আশাশুনি সংবাদ ॥ গ্রীষ্মকালীন টমেটো প্রদর্শনী মাঠ দিবস


114 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ গ্রীষ্মকালীন টমেটো প্রদর্শনী মাঠ দিবস
অক্টোবর ২৪, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনির উদ্যোগে গীষ্মকালীন টমেটো প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে কুল্যা চাতালে এ দিবসের আয়োজন করা হয়।
ব্লুগোল্ড কর্মসূচির আওতায় রবি/২০১৮-২০১৯ অর্থ বছরে গ্রীষ্মকালীন টমেটো প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, এসএপিপিও আব্দুল গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম। উপ সহকারী কৃষি কর্মকর্তা সুকদেব কুমার সাধুর সঞ্চালনায় সভায় টমোটো চাষী কৃষক আক্কাছ আলি, নছিম উদ্দিন ঢালী, নূর ইসলাম ঢালী, আফিল উদ্দিন ঢালী, আঃ মমিন, সাকারদ্দিন সরদার উপস্থিত ছিলেন ও আলোচনা রাখেন। কুল্যা ব্লকে ৬ জন কৃষক বারী হাই ব্রিড- ৪ জাতের টমেটো চাষ করেছেন। তারা চাষকাজের অভিজ্ঞতা বর্ণনা করে টমেটো চাষের ফলাফল উপস্থাপন করেন। কৃষি অফিসের সার্বিক সহযোগিতায় কৃষকরা ব্যাপক সফলতা অর্জন করেছেন বলে জানান।

#

আশাশুনিতে ধর্মীয় নেতাদের নিয়ে আইন শৃংখলা বিষয়ব বিশেষ সভা

এস কে হাসান ::
আশাশুনিতে সার্বিক আইন শৃংখলা রক্ষার্থে ধর্মীয় নেতা ও মুক্তিযোদ্ধাদের দিয়ে আইন শৃংখল বিষয়ক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম, ইসলামিক ফাউন্ডেশনের অধীন বিভিন্ন মক্তবে দায়িত্বরত কর্মীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও সরকারি কর্মকর্তাদের উপস্থিতিতে বিশেষ সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, পুলিশ পরিদর্শক (ওসি) মোঃ আব্দুস সালাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান। সভায় সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক পোষ্ট না করা, ধর্মীয় অনুভূতিতে আঘাত আনতে পারে এমন বক্তব্য, স্টাটাস না দেওয়া, জঙ্গীবাদ ও আইন শৃংখলা নষ্ট না হয় সে ব্যাপারে সচেতন থাকাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

#

মাননীয় প্রধানমন্ত্রীকে গুনাকরকাটি স্কুল কর্তৃপক্ষের অভিনন্দন

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার গুনাকরকাটি শাহ মোহাম্মদ ইয়াহিয়া মাধ্যমিক বিদ্যালয় এমপিও ভুক্ত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে স্কুলের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।
শিক্ষা মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকা গত ২৩ অক্টোবর এক পত্রে ২০১৯-২০ অর্থ বছরে গুনাকরকাটি শাহ মোহাম্মদ ইয়াহিয়া মাধ্যমিক বিদ্যালয়কে এমপিও ভুক্ত করার ঘোষণা দিয়েছে। ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে দীর্ঘদিন প্রতীক্ষায় থাকা শিক্ষকদের কথা বিবেচনা ও ছেলেমেয়েদের শিক্ষার সুযোগ দানের জন্য স্কুলটিকে এমপিও ভুক্ত করায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কে এম মিন্নাত উল্লাহ, প্রধান শিক্ষক ছাফিউল্লাহ, নন এমপিও শিক্ষকমন্ডলী, কমিটির সকল সদস্য, এলাকার সর্বস্তরের মানুষ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয়কে প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেছেন।

#

ভালুকা চাঁদপুরে গরু চুরির ঘটনায় থানায় অভিযোগ
এস কে হাসান ::

সদর উপজেলার ভালুকা চাঁদপুর গ্রামে গোয়াল ঘর থেকে গভীর রাতে দু’টি গরু চুরির ঘটনা নিয়ে থানায় অভিযোগ করা হয়েছে। গরু দু’টির আনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা।
ভালুকা চাঁদপুর গ্রামের খোন্দকার মোসাদ্দেকুজ্জামানের স্ত্রী বাড়িতে গরু লালন পালন করে থাকেন। তার ৩টি গরু ছিল। ২০ অক্টোবর সন্ধ্যায় তারা গরু গুলো গোয়ালে রেখে তালাবন্দ করে রাখেন। রাতের কোন এক সময় চোরেরা গোয়ালের তালা ভেঙ্গে একটি লাল রঙের আদাঁদ এঁড়ে ও একটি কালো রঙের গাভী গরু চুরি করে নিয়ে যায়। অন্যটি দৌড়ে চলে যায়। ভোরে বাড়ির লোকজন দেখেন গোয়ালের তালা ভাঙ্গা। তখন গরু চুরির বিষয়টি জানাজানি হয়। পালিয়ে যাওয়া গরুটি পরে খুজে পাওয়া গেছে। এব্যাপারে আবুল বশর মোঃ মোসাদ্দেকুজ্জামান বাদী হয়ে সদর লিখিত অভিযোগ করেছেন।

#

বুধহাটা বাজারে স্বর্ণের দোকানে চুরি

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে আবারো দোকানে চুরির ঘটনা ঘটেছে। বুধবার রাতে এ চুরির ঘটনা ঘটে।
বুধহাটা হাইস্কুলের সামনের মার্কেটে আশা জুয়েলার্স এর মালিক বুধহাটা গ্রামের নিরাপদ পাইনের ছেলে তপন পাইন প্রতি দিনের ন্যায় বুধবার রাত ৯টার দিকে দোকান তালাবন্দ করে বাড়িতে চলে যান। রাতের কোন এক সময় চোরেরা দোকানের তালা ভেঙ্গে দোকানের ভিতরে প্রবেশ করে সিন্দুক ও আলমারীর তালা ভেঙ্গে মালামাল ও নগদ টাকা চুরি করে নিয়ে যায়। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে পাশ্ববর্তী দোকানদার দোকানের তালা ভাঙ্গা দেখে মোবাইলে তপন পাইনকে খবর দেয়। তপন পাইন দ্রুত দোকানে গিয়ে দেখেন সাড়ে তিন ভরি স্বর্ণলঙ্কার সহ নগদ প্রায় ১লাখ ২৫ হাজার টাকা নিয়েগেছে। তবে আশা জুয়েলার্সের পাশের দোকান নিউ মোমিন সুজ দোকানের সিসি ক্যামেরায় চোর চক্রের একজন সদস্য দোকানের সামনের করিডোরে থাকা লাইটগুলো ভাঙতে দেখা গেছে বলে জানাগেছে। এমতাবস্থায় বুধহাটা বাজার এলাকায় আইন শৃঙ্খলা জোরদার এবং সংঘবদ্ধ চোরদের আইনের আওতায় আনতে জেলা পুলিশ সুপারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন বাজারের দোকানদার ও সচেতন এলাকাবাসী।

#