আশাশুনি সংবাদ ॥ গাবতলা হাই স্কুলে উপবৃত্তির টাকা বিতরণ


501 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ গাবতলা হাই স্কুলে উপবৃত্তির টাকা বিতরণ
আগস্ট ৯, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার গাবতলা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মাঝে উপবৃত্তির টাকা বিতরন করা হয়েছে। (মঙ্গলবার) দুপুরে বিদ্যালয় কক্ষে প্রত্যেক শিক্ষার্থীর হাতে টাকা তুলে দেওয়া হয়।
স্কুলের ৬ষ্ঠ শ্রেণির ৫৫ জনকে ৩৩ হাজার টাকা, ৭ম শ্রেণির ৯৩ জনকে ৬৯ হাজার ৭৫০ টাকা, ৮ম শ্রেণির ৫৮ জনকে ৫৫ হাজার ৬৮০ টাকা, ৯ম শ্রেণির ৪০ জনকে ৪৩ হাজার ২০০ টাকা ও ১০ম শ্রেণির ৪০ জন ছাত্রছাত্রীকে ৪৮ হাজার টাকা মোট ২ লক্ষ ৪৯ হাজার ৬৩০ টাকা বিতরন করা হয়। ঝরে পড়া, বিবাহিত ও অনিয়মিত শিক্ষার্থীদের টাকা প্রদান করা হয়নি। ব্যাংক কর্মকর্তা শরিফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের এ্যাকাডেমিক সুপারভাইজার হাসানুজ্জামান, অফিস সহকারী তুষার কান্তি, প্রধান শিক্ষক পরিমল কুমার দাশসহ স্কুলের শিক্ষকমন্ডলী এসময় উপস্থিত ছিলেন। প্রধান শিক্ষক পরিমল কুমার দাশ জানান, উপবৃত্তির টাকা বিতরন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে। প্রত্যেক শিক্ষার্থীর হাতে তাদের টাকা তুলে দেওয়া হয়েছে। অনেক অভিভাবকও এসময় উপস্থিত ছিলেন।
###

বুধহাটার নায়েবের খালের
বাঁধ উন্মুক্তকরণ

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নায়েবের খাল থেকে অবৈধ বাঁধ কেটে দিয়ে উন্মুক্ত করা হয়েছে। সোমবার জন প্রতিনিধি ও এলাবাসীর উপস্থিতিতে এ উন্মুক্তকরন কাজ করা হয়।
এলাকাবাসী খালটি অবৈধ দখলমুক্ত ও পয়ঃ নিস্কাশন ব্যবস্থা সচল রাখার দাবী করে আসছিল। দাবীর প্রেক্ষিতে বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোসাদ্দেক সোমবার স্থানীয় ইউপি সদস্য মমতাজ বেগম ও আলতাফ হোসেনকে সাথে নিয়ে খালের বাঁধ অপসারন করে উন্মুক্ত ঘোষণা করেন। এলাকাবাসী খালটি উন্মুক্তের মাধ্যমে এলাকার জলাবদ্ধতা দূরিভূত হওয়ার পথ সুগম করায় ইউপি চেয়ারম্যানকে সাধুবাদ জ্ঞাপন করেন।
##

আশাশুনিতে বিগকেজ সংস্থার
সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ঃ আশাশুনিতে বঞ্চিত গণ-মানুষ কেন্দ্র (ইএকঔ) সংস্থার পরিচালনা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। (মঙ্গলবার) আশাশুনি বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সংস্থার সভাপতি/নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পরিচালনা কমিটির সদস্য মরিয়ম খানম, পবিত্র কুমার দাশ, মাহবুবুর রহমান, কাকলি রাণী, বেলাল হোসেন, চয়ন অধিকারী, আলী নেওয়াজ আলী প্রমুখ উপস্থিত ছিলেন। সংস্থার সভাপতি/নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ ব্যক্তিগত কারণে পদত্যাগ করায় গঠণতন্ত্রের ৮.১ ঙ ধারা মোতাবেক পরিচালনা কমিটির নতুন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি/নির্বাহী পরিচালক হিসাবে পবিত্র কুমার দাশকে মনোনীত করা হয়।
###

তালা ও কুল্যা এলাকায় ডলারপার্টির
আনাগোনা শুরু

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের দাঁদপুর এলাকায় ডলারপার্টির সদস্যদের আনাগোনা আবার শুরু হয়েছে।
দেশের বিভিন্ন এলাকার মানুষকে ডলার, স্বর্ণমুদ্রা ও ভারতীয় রূপী কম দামে বিক্রয় করার প্রলোভন দেখিয়ে বিশেষ কৌশলে কুল্যা এলাকা ও পাশ্ববর্তী তালা থানা এলাকায় এনে ধোঁকাবাজির মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা বহু দিনের পুরাতন কারবার। পুলিশের তৎপরতায় অনেকবার প্রতারক চক্রের সদস্যরা আটক ও কারাভোগ করলেও তাদের কারবার বন্ধ হয়নি। সম্প্রতি আবারও ডলার বিক্রয় চক্রের আনাগোনা শুরু হয়েছে। এলাকাবাসী জানান, গতকাল (মঙ্গলবার) সকাল ১০ টার দিকে ডলার চক্রের সদস্যরা তালা উপজেলার মেষারডাঙ্গা-সোনাবাদাল গ্রামের মাঝে ফাঁকা সড়কের উপর ফাঁদ পেতে কারবার শুরু করলে স্থানীয় জনতা জানতে পেরে ধাওয়া করলে তারা আশাশুনির দাদপুর আল-আকসা জামে মসজিদের পাশে গিয়ে কারবার শুরু করে। যশোর জেলার মাগুরা এলাকার কয়েকজন ক্রেতা তাদের খপ্পরে পড়ে সেখানে এসে কারবার শুরু করলে স্থানীয় লোকজন জানতে পেরে তাড়া করলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। স্থানীয় জন প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সাধারণ মানুষ ডলার চক্রের ধোকাবাজি বন্দে প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের আশু পদক্ষেপ কামনা করেছেন।
###

দরগাহপুরের বিভিন্ন শিক্ষা
প্রতিষ্ঠান পরিদর্শন

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার দরগাহপুর ও কাদাকাটি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন উপজেলা শিক্ষা কর্মকর্তাবৃন্দ। (মঙ্গলবার) এসব প্রতিষ্ঠানে ঝটিকা সফর করা হয়।
কাদাকাটি ইউনিয়নের টেকাকাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দরগাহপুর ইউনিয়নের খরিয়াটি, উত্তর রামনগর, দঃ দরগাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শন করেন উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মুনীর আহমেদ, সহকারী শিক্ষা অফিসার শাহজাহান আলি, আঃ রকিব ও ইদ্রিস আলি। পরিদর্শনকালে তারা সকল বিদ্যালয়ে পরীক্ষার হলে গমন করে পরিক্ষার মান সম্পর্কে তদাকরি করেন। এছাড়া স্লিপ ও প্রাক-প্রাথমিক মালামাল যাচাই ও ক্ষুদ্র মেরামত কাজ সম্পর্কে বিস্তারিত খোঁজখবর নেন।
###

কাদাকাটির বিভিন্ন মাছের
ঘেরে চুরির অভিযোগ

এস,কে হাসান ঃ কাদাকাটি ইউনিয়নের বিভিন্ন মাছের ঘেরে চুরির অভিযোগ পাওয়া গেছে। চোরেরা গণ মুখে ঘেরে গিয়ে জোরপূর্বক মাছ চুরি করে নিয়ে যাচ্ছে বলে ঘেরমালিকরা জানান।
বাঁশতোলার ঘের, বদলগাছী ঘের এলাকার ঘের মালিক রজব আলি মাষ্টারের পুত্র ছোবহান, তকিম উদ্দিন বেগের পুত্র গোলাম রসূল, মইনুরের পুত্র মিকাঈল, অকুলের পুত্র প্রসাদ, রকিব সরদারের পুত্র সাইদুল, রণজিৎ বাঘের পুত্র মন্টার ঘেরে গত সপ্তাহে সংঘবদ্ধ চোরেরা হানা দিয়ে ঘেরের কর্মচারীদের জিম্মি করে ঘেরের মাছ চুরি করে নিয়ে যায়। ইউপি চেয়ারম্যান দীপক কুমার সরকার, পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক মোতাহার হোসেন সজলসহ এলাকার বহু ব্যক্তি সাংবাদিকদের জানান, চুরির ঘটনায় ঘের মালিকরা প্রতিবছর হেনস্থা হয়ে থাকেন। চেয়ারম্যান বলেন বিষয়টি ইতিপূর্বে আইন শৃংখলা কমিটিতে উঠানোর পর তৎকালীন ওসি ব্যবস্থা গ্রহণ করেছিলেন। এসপি মহোদয় কাদাকাটিতে আইন শৃংখলা সভায় চোরদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহনের ঘোষণা দিয়েছিলেন। ফলে চোরদের তৎপরতা বন্দ হয়ে যাওয়ার পর পুনরায় নড়াচড়া করছে। এব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থা পূর্বের ন্যায় কঠোর পদক্ষেপ গ্রহন করবেন বলে জ্রো দাবি জানিয়েছেন।