আশাশুনি সংবাদ ॥ গণহত্যা দিবসে আলোচনা সভা


84 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ গণহত্যা দিবসে আলোচনা সভা
মার্চ ২৫, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

২৫ মার্চ গণহত্যা দিবস-২০১৯ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার আশাশুনি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রশাসনের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন, সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার। সভায় আলোচনা রাখেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম, প্রধান শিক্ষক কামরুন নাহার কচি, বীর মুক্তিযোদ্ধা আঃ মান্নান, রুহুল আমিনসহ উপস্থিত মুক্তিযোদ্ধাবৃন্দ তাদের স্মৃতি মন্থন করে আলোচনা রাখেন।

#

আশাশুনিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক ও প্রতিষ্ঠান নির্বাচন

এস কে হাসান ::

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষে আশাশুনিতে শ্রেষ্ঠ শিক্ষক, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন পর্যায়ের শ্রেষ্ঠ স্থান অধিকারী নির্বাচন করা হয়েছে।
বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচনে উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন, মাধ্যমিক স্কুল পর্যায়ে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস ও মাদরাসা পর্যায়ে আশাশুনি আলিয়া মাদরাসার সুপার আলহাজ¦ ড. মোঃ আবুল হাসান। শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে, আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও গুনাকরকাটি খাইরিয়া আজিজীয়া কামিল মাদরাসা। শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন, আগরদাড়ি রহিমিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক দুখীরাম ঢালী ও আশাশুনি আলিয়া মাদরাসার সহ-মৌলবী মুস্তাহিদুর রহমান। শ্রেষ্ঠ রোভার শিক্ষক আশাশুনি সরকারি কলেজের পবিত্র কুমার দাস, শ্রেষ্ঠ গার্ল গাইড শিক্ষক আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছাম্মাৎ সেলিনা আক্তার, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনিছুর রহমান, শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক আশাশুনি সরকারি কলেজের প্রভাষক সজল কুমার আঢ্য, শ্রেষ্ঠ স্কাউট বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের ৯ম শ্রেণির ছাত্র ইমরান নাজির, শ্রেষ্ঠ গার্ল গাইড একই স্কুলের ১০ শ্রেণির ছাত্রী রাদিয়া আল ফাতেমা ও শ্রেষ্ঠ বিএনসিসি আশাশুনি সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র ওমর ফারুক।

#

আশাশুনির বড়দলে পল্লী চেতনার প্রকল্প অবহিতকরণ সভা

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নে পল্লী চেতনার নতুন প্রকল্প এপিএলই এর অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বড়দল ইউনিয়ন পরিষদ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
দরিদ্র প্রান্তিক জনগোষ্ঠির জন্য এজেন্সি এবং প্লাটফরম বিনির্মান করা, তাদের সামাজিক মর্যাদা বৃদ্ধি, জীবন জীবিকার মান উন্নয়ন এবং দক্ষতা বৃদ্ধির মাধ্যমে সরকারি সম্পদ ও সেবা প্রাপ্তির ক্ষেত্রে অধিগম্যতা বৃদ্ধি পায় (এপিএলই) প্রকল্পের আওতায় পল্লী চেতনা সংস্থা কাজ করতে যাচ্ছে। মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় জানুয়ারি ২০১৯ থেকে ডিসেম্বর ২০২১ পর্যন্ত ৩ বছর মেয়াদী এই প্রকল্পের আওতায় ৯৪ লক্ষ ৫৫ হাজার ৯৪৮ টাকা প্রকল্প ব্যয় নির্ধারন করা হয়েছে। বড়দল ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মূল আলোচনা তথা প্রকল্পের চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন, প্রকল্প সমন্বয়কারী কাজী বাবর আলি। সভায় ইউপি সচিব মোঃ আঃ জলিল, সহকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা রনজিৎ কুমার মন্ডল, ইউপি সদস্য নীলকণ্ঠ গাইন, হাফেজ রুহুল আমিন, আসমা পারভিন, মফিজুল ইসলাম, জি এম আঃ রশিদ, দেবব্রত মন্ডল, মাসুদ রানা, দীলিপ কুমার, সাধন মল্লিক এবং পল্লী চেতনার মাঠ সংগঠক আজমিরা আক্তার, শাহেদুজ্জামান, মোসলেমা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন। লক্ষিত ভূমিহীন প্রান্তিক অসহায় জনগোষ্ঠির বিভিন্ন ধরনের সুবিধা এবং আইনগত সহায়তা দিতে, বয়স্ক, নি¤œবর্ণের মানুষের সামাজিক অবস্থার অগ্রগতি সাধন এবং জীবন জীবিকার মান উন্নয়ন, বিকল্প আয়ের সুযোগ সৃষ্টি ও অতি দরিদ্র মানুষের জন্য গৃহীত নীতিমালার যথাযথ বাস্তবায়নে প্রকল্পের আওতায় কাজ করা হবে।

কুল্যায় মটরসাইকেল-নছিমন দুর্ঘটনায় আহত-৩

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা-দরগাহপুর সড়কে মটর সাইকেল ও নছিমন দুর্ঘটনায় ৩ জন আহত হয়েছেন। সোমবার সকালে বাহাদুরপুর মোড়ের কাছে এ দুর্ঘটনা ঘটে।
দরগাহপুর ইউনিয়নের খরিয়াটি থেকে নরিম আমিন গাজীর পুত্র ফারুক হোসেন (৩৩) মটর সাইকেলে একই গ্রামের ১নং ওয়ার্ড আ’লীগ সেক্রেটারী পল্টু রঞ্জন দাশ (৪৯) ও চাউল ব্যবসায়ী আবুল কালাম আজাদকে (৩০) সাথে নিয়ে বেলা ১১ টার দিকে চাপড়ায় নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের সাথে সৌজন্য স্বাক্ষাতে যাচ্ছিলেন। কুল্যা ইউনিয়ন পরিষদ রেখে বাহাদুরপুর মোড়ে পৌছলে সামনের দিক থেকে আসা দ্রুত গতির নছিমনের সাথে সংঘর্ষ হয়। সংঘর্ষে তারা আহত হন। আহতদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

#

আশাশুনি সদর চেয়ারম্যানের নেতৃত্বে আনন্দ মিছিল

এস কে হাসান ::

উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বিজয়ে আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি স ম সেলিম রেজা মিলনের নেতৃত্বে বিশাল আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি উপজেলা চেয়ারম্যানের বাসভবনে গিয়ে সৌজন্য স্বাক্ষাৎ অনুষ্ঠিত হয়।
৫ম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের মাঝি এবিএম মোস্তাকিম বিজয় লাভ করেছেন। তার বিজয়ে আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান সেলিম রেজা মিলনের নেতৃত্বে এবং উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, সাংগঠনিক সম্পাদক আঃ সামাদ বাচ্চু, যুবলীগ সাধারণ সম্পাদক জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান, ছাত্রলীগ সভাপতি আসমাউল হোসাইন, যুবলীগ নেতা সাহেব আলি, ইউপি সদস্য আঃ সাত্তার, শাহিনুর আলম প্রমুখের অংশ গ্রহনে বিশাল আনন্দ মিছিল আশাশুনি বাজার থেকে শুরু হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের চাপড়াস্থ বাসভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে রিভার ভিউ কেওড়া পার্কের পাশে গোলঘরে গিয়ে সৌজন্য স্বাক্ষাতে মিলিত হন এবং ফুলেল শুভেচ্ছা বিনিময় করা হয়।

#

আশাশুনির সহকারী শিক্ষক মুস্তাহিদুর জেলা শ্রেষ্ঠ

এস কে হাসান ::

আশাশুনি আলিয়া মাদরাসার সহকারী মৌলবী শিক্ষক মুস্তাহিদুর রহমান জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন। সোমবার জেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় তাকে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত করা হয়।
সদালাপী, হাস্যময়ী, বিনয়ী ও কর্মঠ মানসিকতার অধিকারী মুস্তাহিদুর আশাশুনি আলিয়া মাদরাসায় যোগদানের পর থেকে যথাযথ দায়িত্ব পালনের মধ্যদিয়ে সুনাম ও সুখ্যাতি অর্জন করেন। উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এ তাকে উপজেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক মনোনীত করা হয়। সোমবার তাকে জেলা পর্যায়ে জেলা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত করা হয়েছে। মুস্তাহিদুর এ নিয়ে ৩য় বার জেলা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হলেন। মাদরাসার সকল শিক্ষকমন্ডলী, কর্মচারী, অভিভাবক ও শিক্ষার্থীরা তার এই কৃতিত্বের জন্য তাকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

#