আশাশুনি সংবাদ ॥ কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ


100 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ
অক্টোবর ২০, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনির আয়োজনে প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসানের ও এসএপিপিও আব্দুল গনি। অনুষ্ঠানে উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, মাহরুফ হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী-১, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল ইসলাম, অরবিন্দু কুমার মন্ডল, প্রতাপ কুমার মন্ডল, রামকৃষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম ইসলাম, মুজিবর রহমান, এস এম আব্দুল ওহাব, সুখদেব কুমার সাধু, মহিউদ্দিন গাজী-২, শিবপদ সরকার, গোবিন্দ লাল কুন্ডু প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় কৃষি বিভাগের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

#

ভালুকা চাঁদপুরে গোয়ালঘর থেকে দু’ গরু চুরি

এস কে হাসান ::

সদর উপজেলার ভালুকা চাঁদপুর গ্রামে এক গোয়াল ঘর থেকে গভীর রাতে সংঘবদ্ধ চোরেরা দু’টি গরু চুরি করে নিয়ে গেছে। গরু দু’টির আনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা।
ভালুকা চাঁদপুর গ্রামের খোন্দকার মোসাদ্দেকুজ্জামানের স্ত্রী বাড়িতে গরু লালন পালন করে থাকেন। তার ৩টি গরু ছিল। শনিবার সন্ধ্যায় তারা গরু গুলো গোয়ালে রেখে তালাবন্দ করে রাখেন। রাতের কোন এক সময় চোরেরা গোয়ালের তালা ভেঙ্গে একটি লাল রঙের আদাঁদ এঁড়ে ও একটি কালো রঙের গাভী গরু চুরি করে নিয়ে যায়। অন্যটি দৌড়ে চলে যায়। ভোরে বাড়ির লোকজন দেখেন গোয়ালের তালা ভাঙ্গা। তখন গরু চুরির বিষয়টি জানাজানি হয়। পালিয়ে যাওয়া গরুটি পরে খুজে পাওয়া গেছে।

#

আশাশুনিতে ২ আসামী গ্রেফতার

এস কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতারী পরোয়ানার ২ আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের রবিবার আদালতে প্রেরন করা হয়েছে।
আশাশুনি থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মোঃ ইমারত হোসেন এর নেতৃত্বে এএসআই কবির হোসেন অভিযান চালিয়ে সিআর-৯০/১৯ আসামী বল্লভপুর গ্রামের আছের সরদারের পুত্র রজব আলী সরদারকে গ্রেফতার করেন। এএসআই মোকাদ্দেস হোসেন পৃথক অভিযানে সিআর-৬৫/১৬ আসামী রুইয়ারবিল গ্রামের মৃত মজিদ গাজীর পুত্র জোনাব আলীকে গ্রেফতার করেন।

#

আশাশুনির সাংবাদিক আঃ আলিম সড়ক দুর্ঘটনায় আহত

নিজস্ব প্রতিনিধি ::

আশাশুনি প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল আলীম সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন। শনিবার বিকাল ৫টার দিকে আলীপুর পেট্রোল পাম্প সংলগ্ন সড়কে ট্রাকের ধাক্কায় তিনি গুরুতর আহত হন।
আশাশুনির মহিষকুড়স্থ নিজ বাড়ি থেকে তিনি সকালে সাতক্ষীরা গিয়েছিলেন। বিকাল ৫ টার দিকে তিনি সাতক্ষীরা থেকে মটর সাইকেল যোগে বাড়িতে উদ্দেশ্যে রওনা হয়ে ঘটনাস্থানে পৌছলে সামনের দিক থেকে আসা ট্রাকের ধাক্কায় মটর সাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে তিনি রাস্তার পার্শ্বে ছিটকে পড়েন। সাথে সাথে সাংবাদিক গোপাল কুমার মন্ডল ও বাবুরাম সরদারসহ স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে দ্রুত সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে তাকে সিবি হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা উন্নতির দিকে।
তার আশু রোগ মুক্তি কামনা করে বিবৃতি দিয়েছেন আশাশুনি প্রেসক্লাবের সভাপতি জি এম আল-ফারুক, সাবেক সভাপতি জিএম মুজিবুর রহমান ও এসএম আহসান হাবিব, সহ-সভাপতি আলী নেওয়াজ, সাধারণ সম্পাদক সমীর রায়, যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, সাংগঠনিক সম্পাদক এস কে হাসান, কোষাধ্যক্ষ শাহাদাৎ হোসেন টিটল, দপ্তর সম্পাদক আকাশ হোসেন, ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক বোরহান উদ্দিন বুলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান ইকবাল মামুন, সিনিঃ সাংবাদিক সচ্চিদানন্দদে সদয়সহ প্রেসক্লাবের সকল সদস্যবৃন্দ।

#

প্রতাপনগরে দৈনিক দৃষ্টিপাতের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

নিজস্ব প্রতিনিধি ::

আশাশুনি উপজেলার প্রতাপনগরে দৈনিক দৃষ্টিপাতের ১৮ তম প্রতিষ্টা বার্ষিকী উদযাপন করা হয়েছে। রবিবার বিকালে তালতলা বাজারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দৃষ্টিপাতের প্রতাপনগর প্রতিনিধি মাসুম বিল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসাবে আলোচনা রাখেন, আশাশুনি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি দৃষ্টিপাতের উপজেলা রিপোর্টার জি এম আল ফারুখ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, যুগ্মসাধারণ সম্পাদক প্রভাষক মাসুদুর রহমান, প্রতাপনগর আল-আমিন মহিলা মাদরাসার অধ্যক্ষ আলহাজ¦ মাওঃ মাসুম বিল্লাহ, প্রতাপনগর সিনিয়ার মাদরাসার প্রফেসর হারুন আর-রশিদ, তালতলা বাজার প্রতিষ্ঠাতা প্রধান সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আবু দাউদ ঢালী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ ফকির, মাওঃ আছাদ আলী বিশ^াস, কল্যাণপুর এম এইচ মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ছাত্র শাহাজান আলী। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, দৃষ্টিপাত শ্রীউলা প্রতিনিধি ডাঃ শাহাজান আলী, উপ সহকারী কৃষি কর্মকর্তা মুজিবুর রহমান, আর বি ফার্মেসির ডাঃ গোলাম ইয়াছিন, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল আজিজ ফকির ও দৃষ্টিপাত বিলি বন্টনকারী আমান উল্লাহ আমান প্রমুখ উপস্থিত ছিলেন। সর্বশেষ জনম দিনের কেককেটে অনুষ্ঠানের সমাপ্ত করেন অতিথিবৃন্দ।