আশাশুনি সংবাদ ॥ কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা


438 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা
ফেব্রুয়ারি ১৭, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
কৃষি সম্প্রসারণ অফিসার জি এম অলিউল ইসলামের সভাপতিত্বে সভায় এসএপিপিও আঃ গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, মাহরুফ হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী-১, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল ইসলাম, অরবিন্দু কুমার মন্ডল, প্রতাপ কুমার মন্ডল, রামকৃষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম ইসলাম, মুজিবর রহমান, এস এম আব্দুল ওহাব, সুখদেব কুমার সাধু, মহিউদ্দিন গাজী-২, শিবপদ সরকার, গোবিন্দ লাল কুন্ডু প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় প্রযুক্তি ভিত্তিক বোরো আবাদের অগ্রগতি প্রতিবেদন, বোরো ধানের পোকামাকড় দমনে ১০০% পার্সিং ও আলোর ফাঁদ বাস্তবায়ন, সরিষা কর্তনে জাত ভিত্তিক চুড়ান্ত প্রতিবেদন, বোরো আবাদের জাত ভিত্তিক চুড়ান্ত প্রতিবেদন, সার ও কীটনাশক দোকানে মনিটরিংসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

#

গুনাকরকাটি খানকার পীর কেবলার স্ত্রীর উফাত শরীফ অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি খানকায়ে আজিজীয়ার ন’হুজুর খ্যাত পীর কেবলা শাহ মোহাম্মদ মাসুম (রহঃ) এর স্ত্রীর ৩য় তম উফাত শরীফ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বাদ এশা’ খানকাহ শরীফে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মরহুমার জীবনী তুলে ধরে আলোচনা রাখেন এবং উফাত শরীফ উপলক্ষে মীলাদ পরিচালনা করেন, মাওঃ আজিজুল্লাহ চাটগামী। অনুষ্ঠানে দিল্লী হুজুর নূরে চশমে হযরতে ইমামে রব্বানী, গুলেবাগে মুজাদ্দেদী আলহাজ্ব হযরত শাহ্ আবু নসর আনাছ ফারুকী, বর্তমান গদ্দীনশীন পীর সাহেব কেবলা খাজা মোহাম্মদ মিন্নাত উল্লাহ, শাহ মোহাম্মদ মাসুম (রহঃ) এর তিন পুত্র পীরজাদা আবু তাহের, পীরজাদা আলহাজ¦ মাওঃ আসরার উল্লাহ (গোল্ডেন) ও পীরজাদা মাসুদ আজিজী (আদিল) সহ হাজার হাজার ভক্ত উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক- ৩

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার প্রতাপনগরে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে ইয়াাবা ব্যবসায়ীসহ ৩ জনকে আটক করেছেন। শনিবার বিকালে এ অভিযান পরিচালনা করা হয়।
র‌্যাব-৬ খুলনার একটি চৌকস দল উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাহুনিয়া কেয়ার রাস্তার মোড়ে অভিযান চালায়। এসময় কুড়িকাহুনিয়াা গ্রামের আব্দুল হামিদের পুত্র নাহিদুল ইসলাম (২৩) ও প্রতাপনগরের মৃত সিরাজুল ইসলাম গাজীর পুত্র ইউসুফ (২৪) কে আটক করে দেহ তল্লাসী কালে ১৮০ পিচ ইয়াবা উদ্ধার করেন। আটককৃতদের রবিবার আশাশুনি থানায় হস্তান্তর করা হয়েছে। এব্যাপারে র‌্যাব-৬ এর জেওসি সৈয়দুজ্জামান বাদী হয়ে থানায় মামলা নং ১৪ তাং ১৭/০২/১৯ রুজু করেছেন।

#

শোভনালী ব্রীজ নির্মানে দীর্ঘসূত্রিতা জনভোগান্তি চরমে

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের মরিচ্চাপ নদীর উপরে ব্রীজটি নির্মান কাজ শেষ হলেও এ্যাপ্রোজ সড়ক নির্মানে দীর্ঘসূত্রিতায় জন ভোগান্তি চরম আকার ধারণ করেছে।
ব্রীজটি ৪/৫ বছর আগে থেকে নির্মান শুরু হয় এবং এক বছর হলো ব্রীজের নির্মান কাজ প্রায় শেষ হয়েছে। কিন্তু ব্রীজের এ্যাপ্রোজ সড়ক নির্মানে ঠিকাদারের দীর্ঘ সূত্রিতা জনমনে হাজার প্রশ্নের সৃষ্টি করেছে। ব্রীজ নির্মান শুরু থেকে পাশে একটি বিকল্প ছোট কাঠ ও বাঁশের সাঁকো ও মাটি দিয়ে রাস্তা করা হলেও সেটি ছিল যেনতেন। আবার শোভনালী পাড়ে বিকল্প সড়কটি এতটাই সমস্যা সংকুল যে সহজে যাতয়াত করা যায়না। সাঁকোটি এতটাই নরমাল যে পারাপার ঝুঁকিপূর্ণ ও কষ্টকর। ব্রীজের এ্যাপ্রোজ সড়কে বালির ব্যবহার এমনভাবে করা হচ্ছে যে দু’পাশে বালু পড়ে ও কাদামাটি পড়ে চলাচলের অনুপোযোগী করে রাখা হয়েছে। ফলে এই পথে প্রতিদিন হাজার হাজার ছাত্র-ছাত্রী, পথচারী, সাইকেল, মটর সাইকেল, ইঞ্জিন ভ্যানসহ বিভিন্ন প্রকার যানবাহন চলাচল চরম ভোগান্তিকর হয়ে উঠেছে। ব্রীজে বালুর ব্যবহার নিয়মকে তুয়াক্কা না করে পাশের চর ভলাটি জমি থেকে বালু উত্তোলন করে করা হয়েছে। এব্যাপারে এলাকাবাসী উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

#

পূর্ব কাদাকাটিতে ভলিবল টুর্ণামেন্ট ৩য় খেলা অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার পূর্ব কাদাকাটিতে ৮ দলীয় নক আউট ভলিবল টুর্ণামেন্ট ৩য় দিনের খেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে পূর্ব কাদাকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জেকেটি বালিকা বিদ্যালয় মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
পূর্ব কাদাকাটি অনন্ত যুব সংঘ ও সুশীলা পাঠাগারের আয়োজনে খেলায় মহেশ^রকাটি ভলিবল দল ও দলুয়া ভলিবল দল মুখোমুখি হয়। মহেশ^রকাটি ৩-২ গেমে জয়লাভ করে। প্রধান অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার। বিশেষ অতিথি ছিলেন সাবেক মেম্বার আঃ হান্নান, সাবেক মেম্বার বিমল কৃষ্ণ সরকার, সাবেক মেম্বার সুভাস চন্দ্র গাইন, ভবনাথ মন্ডল, অভিমান্য সরকার, হারান চন্দ্র মন্ডল, নিশিকান্ত সরকার। খেলা পরিচালনা করেন মাষ্টার চিত্তরঞ্জন রায়, সহকারী পরিচালক দিপংকর মন্ডল।

#

নওয়াপাড়ায় প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার নওয়াপাড়া জগদ্ধাত্রী পূজা মাঠে প্রীতি ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে এ খেলা অনুষ্ঠিত হয়।
খেলায় বুধহাটা কিক্রেট একাদশ ও নওয়াপাড়া ক্রিকেট একাদশ মুখোমুখি হয়। টসে জিতে বুধহাটা ব্যাট করার সিদ্ধান্ত নেয় এবং নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৭০ রান সংগ্রহ করে। জবাবে নওয়াপাড়া দল খেলায় ৯.৪ ওভারে ৫ উইকেটে প্রয়োজনীয় রান সংগ্রহ করে জয়লাভ করে। আম্পায়ার ছিলেন বাবলু ও জহুরুল।

#