আশাশুনি সংবাদ ॥ খরিয়াটির মাদক ব্যবসায়ীর দৌরাত্মে এলাকাবাসী অতিষ্ঠ


344 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ খরিয়াটির মাদক ব্যবসায়ীর দৌরাত্মে এলাকাবাসী অতিষ্ঠ
নভেম্বর ২৩, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের খরিয়াটি গ্রামের কেরামত গাজীর পুত্র এমদাদুল হক একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার দৌরাত্মে এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে।
এমদাদুল দীর্ঘদিন যাবত এলাকায় ইয়াবা, গাজাসহ বিভিন্ন মাদকদ্রব্য বিক্রয় করে যুব সমাজকে ধ্বংসের মুখে ঠেলে দিয়ে আসছে। এলাকার কিছু লোককে ম্যানেজ কওে তিনি মাদক বিক্রয় স্বর্গরাজ্য গড়ে তুলেছে। তার দৌরাত্মে এলাকার কেউ কিছু বলতে শাহস পায়না। ফলে বহাল তবিয়তে মাদকের কেনাবেচার মাধ্যমে এলাকাকে মাদকরাজ্য গড়ে তুলেছে। তার খোলামেলা ব্যবসার কারণে হাতের কাছে মাদক পেয়ে উঠতি বয়সের ছেলেরা তা সেবন করছে। মাদকের পয়সা যোগাড় করতে গিয়ে মাদকাসক্তরা ছোট খাট চুরির সাথে জড়িয়ে পড়ছে। ফলে দিন দিন চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে। মাদকের এই গডফাদার এমদাদুল হোল সিলার হিসাবে কাজ করছে। তার ব্যবসা এখন তালা উপজেলার খেশরা, মুড়োগাছা, পাইকগাছার রাড়ুলী ইউনিয়ন, আশাশুনি উপজেলার দরগাপুর ইউনিয়ন ও কাদাকাটি ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় বিস্তৃত বলে মাদক ব্যবসার/সেবনের সাথে জড়িত একটি সুত্র জানিয়েছে। এমদাদুল মাদকের রমরমা ব্যবসার কথা এলাকাবাসীর অজানা নয়। গত ২২ নভেম্বর বিকালে দৈনিক জন্মভূমি ও কাফেলা পত্রিকার সাংবাদিক শেখ আরাফাতের সাথে এমদাদুল’র দেখা হলে তিনি এমদাদুলকে মাদক বিক্রয় সম্পর্কে জিজ্ঞাগা করলে খরিয়াটি বাজারে বহু মানুষের সামনে হুমকি-আস্ফালন করে। তার বিরুদ্ধে আশু পদক্ষেপ গ্রহনসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়েছে। এব্যাপারে সাংবাদিক আরাফাতকে হুমকি দেওয়ার কারনে থানায় অভিযোগ দেওয়ার প্রস্তুতি চলছে।
##

চাম্পাফুল আপ্রচ বিদ্যাপীঠের প্রধান শিক্ষকের বৈধতা নিয়ে ধুম্রজাল

নিজস্ব প্রতিনিধি ::
মহামান্য আদালতের নির্দেশনা অমান্য করে কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল আপ্রচ মাধ্যমিক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক বিদ্যালয় পরিচালনা করে যাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
কালিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী চাম্পাফুল আপ্রচ মাধ্যমিক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আ: হাকিম তার নিয়োগে জটিলতা ও ত্রুটিপূর্ণ হওয়ার কারনে মহামান্য হাই কোর্ট কর্তৃক ০৬-১১-১৮ তারিখে বিদ্যালয়ের সমস্ত কার্যক্রম থেকে তাকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন। কিন্তু তিনি ম্যানেজিং কমিটির সহযোগিতায় আদালতের নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বেআইনীভাবে বিদ্যাপীঠের কার্যক্রম চালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। এ বিষয়ে মামলার বাদী ও বিদ্যাপীঠের শিক্ষকবৃন্দ বৈধতা নিয়ে প্রধান শিক্ষকের নিকট জানতে চাইলে তিনি রাগান্বিত ভাবে “আমি প্রধান শিক্ষক কাউকে জবাবদিহিতা করতে বাধ্য নই” মর্মে উত্তর ছুড়ে দিয়েছে বলেন বাদী স ম আবুল খায়ের জানান।
অপরদিকে বিদ্যাপীঠে অনুষ্ঠিত হচ্ছে পঞ্চম শ্রেণির শিক্ষা সমাপনী পরীক্ষা। যার কেন্দ্র সচিব হিসাবে তিনি (প্রধান শিক্ষক) উপস্থিতির রেজিষ্টারে স্বাক্ষর করে যাচ্ছেন। শিক্ষক হাজিরা খাতায় স্বাক্ষরসহ অফিসিয়াল সকল কার্যক্রমও তার দ্বারা পরিচালিত হচ্ছে। এলাকার সচেতনমহল ও অভিভাবকবৃন্দ বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
##

আশাশুনি প্রেস ক্লাবের নিন্দা জ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি ::
জনপ্রিয় স্যাটেলাইট টিভি দেশ টিভি’র সাতক্ষীরা অফিসে হামলা ও ভাংচুরের ঘটনায় আশাশুনি প্রেসক্লাবের পক্ষ থেকে নিন্দা জানানো হয়েছে। হামলা ও ভাংচুরের ঘটনার তীব্র নিন্দা ও অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়ে বিবৃতি দিয়েছেন, আশাশুনি প্রেসক্লাব উপদেষ্টা এ কে এম এমদাদুল হক, অধ্যাপক সুবোধ কুমার চক্রবর্তী, সভাপতি জি এম মুজিবুর রহমান, সহ-সভাপতি আব্দুল আলিম, সাধারণ সম্পাদক জি এম আল-ফারুক, যুগ্ম সম্পাদক প্রভাষক মাসুদুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক এস এম আহসান হাবিব, সাংগঠনিক সম্পাদক সমীর রায়, দপ্তর সম্পাদক আলী নেওয়াজ, সচ্চিদানন্দদে সদয়, গোলাম মোস্তফা, এস কে হাসান, বাহবুল হাসনাইন, প্রভাষক শাহাদাৎ হোসেন টিটল, হাবিবুল্লাহ বিলালী, হাসান ইকবাল মামুন, গোপাল কুমার, বোরহান উদ্দিন বুলুসহ উপজেলায় কর্মরত সকল সাংবাদিকবৃন্দ।
##

আশাশুনিতে পুলিশী অভিযানে গ্রেফতার- ৩

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি থানা পুলিশ বিশেষ অভিযানে গ্রেফতারী পরোয়ানার আসামীসহ ৫ আসামীকে গ্রেফতার করেছে।
পুলিশ সুপার, অতিঃ পুলিশ সুপার ও সিনিয়ন সহকারী পুলিশ সুপার দেবহাটা সার্কেল এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথের নেতৃত্বে এএসআই আলমগীর হোসেন অভিযান চালিয়ে সিআর-০৩/১৭ (ওয়ারেন্ট) এর আসামী কালিকাপুর গ্রামের শহর আলি গাজীর পুত্র বিল্লাল হোসেনকে গ্রেফতার করেন। এএসআই আনিসুর রহমান অভিযান চালিয়ে নারী ও শিশু ৩১১/১৬ (ওয়ারেন্ট) এর আসামী রামনগর গ্রামের জামাল সরদারের পুত্র সালাউদ্দিন সরদাকে, এএসআই কবির হোসেন পৃথক অভিযান চালিয়ে জিআর-১২৯/০৭ (আশাঃ) (ওয়ারেন্ট) আসামী কুল্যা গ্রামের আঃ খালেক সরদারের পুত্র ফারুক হোসেনকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতদের আদালতে প্রেরন করা হয়েছে।

##

আশাশুনিতে ইয়াবাসহ গ্রেফতার-১

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে ৫৫ পিচ ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।
পুলিশ সুপার, অতিঃ পুলিশ সুপার ও সিনিঃ সহকারী পুলিশ সুপার দেবহাটা সার্কেলের নির্দেশনা মত পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথের নেতৃত্বে এসআই আকরাম হোসেন জমাদ্দার, এসআই শেখ নাজিবুর রহমান, পিএসআই আঃ রাজ্জাক, এএসআই আলমগীর হোসেন আশাশুনি থানা এলাকায় মাদকদ্রব্য উদ্ধার ও বিশেষ অভিযান পরিচালনাকালে গোয়ালডাঙ্গা গ্রাম হইতে কাপসন্ডা গ্রামের সৈয়দ আলি মোড়লের পুত্র শাকিল মোড়লকে ৫৫ পিচ ইয়াবাসহ গ্রেফতার করেন। এব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা রুজু করা হয়েছে।
##
বাঁকড়ায় ফুটবল টুর্ণামেন্টে বেলেডাঙ্গার জয়লাভ
নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বাঁকড়া ফুটবল মাঠে অনুষ্ঠিত ফুটবল খেলায় বেলেডাঙ্গা আমরা ক’জন ফুটবল একাদশ জয়লাভ করেছে। শুক্রবার বিকালে এ খেলা অনুষ্ঠিত হয়।
শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্ণামেন্টে চালতেতলা ইয়াং স্টার ক্লাব ও বেলেডাঙ্গা আমরা ক’জন ফুটবল একাদশ মুখোমুখি হয়। উত্তেজনা পূর্ণ খেলায় বেলেডাঙ্গা দল ২-১ গোলের ব্যবধানে চালতেতলাকে পরাজিত করে। আলহাজ্ব আঃ গফফার সরদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ডিএসবি মোফাক্কারুজ্জামান ভুলু। এছাড়া বাঁকড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্র নাথ পাড়, বাঁকড়া ইউনাইটেড ক্লাবের সহ-সভাপতি মোশাররফ হোসেন, রবিউল ইসলাম, তাহমিদ হাসান, জিয়ারুল ইসলাম, সাইদুল ইসলামসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। খেলা পরিচালনা করেন শিমুল, বাবলু সরদার ও ইয়ামিন হোসেন।
##