আশাশুনি সংবাদ ॥ কুল্যায় চেয়ারম্যান প্রার্থী দেলোয়ারের মতবিনিময় সভা


342 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ কুল্যায় চেয়ারম্যান প্রার্থী দেলোয়ারের মতবিনিময় সভা
মার্চ ৯, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান :
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এস এম দেলোয়ার হোসাইন সাংবাদিক ও এলাকাবাসীর সাথে নির্বাচনী মতবিনিময় সভা করেছেন। মঙ্গলবার সন্ধ্যায় নিজ বাস ভবনে এ সভার আয়োজন করা হয়।
সাতক্ষীরা জেলা মানবাধিকার সাংবাদিক সোসাইটির সভাপতি, আশাশুনি উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক, কুল্যা ইউনিয়ন পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক এস এম দেলোয়ার হোসাইন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গর্বিত সন্তান জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি সফল রাষ্ট্রে পরিণত করেছেন। বঙ্গবন্ধুর আদর্শকে ধরে রাখতে আমরা নৌকা প্রতীককে শ্রদ্ধা করি। কিন্তু বর্তমান নির্বাচনে এনএসআই, ডিজিএফআই, ডিএসবি রিপোর্ট, উপজেলা আ’লীগ সভাপতি/সেক্রেটারীর সমর্থনসহ তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ও জনসমর্থন ছিল আমার প্রতি ৭০-৭৫%। কাউন্সিলররাও আমাকে সমর্থন দিয়েছেন। ইউনিয়ন কমিটির ১৮ জনের মধ্যে ১৬ জন আমাকে সমর্থন দিয়েছেন। দুর্ভাগ্য দলীয় মনোনয়ন বঞ্চিত হলাম। জেলা ও উপজেলা আ’লীগ নেতৃবৃন্দ উপলব্ধি করতে পেরে সমবেদনা জ্ঞাপন করেছেন। ইউনিয়নবাসীও হতাশা প্রকাশ করেছে। ৯টি ওয়ার্ডের শীর্ষ স্থানীয়সহ সাধারণ হিন্দু পরিবার ও আ’লীগ পরিবারের একটি বড় অংশ (মুক্তিযোদ্ধ গাউসুল হক, অধ্যাপক হিরুলাল, অধ্যাঃ মাঙ্গিলাল, সূর্যকান্ত, ধর্ম বাবু, পঞ্চরাম, সন্দীপ মেম্বার, মাহবুবর, ছাত্তার, মনিরুল, উত্তম মেম্বার, আশুতোষ, পরিমল মাস্টার, ডাঃ গাউসুল হক, দেবাশীষ, নিমাই, মিকাইল, রামজান, মান্নান, বারীসহ) এবং স্থানীয় বহু ইউপি সদস্য, মসজিদ, মন্দির কমিটির সভাপতি, সেক্রেটারী আমাকে সমর্থন দিয়েছেন। বাধ্য হয়ে আমাকে ঘোড়া নিয়ে নির্বাচনে নামতে হয়েছে। অপরপ্রার্থীরা দিশেহারা হয়ে আমার কর্মীদের দিয়ে তাদের পোষ্টার ছিড়ছি, পোষ্টারের উপর পোষ্টার দিচ্ছি, আমাকে পুলিশ গ্রেফতার করেছে এমন অপপ্রচার চালাচ্ছেন। আমি তাদের অপপ্রচারে ভয় পাইনা, দলমত নির্বিশেষে সাধারণ মানুষ ঘোড়া প্রতীককে বিজয়ী কর্েব ইনশাল্লাহ। তিনি আরও বলেন, আমার কোন ক্ষুধা নাই, আমি কুল্যা ইউনিয়নকে দালাল মুক্ত করার জন্য নির্বাচন কারতে মাঠে নেমেছি। আমি এসেছি গরীব দুঃখী-মেহনতি মানুষের হক বুঝিয়ে দিতে। আমি জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করে যাচ্ছি। মানুষ নৌকা প্রতীককে ভালবাসে কিন্তু এখানকার নৌকার প্রার্থীকে ভালবাসেনা। নেত্রীর সম্মান রক্ষার্থে এবং বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় ঘোড়া প্রতীক নিয়ে মাঠে নেমেছি উল্লেখ করে তিনি জেলা/উপজেলা আ’লীগ নেতৃবৃন্দের কাছে অনুরোধ করে বলেন, আপনারা জনসমর্থন যাচাই করুন, আমার প্রতি সমর্থন আছে কিনা। পুলিশ প্রশাসনের প্রতি আহাবান, কোন ব্যক্তির কানপড়া নয়, সরেজিমন খোঁজ নিয়ে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন।

##
আশাশুনিতে ১৭ মার্চ পালনের
প্রস্তুতি সভা অনুষ্ঠিত

এস,কে হাসান :
১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিন ও জাতীয় শিশু দিবস-২০১৬ উদযাপনের লক্ষ্যে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার  সকাল ১০.৩০ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানার সভাপতিত্বে সভায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান মুন্সী, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ প্রভাস চন্দ্র সরদার, প্রকৌশলী শামিম মুরাদ, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম সুলতান মাহমুদ, নির্বাচন অফিসার শরিফুল ইসলাম, শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মুনীর আহমেদ, আরডিও আবু বিল্লাল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কামন্ডার আঃ হান্নান, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, উপদেষ্টা একেএম এমদাদুল হক, অধ্যাপক তৃপ্তিরঞ্জন সাহা, সিরাজুল ইসলাম, প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস, বুদ্ধদেব সরকার, ইয়াহিয়া ইকবাল, রনজিৎ কুমার বৈদ্য, জহুরুল ইসলাম, আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় ১৭ মার্চ আনন্দ র‌্যালী, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মিলাদ মাহফিল ও আলোচনা সভা করার সিদ্ধান্ত নেয়া হয়।
##

আশাশুনিতে মহান স্বাধীনতা দিবস
পালনে প্রস্তুতি সভা

এস,কে হাসান ঃ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৬ উদযাপনের লক্ষ্যে বুধবার আশাশুনিতে এক প্রস্তৃুতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে দুপুর ১১.৩০ টায় এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানার সভাপতিত্বে সভায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান মুন্সী, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ প্রভাস চন্দ্র সরদার, উপজেলা মুক্তিযোদ্ধা কামন্ডার আঃ হান্নান, মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম সুলতান মাহমুদ, নির্বাচন অফিসার শরিফুল ইসলাম, প্রকৌশলী শামিম মুরাদ, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মুনীর আহমেদ, আরডিও আবু বিল্লাল হোসেন, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, উপদেষ্টা একেএম এমদাদুল হক, অধ্যাপক তৃপ্তিরঞ্জন সাহা প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় ২৬ মার্চ প্রত্যুষে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের শুভ সূচনা, সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, ৬.৩০ টায় স্মৃতি সৌধে পুস্পমাল্য অর্পন, ৭.৩০ পায় কুচকাওয়াজ, ক্রীড়ানুষ্ঠান, ১০.৩০ টায় বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা, আলোচনা সভা, কবিতা আবৃতি, রচনা প্রতিযোগিতা, মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা, বিকালে প্রীতি ফুটবল খেলা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেয়া হয়।
##
আশাশুনিতে নারী দিবসে র‌্যালী
ও আলোচনা সভা

এস,কে হাসান ঃ আশাশুনিতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় কন্যা শিশু এ্যাডভোকেসী ফোরাম, বিকশিত নারী নেটওয়ার্ক, সুজন ও সোপান যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।
এসএসএফ, দি হাঙ্গার প্রজেক্ট ও এএলআরডি এর সহযোগিতায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান এড. শহিদুল ইসলাম বাচ্চু। সভায় প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, সাংবাদিক আলী নেওয়াজ, মাসুদুর রহমান, স্কুলের শিক্ষকমন্ডলী প্রমুখ আলোচনা রাখেন। স্বাগত বক্তব্য রাখেন সোপান পরিচালক সেকেন্দার আলি। অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীরা নৃত্য ও সঙ্গীত পরিবেশন করে। এরআগে একটি র‌্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

##৩
আশাশুনিতে মামলার হাত থেকে রক্ষা
পেতে নিজের ঘরে আগুন!

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার বুধহাটা গ্রামে অবৈধ দখলকারীরা মামলার হাত থেকে রক্ষা পেতে নিজেরা ঘরে আগুন দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
বুধহাটা গ্রামের মৃতঃ রহিম বক্সের পুত্র রজব আলি মোল্যার বসতবাড়িতে গত ১৪ নভেম্বর একই গ্রামের শরিফুল, আঃ মান্নান, ইউনুছ আলিসহ তাদের সহযোগিরা অবৈধ প্রবেশ করে বাড়ির লোকজনকে বেদম মারপিট করে লুটপাট করে এবং দু’টি ঘর ও যাবতীয় আসবাবপত্র অবৈধ ভাবে দখল করে নেয়। এসময় আহতদের হাসপাতালে ভর্তি করা হয় এবং থানায় ১২ জনের নাম উল্লেখ করে মামলা (নং ২০) রুজু করা হয়। এরপরও তারা তাদের তান্ডব অব্যাহত রাখে এবং রজব আলির পরিবার চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন। তারা এখনো তাদের ঘর দখল নিতে পারেননি। রজব আলি মোল্যা জানান, মামলার আসামী হওয়ায় তারা মামলার হাত থেকে বাঁচতে নানা কৌশল করে আসছিল। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে একটি ছাবড়া ঘরে আগুন দিয়ে চিৎকার করতে থাকে। রাতেই পুলিশ ঘটনা স্থান পরিদর্শন করে। আমাদের ধারণা তারা মামলার হাত থেকে বাঁচতে নিজেরা পরিকল্পিত ভাবে ছোট একটি ছাবড়ায় আগুন দিয়ে মিথ্যা প্রচার চালাচ্ছে। এব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থাসহ সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।
##

আশাশুনিতে ওয়াশ বিষয়ক
কর্মশালা অনুষ্ঠিত

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার দরগাহপুর ও বড়দল ইউনিয়নে মঙ্গল ও বুধবার ওয়াশ বিষয়ক দুটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আশাশুনি এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে দরগাহপুর ইউনিয়নের রামনগর গ্রামে পিএসএফ কমিটির সভাপতি আঃ মাজেদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় এডিপি ম্যানেজার প্রকাশ চাম্বুগং ও প্রোগ্রাম অফিসার জুলিয়ান সরকার আলোচনা রাখেন। বড়দল ইউনিয়নের মিশন চত্বরে আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন পিএসএফ কমিটির সভাপতি ফাদার ফিলিপ মন্ডল। সভায় ফাদার নিকোলাস মন্ডল, সিস্টার নয়েল ফ্রান্সিস, এডিপি ম্যানেজার প্রকাশ চাম্বুগং উপস্থিত ছিলেন। আলোচনা রাখেন প্রোগ্রাম অফিসার জুলিয়ান সরকার, মানিক হালদার, পিএসএফ কমিটির সহ-সভাপতি পিয়ুস হালদার। পরিচালনা করেন জি এম আল-ফারুক। পিএসএফ কমিটি, ওয়াটসান কমিটি, চাইল্ড ফোরাম ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ৫০ জন করে ১০০ জন সদস্য কর্মশালা দু’টিতে উপস্থিত ছিলেন। কর্মশালায় পিএসএফ, সোলার রক্ষণাবেক্ষণ, ব্যবহার বিধি, কমিটির নিয়মিত সভা করা ও ফান্ড ব্যবস্থাপনা নিয়ে আলোচনা করা হয়।