আশাশুনি সংবাদ ॥ কুল্যায় মাছ চুরির সময় হাতেনাতে চোর আটক


142 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ কুল্যায় মাছ চুরির সময় হাতেনাতে চোর আটক
সেপ্টেম্বর ১৮, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যায় মাছ চুরির সময় এক চোর হাতেনাতে আটক হয়েছে। চোরের স্বীকারুক্তিতে আরেক চোরকে আটক করা হয়েছে।
বাহাদুরপুর গ্রামের আঃ সাত্তার সরদারের পুত্র মঞ্জুরুল ইসলাম মঞ্জু ও একই গ্রামের মৃত মাওঃ জালাল উদ্দিনের পুত্র অনি মোর্ত্তজা কচুয়া মৌজায় পাশাপাশি ৩টি মৎস্য ঘেরে মাছ চাষ করে আসছেন। ১৭ সেপ্টেম্বর দুপুর ২ টার দিকে কচুয়া গ্রামের মৃত রজব আলি সরদারের পুত্র সাদ্দাম উক্ত মাছের ঘেরে আটন ঝেড়ে মাছ চুরির সময় হাতেনাতে আটক হয়। তাকে ইউপি চেয়ারম্যানের কাছে উঠিয়ে দেওয়া হলে চোর সাদ্দাম একই গ্রামের সৈয়দ আলি ঢালীর পুত্র সালাম তার সহযোগি বলে স্বীকারুক্তি প্রদান করে। সালামকে ধরার পর বিচার করা হবে সিদ্ধান্তে চোরকে সাদ্দামকে তার মা রিজিয়া ও ভাই আছাদুলের জিম্মায় দেওয়া হয়। এদিন রাতেই আরেক চোর সালামকে আটক করেন গ্রাম পুলিশ। এদিকে চোর সাদ্দাম ঢাকায় পালিয়েছে বলে তার মা জানালে চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী তাকে ফিরিয়ে এনে ইউনিয়ন পরিষদে দিতে সময় নির্দ্ধারন করে দিয়েছেন। একই সাথে নির্দ্ধারিত দিনে হাজির করার অঙ্গীকারে সালামকে তার অভিভাবকদের হাতে জিম্মায় দেওয়া হয়েছে।

#

গাবতলায় হিন্দু কমিউনিটির সভা অনুষ্ঠিত

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার গাবতলায় মন্দিরের জমি অবৈধ দখলের চেষ্টার প্রতিবাদে হিন্দু কমিউনিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। গাবতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়।
গাবতলা মৌজায় পাউবোর অধিগ্রহনকৃত অর্ধ শতক জমিতে ওয়ার্ড আ’লীগের অফিস ঘর ছাওয়ার সময় মাছুম আলি দিং বাধা দেয়। ১৪ সেপ্টেম্বর ওয়ার্ড আ’লীগের নেতৃবৃন্দ উপস্থিতহ হয়ে পুনরায় ছাওয়ার কাজ শুরু করলে মাছুম দিং বাধ সাধে। বিষয়টি থানা পুলিশ জানতে পেরে ঘটনাস্থানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। তখন শান্তিপূর্ণ ভাবে কাজ শেষ হয়। ১৫ সেপ্টেম্বর পাউবো কর্তৃক মন্দিরের নামে ইজারাকৃত জমিতে কমিটির লোকজন মাছ ধরতে গেলে সেখানেও তারা প্রতিবন্ধকতার সৃষ্টি এবং মারপিটের ঘটনা ঘটায়। বিষয়টি উপজেলা চেয়ারম্যান মীমাংসার উদ্যোগ নিয়েছেন। এরই সুষ্ঠু সমাধের দাবিতে হিন্দু কমিউনিটির সভায় স্থানীয় পূজা উদযাপন কমিটির সভাপতি পরিমল কুমার দাশ, সম্পাদক এড দেবাশীষ মুখার্জী (এপিপি), প্রফেসর হিরুলাল, মেম্বার উত্তম কুমার দাশ, সাবেক মেম্বার আশুতোষ প্রমুখ আলোচনা রাখেন। ন্যায্য সমাধানের জন্য তারা দাবী জানান। সমাধান না হলে তারা বৃহত্তর কর্মসূচির আয়োজন করবেন বলে সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

#

কাদাকাটিতে ১৬ দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের ষষ্ঠ খেলা অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নে ১৬ দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের ১ম রাউন্ডের ৬ষ্ঠ খেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে কাদাাকাটি হিন্দু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
কাদাকাটি উত্তর পাড়া রাখাল রাজা যুব সংঘের আয়োজনে, খেলায় দরগাহপুর স্টুটেন্ডস ফুটবল একাদশ ও কাদাকাটি পশ্চিম পাড়া ভাই ভাই যুব সংঘ মুখোমুখি হয়। নির্ধারিত সময়ে গোলশূণ্য ড্র হলে খেলা টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারে দরগাহপুর ১-০ গোলের ব্যবধানে জয়লাভ করে। খেলা পরিচালনা করেন সাজু। বৃহস্পতিবার একই মাঠে টেংরাখালীফুটবল একাদশ ও কাদাকাটি দক্ষিণ পাড়া ফুটবল একাদশ মুখোমুখি হবে।

#

তেতুলিয়া আদর্শ গ্রামের সড়কে তালের চারা রোপন

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের তেতুলিয়া আদর্শ গুচ্ছ গ্রামের সড়কে তালের চারা রোপন করা হয়েছে। বুধবার সকাল ১০ টায় উপজেলা কৃষি অফিসের পক্ষ থেকে এ চারা রোপন করা হয়।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আদর্শ গ্রামে ৪৫০টি তালের চারা রোপনের উদ্যোগ নিয়েছে। যার মধ্যে ২০০ টি চারা গতকাল রোপন করা হয়। রোপন কাজের উদ্বোধন করেন, কাদাকাটি ইউপি চেয়ারম্যান দীপঙ্কর কুমার সরকার দিলিপ। এসময় উপ সহকারী কৃষি কর্মকর্তা তরিকুল ইসলাম, মেম্বার আয়ুব আলি, গোলাম মোস্তফা, রমজান আলি, অনুকুল বাছাড় ও মহিলা মেম্বার রমেচা খানম।