আশাশুনি সংবাদ ॥ ঘুর্ণিঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি


328 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ঘুর্ণিঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি
ফেব্রুয়ারি ২৫, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

সোমবার ভোররাতে প্রচন্ড ঘূর্নিঝড় ও শিলাবৃষ্টিতে আশাশুনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে স্কুল, দোকান পাট ও বসবাসের গৃহের চাল উড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি এবং গাছগাছালি ও আম ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।
রবিবার দিবাগত রাতে সবাই যথারীতি ঘুমিয়ে ছিলেন। ভোর ৪ টার দিকে হঠাৎ করে প্রচন্ড বজ্রপাত শুরু হয়। বজ্রপাতের শব্দে মানুষের ঘুম ভেঙ্গে যায়। এর কিছুক্ষণের মধ্যে শুরু হয় প্রবল ঘূর্নি ঝড় ও শিলাবৃষ্টি। ঝড় ও বৃষ্টিতে এলাকা তছনছ হয়ে যায়। ঝড়ে কাদাকাটি জে কে ডি নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ের ৩টি ক্লাস রুম ও বারান্দার টিনের চাল উড়েগেছে। ফলে স্কুলের ক্লাস পরিচালনা বন্দের উপক্রম হয়েছে। একই সময় যদুয়ারডাঙ্গা সপ্তপল্লী বাজারের পবিত্র সরকারের উষা এন্টারপ্রাইজ নামে একটি সার ও কীটনাশকের দোকানের চাল উড়ে লক্ষাধিক টাকার সার পানিতে ভিজে গলে গেছে। বাজারের বিনা মিষ্টান্ন ভান্ডারসহ আরও ৪টি দোকানের চাল উড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া বুধহাটা, কাদাকাটি, কুল্যা, বড়দল, খাজরা, আনুলিয়া, প্রতাপনগর, আশাশুনি সদর, শ্রীউলা ও শোভনালী ইউনিয়নের বহু ঘরবাড়ি, প্রতিষ্ঠান, গাছগাছালীর ব্যাপক ক্ষতি হয়েছে। আমের মুকুল ঝরে গেছে। বিদ্যুতের খুঁটি উপড়ে যাওয়ায় এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে।

#

আশাশুনিতে ২জন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন জমা

এস,কে হাসান ::
উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে আশাশুনিতে সোমবার ২ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার মীর আলিফ রেজার কার্যালয় এ মনোনয়নপত্র জমা দেওয়া হয়।
নির্বাচন কমিশন ঘোষিত তফশীল মোতাবেক ২৬ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। গত মঙ্গলবার (২০ ফেব্রয়ারি) ভাইস চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়নপত্র উত্তোলন করেন। এরপর আরও ২ জন মনোনয়নপত্র উত্তোলন করেন। তারা হলেন ভাইস চেয়ারম্যান (সাধারণ) এমডি ফিরোজ আহম্মেদ, এস এম সাহেব আলি (উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি), জি এম আক্তারুজ্জামান (উপজেলা আ’লীগ সহ-সভাপতি), মতিলাল সরকার (উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক)। পরবর্তীতে উপজেলা কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, সাংবাদিক আব্দুস সামাদ বাচ্চু (উপজেলা আ;লীগ সাংগঠনিক সম্পাদক) ও সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী মনোনয়নপত্র উত্তোলন করেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ হেনা গাজী (ইউনিয়ন মহিলা আওয়ামীলীগ আহবায়ক) ও মোসলেমা খাতুন (ইউনিয়ন যুব মহিলালীগ সাধারণ সম্পাদক)। এদের মধ্যে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এস এম সাহেব আলি সোমবার মনোনয়নপত্র জমা দিয়েছেন। এসময় আঃ রহমান মিঠু, বাবুল আক্তার, আঃ আলিম বুলবুল ও মনিরুজ্জামান উপস্থিত ছিলেন। একই দিন হেনা গাজী মনোনয়নপত্র জমা দেন। এসময় যুবলীগ নেতা সাংবাদিক এম এম সাহেব আলি, রাজীব আহম্মেদ, সাইফুল ইসলাম, আঃ রাজ্জাক, মুজিবুর রহমান উপস্থিত ছিলেন।