আশাশুনি সংবাদ ॥ গরু চোরেরা অপ্রতিরোধ্য, আবারো ৪ গরু চুরি


107 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ গরু চোরেরা অপ্রতিরোধ্য, আবারো ৪ গরু চুরি
সেপ্টেম্বর ২১, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে গোয়ালঘর হতে গরু চুরির ঘটনা অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। শুক্রবার দিবাগত রাতে আবারো ৪টি গরু চুরির ঘটনা ঘটেছে। এনিয়ে এক মাসে ৩১টি গরু চুরির ঘটনা ঘটলো।
শুক্রবার সন্ধ্যায় দাঁদপুর গ্রামের মৃত নির্মল চন্দ্র মিত্রের পুত্র সত্যরঞ্জন মিত্র ওরফে সতু ডাক্তার তাদের গোয়ালে ৪টি গরু উঠিয়ে দরজা আটকে রাখেন। গভীর রাতে সংঘবদ্ধ চোরেরা গোয়ালঘর হতে ৪টি গরু চুরি করে নিয়ে যায়। শনিবার সকালে গোয়ালে গিয়ে দেখা যায় গরু চুরি হয়ে গেছে।
এর আগে কাদাকাটি, কুল্যা ও খাজরা ইউনিয়ন হতে ২৭ টি গরু চুরি হয়েছে। গরু চুরি করতে গেলে ইঞ্জিন ভ্যান বা পিকআপ বা ট্রাকে করে নিতে হয়। রাতের বেলা চোরাই গরু নিয়ে যানবাহন কিভাবে নিরাপদে এলাকা ত্যাগ করছে সচেতন মহল ভেবে পাচ্ছেনা। বিষয়টি নিয়ে উপজেলা আইন শৃংখলা কমিটির সভায় আলোচনা হয়েছে। কিন্তু চোর আটক বা চোরাই গরু উদ্ধার সম্ভব হয়নি।

#

কাদাকাটিতে ১৬ দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের ২য় রাউন্ডের ১ম খেলা অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নে ১৬ দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের ২য় রাউন্ডের ১ম খেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে কাদাকাটি হিন্দু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
কাদাকাটি উত্তর পাড়া রাখাল রাজা যুব সংঘের আয়োজনে, খেলায় কাদাকাটি দক্ষিণ পাড়া ফুটবল একাদশ ও ঝিকরা ফুটবল একাদশ মুখোমুখি হয়। নির্ধারিত সময়ে গোলশূণ্য ড্র হলে খেলা টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারে উভয় দল ৩-৩ গোল করলে দ্বিতীয় দফায় ১টি করে বল গোলে মারার সিদ্ধান্ত হয়। ২য় দফায় কাদাকাটি ১-০ গোলের ব্যবধানে জয়লাভ করে। খেলা পরিচালনা করেন সাজু। রবিবার একই মাঠে ২য় পর্বের ২য় খেলায় কুলপোতা ও যদুয়ারডাঙ্গা ফুটবল একাদশ মুখোমুখি হবে।

#

বুধহাটার বিল্লালের মা ও বোন দু’ মাস উধাও!

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা গ্রামের বিল্লাল হোসেনের মা ও বোন ৩ ছেলেমেয়েকে নিয়ে প্রায় দু’ মাস উধাও হয়ে গেছে। অনেক খোজাখুঁজি করেও তাদের কোন সন্ধান পায়নি পরিবারের সদস্যরা।
আশাশুনির কচুয়া গ্রামের মোফাজ্জেল সরদারের কন্যা নুর নাহার খাতুন (৪০), তার কন্যা রাইমা খাতুন (২৫) রাইমার ২ পুত্র ও ১ কনাকে নিয়ে গত কোরবাণির ঈদের এক মাস আগে বাড়ি থেকে উধাও হয়ে যায়। রাইমার স্বামী আমিনুরও সেই থেকে উধাও রয়েছে। তাদের মোবাইল নম্বর বন্ধ। তারা এ পর্যন্ত কারো সাথে যোগাযোগ করেনি। পরিবারের লোকজন তাদেরকে অনেক খোজাখুজি করেও কোন সন্ধান পায়নি। তারা বাড়ি থেকে উধাও হওয়ার পর থেকে বিল্লাল অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়। ক্লিনিকে ১০ দিন ভর্তি ছিল। এখনো সে স্বাভাবিক নয়। কোন ব্যক্তি তাদের সন্ধান পেলে ০১৪০৬২৭১৯৫০ নম্বরে যোগাযোগ করতে পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানান হয়েছে।

#

খাজরায় সড়ক নির্মাণে ব্যাপক অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নে সড়ক নির্মান কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অনিয়মের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহনের দাবিতে এলাকাবাসীর পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) বিকালে হলদেপোতা টু প্রতাপনগর সড়কের মৌলভী আব্দুল লতিফ কলেজ সড়ক মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
গদাইপুর-তুয়ারডাঙ্গা ব্রীজের কাছ থেকে ঘুঘুমারী সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত দীর্ঘ ১৫৫০ মিটার সড়ক নির্মান কাজ শুরু হয়েছে। যার প্রস্থ ১০ ফুট। নির্মান কাজে ১ কোটি ৩০ লক্ষ টাকা বরাদ্দ হয়েছে। নির্মান কাজ শুরু হলেও কাজে ব্যাপক অনিয়ম করা হচ্ছে। অনিয়মের প্রতিকারের দাবীতে এলাকার শত শত মানুষ মানববন্ধন কর্মসূচি পালন করেন। সড়কে ব্যবহৃত নি¤œ মানের ইট হাতে নিয়ে বিক্ষুব্ধ মানুষ মানববন্ধনে অংশ নেন। এসময় মেম্বার অনুপ কুমার সানা, সাইফুল মোল্যা, হাফিজুল মোল্যা, রব্বানী মোল্যা, সরবত মোল্যা, শামছুর মোল্যা, লিয়াকত মোল্যা, জাহেদ মোল্যা, জমশেদ মোল্যা, মািনরুল মোল্যাসহ এলাকাবাসী জানান, সড়ক নির্মান কাজ শুরুর পূর্বে “কাজের তথ্য সম্বলিত বোর্ড” স্থাপনের নিয়ম থাকলেও করা হয়নি। কাজের তথ্য চাওয়া হলেও ক্ষমতার দাপট দেখিয়ে ফিরিয়ে দেওয়া হচ্ছে। খোয়া তৈরি ও ইটের কাজের জন্য ২ ও ৩ নং ইট ব্যবহার করা হচ্ছে। খোয়া করার কাজে ব্যবহৃত পিকেট নামের ইটগুলো অধিকাংশই ১ বা ২ নং ইট বা আধলা। সেখানে পিকেট নেই বললেই চলে। বেডের বালি ১০ ফুট চওড়া করার কথা থাকলেও সাড়ে ৮ ফুট করা হয়েছে। তাছাড়া স্কেমিটার-৩ ব্যবহার করে সড়কের পাশ থেকে মাটি কেটে রাস্তায় দেওয়ায় সড়কে ধ্বস নামতে শুরু কয়েছে, সড়ক দুর্বল হয়ে যাচ্ছে। এলাকার মানুষ প্রতিবাদ জানাতে গেলে চাঁদাবাজী মামলা করাসহ নানা হুমকী ধামকী দেওয়া হচ্ছে। সড়ক নির্মানে ব্যাপক অনিয়ম ও এলাকাবাসীর সাথে দুর্ব্যবহার ও উপরে ক্ষমতাধর ব্যক্তির ভয় দেখিয়ে হুমকী ধামকীর বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন এবং সড়কটির নির্মান কাজ সঠিক নিয়মে করানোর ব্যবস্থা নিতে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানান হয়েছে।

#

আন্তঃ স্কুল, মাদ্রসা ফুটবল প্রতিযোগিতায়
সাতক্ষীরা জেলার প্রতিনিধিত্বকারী বুধহাটা স্কুল দল খুলনা বিভাগ চ্যাম্পিয়ন

এস কে হাসান ::

আন্তঃ স্কুল ও মাদারাসা গ্রীষ্মকালীন ক্রীড়ার ফুটবল ইভেন্টে সাতক্ষীরা জেলার প্রতিনিধিত্বকারী জেলা চ্যাম্পিয়ন বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল দল খুলনা বিভাগীয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। শনিবার (২১ সেপ্টেম্বর) বিকালে খুলনা জেলা স্কুল মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
আশাশুনি উপজেলা চ্যাম্পিয়ন ও সাতক্ষীরা জেলা চ্যাম্পিয়ন বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল দল খুলনায় ৩টি খেলায় অংশ নেয়। ১ম খেলায় মেহেরপুর জেলা দলকে এবং ২য় খেলায় চুয়াডাঙ্গা জেলা দলকে পরাজিত করে ফাইনালে উঠে। শনিবার ফাইনালে মাগুরা জেলা দলকে ১-০ গোলে পরাজিত করে সাতক্ষীরার প্রতিনিধিত্বকারী বুধহাটা স্কুল দল খুলনা বিভাগীয় চ্যাম্পিয়ন হয়েছে। আগামী সোমবার (সম্ভাব্য তারিখ) বুধহাটা স্কুল দল বরিশাল বিভাগীয় চ্যাম্পিয়ন দলের মুখোমুখি হবে। খেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন, হারুন অর রশিদ এমপি ও আশাশুনি উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিম ও খুলনা জেলা স্কুলের প্রধান শিক্ষক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ডিডিপিআই নিভারানী পাঠক।

#