আশাশুনি সংবাদ ॥ কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা


451 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা
ফেব্রুয়ারি ২৮, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

কৃষি সম্প্রসারণ অফিসার জি এম অলিউল ইসলামের সভাপতিত্বে সভায় এসএপিপিও আঃ গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, মাহরুফ হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী-১, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল ইসলাম, অরবিন্দু কুমার মন্ডল, প্রতাপ কুমার মন্ডল, রামকৃষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম ইসলাম, মুজিবর রহমান, এস এম আব্দুল ওহাব, সুখদেব কুমার সাধু, মহিউদ্দিন গাজী-২, শিবপদ সরকার, গোবিন্দ লাল কুন্ডু প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় পার্সিং উৎসব ১০০% নিশ্চিত করার লক্ষে এসএপিপিও আঃ গনিকে আহবায়ক করে ২৬ সদস্য বিশিষ্ট স্পট কমিটি গঠন করা হয়। এছাড়া চলমান বৃষ্টিতে ফসলের অবস্থা, বোরো ভুট্টা আবাদের প্রদর্শনীর অবস্থা, খরিপ-১ মৌসুমে পাট ও আউশ প্রদর্শনীর কৃসক নির্বাচনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

#

আনুলিয়ায় উপ নির্বাচনে মেম্বার নির্বাচিত হয়েছেন মোকছেদ

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের ২নং সাধারণ ওয়ার্ডের উপ-নির্বাচনে মেম্বার পদে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন মোঃ মোকছেদ আলি গাজী। বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাচন অফিসার ও নির্বাচনে রিটার্নিং অফিসার মোঃ সাইফুর রহমান জানান, ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করার পর প্রার্থী শাহাব উদ্দিন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় ৩ জন প্রার্থী চুড়ান্ত প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেন। ১৪২২ জন ভোটারের মধ্যে ১০০০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। ২৪টি ভোট বাতিল করা হয়। প্রার্থীদের মধ্যে মোঃ মোকছেদ গাজী (তালা প্রতীক) ৪৫৯ ভোট পেয়ে বে-সরকারি ভাবে মেম্বার নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোঃ মনিরুল ইসলাম সানা (মোরগ প্রতীক) ৩৯১ ভোট ও মোঃ আব্দুল ওয়াহেদ (টিউবওয়েল প্রতীক) পেয়েছেন ১২৬ ভোট। প্রিজাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন আরিফ আদনান। তিনি ও প্রিজাইডিং অফিসার বলেন, নির্বাচন খুবই শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার নাথের নেতৃত্বে আইন শৃংখলা বাহিনী সার্বক্ষণিক ভাবে দায়িত্ব পালন করেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে দায়িত্ব পালন করেন। উল্লেখ্য, ইউপি সদস্য আঃ ছাত্তার গাজী গত বছরের ১৩ ডিসেম্বর ইন্তেকাল করায় ওয়ার্ডটি শূন্য হয়ে গিয়েছিল।

#

আশাশুনিতে সড়ক দুর্ঘটনায় মোটর সাইকেল চালক আহত

এস কে হাসান ::

আশাশুনি সাতক্ষীরা সড়কে মটর সাইকেল ও ইঞ্জিন ভানের মুখোমুখি সংঘর্ষে মোটর সাইকেল চালক গুরুতর আহত হয়েছেন। আহত ব্যক্তির নাম মহিদুল ইসলাম (৩৫)। তিনি বুধহাটা ইউনিয়নের বেউলা গ্রামের আঃ গফুর সরদারের পুত্র। তাকে গুরুতর আহত ও রক্তাক্ত জখম অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার বিকালে এ দুর্ঘটনা ঘটে।
ভাড়ায় মটর সাইকেল চালক মহিদুল সাতক্ষীরা থেকে এক যাত্রী নিয়ে বুধহাটায় আসতেছিলেন। বিকাল সাড়ে ৪ টার দিকে সড়কের কুলতিয়া মোড় এলাকায় পৌছলে সামনের দিক থেকে আসা চামড়া বোঝাই ইঞ্জিন চালিত ভ্যানের সাথে মটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। মটর সাইকেল চালকের ডান পা ভ্যানের বডির সাথে প্রচন্ডভাবে আঘাত লাগলে তার পা ভেঙ্গে যায় ও মাংসের বিরাট একটি অংশ উল্টে যায়। আহত মহিদুলকে প্রাইভেট কারে করে দ্রুত সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

#

আশাশুনিতে ছালেহা ট্রাভেলস’র হজ¦যাত্রী উদ্বুদ্ধকরণ সভা

এস,কে হাসান ::

আশাশুনিতে ঈসা রুহুল্লাহ ছালেহা ট্রাভেলস এন্ড ট্যুর এর হজ্জ্বযাত্রী উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১.৩০ টায় আশাশুনি আলিয়া মাদরাসা হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
গুনাকরকাটি খায়রিয়া আজিজীয়া কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওঃ নূরুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী এ বি এম মোস্তাকিম। বিশেষ অতিথি ছিলেন আশাশুনি মাদরাসার অধ্যক্ষ আলহাজ¦ মাওঃ আবুল হাসান। শিক্ষক আবুল কালাম আজাদ বুলবুলের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, গাজীপুর সিনিঃ মাদরাসার অধ্যক্ষ মাওঃ মিজানুর রহমান, নৈকাটি দাখিল মাদরাসার সুপার আলহাজ¦ ইমদাদুল হক, চাকলা দাখিল মাদরাসার সুপার মাওঃ জালাল উদ্দিন ও ছালেহা ট্রাভেলস এন্ড ট্যুর এর পরিচালক মাওঃ ঈসা রুহুল্লাহ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নৌকা প্রতীক নিয়ে পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হতে পারলে পুলিশের হয়রানী থেকে ১০০% নিরাপত্তা নিশ্চত করা হবে। তবে সরাসরি যারা নাশকতার সাথ জড়িত তাদের প্রশ্রয় দেওয়া হবেনা। বিগত ১০ বছরে যদি আপনাদের সেবা করে থাকি তাহলে আমার পক্ষে মাঠে নামবেন। আগে চিংড়ী মাছ নিয়ে নির্বাচন করে আপনাদের সমর্থন পেয়ে বিজয়ী হয়েছিলাম। এবার নৌকা প্রতীক নিয়ে এসেছি, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থী হিসাবে এবারও আপনাদের দ্বিগুন সাড়া পাব এ প্রত্যাশা নিয়ে আমি মাঠে নেমেছি। সবশেষে দোওয়া পরিচালনা করেন অধ্যক্ষ মাওঃ নূরুল ইসলাম।

#

আশাশুনিতে মাদরাসা শিক্ষকদের সাথে শাহজাহান আলির মতবিনিময় সভা

এস কে হাসান ::

আশাশুনি উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী এড. শহিদুল ইসলাম পিন্টুর পক্ষে উপজেলার বিভিন্ন মাদরাসা প্রধান ও তাদের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আশাশুনি আলিয়া মাদরাসা হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
আশাশুনি আলিয়া মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ¦ এম শাহজাহান আলির সভাপতিত্বে ও শিক্ষক আবুল কালাম আজাদের পরিচালনায় সভায় আলোচনা রাখেন, উপজেলা কৃষকলীগ সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী স ম সেলিম রেজা সেলিম, জমঈয়তুল মুদার্রেসীন আশাশুনি উপজেলা শাখার সেক্রেটারী আলহাজ¦ মাওঃ আবুল হাসান ও সদর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল্লাহেল বাকী বাচ্চু। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওঃ গোলাম মোস্তফা। মোনাজাত পরিচালনা করেন মাওঃ রুহুল আমিন। সভার সভাপতি এম শাহজাহান আলি তার বক্তব্যে বলেন, আমরা আশাশুনির সর্বস্তরের মানুষের কল্যাণে কাজ করে এসেছি। দালালী, চাঁদাবাজী, সন্ত্রাসী কাজের কোন প্রশ্রয় দেয়নি। মানুষের কল্যাণে, তাদের দুঃসময়ে তাদের পাশে থেকে বন্ধুত্বের পরিচয় দিতে চাই। হয়রানী ও মামলা-হামলার কোন কারবার আশাশুনিতে হতে দেওয়া হবেনা। এজন্য আগামী উপজেলা পরিষদ নির্বাচনে ন্যায়ের পক্ষের অগ্রদূত, অপরের ক্ষতি কখনো যে প্রত্যাশা করেনা, শান্তি ও সম্প্রীতিময় সমাজ গড়তে যে সব সময় কাজ করে থাকে, ৫ ওয়াক্ত নামাজে পাবন্ধ Ñ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও প্রাক্তন সদর ইউপি চেয়ারম্যান এড. শহিদুল ইসলাম পিন্টুকে ভোট প্রদান, সমর্থন দান ও সফলতার জন্য মহান আল্লাহর দরবারে মোনাজাত করতে তিনি আহবান জানান।

#