যা ইউনিয়নের ১০০ জন বিপদাপন্ন কৃষককে লাল শাক, পালন শাক, মিষ্টি কুমড়া, ঢ্যাঁড়শ, মরিচ ও লাউ এর বীজ প্রদান করা হয়। গত মঙ্গলবার একই ভাবে বুধহাটা ও আশাশুনি সদর ইউনিয়নের দুইশত কৃষকদে বীজ বিতরণ করা হয়েছে।
###

আশাশুনিতে বিএনপি’র চার
কর্মীসহ ছয়জন গ্রেফতার

বুধহাটা প্রতিনিধি :
আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে বিএনপি’র চার কর্মীসহ ছয়জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজমল হুদা, এসআই আউয়াল কবির, পিএসআই আল-আমিন ও এএসআই বাতেন অভিযান চালিয়ে বিএনপি কর্মী ১৪(১১)১৩, ১৫(১১)১৩ ও ১০(১২)১৩ মামলার আসামী বিছট গ্রামের সবুর গাজীর পুত্র লিংকন, ৭(১১)১৫ মামলার আসামী সবুর গাজীর পুত্র তুহিন, একই মামলার আসামী উঃ একসরা গ্রামের সৈয়দ মোড়লের পুত্র শাখাওয়াত ও ছবেদ মোড়লের পুত্র ফারুক হোসেনকে গ্রেফতার করেন। এসআই রশিদুজ্জামান ও এএসআই মিহির অভিযান চালিয়ে ১৩(১১)১৫ মামলার আসামী বড়দল গ্রামের মৃতঃ সুধীর বিশ্বাসের পুত্র মাওলা বখসকে এবং এসআই আউয়াল কবির ও এএসআই বাতেন অভিযান চালিয়ে সিআর ২০১/০৯ এর আসামী সুভদ্রাকাটি গ্রামের মৃতঃ মান্দার সানার পুত্র হযরত আলিকে গ্রেফতার করেন।