আশাশুনি সংবাদ ॥ কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা


132 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা
এপ্রিল ১১, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসানের সভাপতিত্বে সভায় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জি এম অলিউল ইসলাম, এসএপিপিও আঃ গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, মাহরুফ হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী-১, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল ইসলাম, অরবিন্দু কুমার মন্ডল, প্রতাপ কুমার মন্ডল, রামকৃষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম ইসলাম, মুজিবর রহমান, এস এম আব্দুল ওহাব, সুখদেব কুমার সাধু, মহিউদ্দিন গাজী-২, শিবপদ সরকার, গোবিন্দ লাল কুন্ডু প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় বোরো ধানের পোকা-মাকড় ও রোগ-বালাই নিয়ে আলোচনা, প্রনোদনার অগ্রগতি ও ফসল আবাদ এবং আউস ও পাট প্রদর্শনীসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

#

আশাশুনিতে বিশ্ব পানি দিবসে র‌্যালী ও আলোচনা সভা

এস কে হাসান ::

আশাশুনিতে বিশ^ পানি দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা প্রশাসন এ কর্মসূচির আয়োজন করে।
শুরুতে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পরিষদের সামনে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, পিআইও সোহাগ খান, পানি উন্নয়ন বোর্ডের এসও আবুল হোসেন, উপজেলা শিক্ষা অফিসার মোসাঃ শামসুন নাহার প্রমুখ উপস্থিত ছিলেন।

#

বুধহাটায় ই-মিউটিশান অবহিতকরণ সভা

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটায় ই-মিউটিশান বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বুধহাটা ইউনিয়ন ভূমি অফিসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ভূমি সেবা সপ্তাহ-২০১৯ উপলক্ষে ইউনিয়ন ভূমি অফিসের আয়োজনে অফিসে আগতদের নিয়ে এ অনুষ্ঠান পরিচালনা করা হয়। সকলকে ই-মিউটিশান সম্পর্কে সবিস্তর উল্লেখ করে সচেনতা সৃষ্টির জন্য অবহিত করেন, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মনিরুজ্জামান, উপ সহকারী ভূমি কর্মকর্তা সুরাইয়া পারভিন, উপ সহকারী ভূমি কর্মকর্তা মোমিনুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে ২০/২৫ জন ভূমি মালিককে বিস্তারিত অবহিত করা হয়। সেবা সপ্তাহের বাকী দিনগুলো ভূমি অফিসের মাধ্যমে সেবা সংক্রান্ত সচেতনতা সৃষ্টিতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হবে।

#

আশাশুনির আঃ আজিজের স্ত্রীর ইন্তেকাল

এস কে হাসান ::

আশাশুনি সদরের সাবেক ইউপি সদস্য আঃ আজিজ মোড়লের স্ত্রী রোকেয়া খাতুন ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজেউন)। মৃতকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।
আশাশুনি গ্রামের আজিজ মোড়লের স্ত্রী এবং নুরুল হক ও ইদ্রিস আলির মা রোকেয়া খাতুন দীর্ঘদিন যাবৎ বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। গতকাল নিজ বাস ভবনে তিনি ইন্তেকাল করেন। পরদিন বাদ জোহর নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। নামাজে ইমামতি করেন মরহুমার জামাতা মাওঃ মকবুল হোসেন মুকুল। মৃতকালে তিনি ৩ পুত্র ও ৬ কন্যা সন্তান রেখে গেছেন।

#

বুধহাটায় প্রতিপক্ষের হামলায় আহত-২

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটায় পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় দু’জন আহত হয়েছেন। গুরুতর আহত শাহানারা খাতুনকে আশাশুনি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বুধহাটা গ্রামের মৃত আঃ গফুর সরদারের পুত্র রবিউল ইসলাম লিখিত ভাবে জানান, একই গ্রামের ইসছার আলি সরদারের পুত্র আলা উদ্দিন, এন্তাজ সরদারের পুত্র আরিফুলসহ তাদের স্ত্রীদের সাথে তাদের (রবিউল) পূর্ব শত্রুতা রয়েছে। এনিয়ে বেশ পূর্বে তাদের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়রীও করা হয়েছে। জিডি নং ২৫২। কিন্তু প্রতিপক্ষ বিভিন্ন ভাবে তাদেরকে ক্ষতি করতে ষড়যন্ত্র করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় ১০ এপ্রিল সকাল ১০ টার দিকে তারা রবিউলের স্ত্রীকে বেদম মারপিট করেন। এসময় তার নাতনিও আহত হয়। আক্রমনকারীরা নগদ ১৬ হাজার ৭ শত টাকা ও তার স্ত্রীর কানে থাকা স্বর্ণের দুল মূল্য ১০ হাজার ৬ শত টাকা ছিনিয়ে নিয়ে যায়। এদিনই শাহানারাকে হাসপাতালে ভর্তি করা হয়। এব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

#

আশাশুনির শে^তপুরে তাফসীর মাহফিল অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের শে^তপুরে ২য় বার্ষিক তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যায় শে^তপুর পশ্চিমপাড়া আহলে হাদীছ জামে মসজিদ চত্বরে এ মাহফিল অনুষ্ঠিত হয়।
মাহফিলে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, এটিএন বাংলার আলোচক, বংশাল বায়তুল মামুর জামে মসজিদের খতীব হাফেজ মাওঃ মোঃ শামছুর রহমান আজাদি। বিশেষ বক্তা ছিলেন, মাওঃ এ বি এম নুরুল আমিন সালাফি, মাওঃ দেলোয়ার হোসেন ও মাওঃ শফিউল আলম। সভাপতিত্ব করেন আহলে হাদীছ আন্দোলন বাংলাদেশ আশাশুনি থানা সভাপতি অধ্যাপক হাবিবুল্লাহ বাহার।

#