আশাশুনি সংবাদ ॥ চাপড়ায় চাষী মাঠ দিবস


348 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ চাপড়ায় চাষী মাঠ দিবস
অক্টোবর ২৩, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের মধ্যম চাপড়ায় চাষী মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে মধ্যম চাপড়া খেয়াঘাট বাজার চান্নীতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উইনরক ইন্টারন্যাশনাল ও টিএমএসএস এর আয়োজনে সেফটি প্রজেক্টের আওতায় আয়োজিত মাঠ দিবসে সেফটি প্রজেক্টের ২৫ জন ও অন্য চাষী ৮০ জনের অংশ গ্রহণে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, প্রজেক্ট এর এইও সোহেল রানা। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান। বিশেষ অতিথি ছিলেন, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান ও ইউপি সদস্য আলহাজ¦ শফিউল ইসলাম খোকন। অনুষ্ঠানে টিএমএসএস স্টাফদের মধ্যে এএফএফ ব্রজেন দাশ, তপন মহলদার, জোবায়ের হাসান ও শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন। সেফটি প্রজেক্ট প্রতি শতকে ৪ কেজি গলদা, ৪ কেজি সাদা মাছ উৎপাদনের লক্ষ্যে চাপড়া এলাকায় কাজ করছে। চাষী রফিকুল ইসলাম ২৫ শতক জমিতে আধা নিবিড় গলদা চাষ পদ্ধতিতে গলদা মাছের চাষ করেন। তার সর্বমোট খরচ হয়েছে ৬০ হাজার ৫ শ’ ৪৮ টাকা। এ পর্যন্ত মাছ বিক্রয় হয়েছে ৮৬ হাজার ৩৯০ টাকা। লাভ এসেছে ২৫ হাজার ৮৪২ টাকা। এখনো মাছ ধরা চলছে। চাষী রফিকুল তার এই লাভে খুবই সন্তুষ্টি প্রকাশ করেন।

##

আশাশুনিতে জাতীয় যুব দিবস পালনে প্রস্তুতি সভা

এস কে হাসান ::
জাতীয় যুব দিবস- ২০১৮ সফল ভাবে পালনের জন্য আশাশুনিতে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীনের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হকের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশলী দারুস সালাম, দারিদ্র বিমোচন কর্মকর্তা ফিরোজ আহমেদ, এনজিও মৌমাছি পরিচালক সুশান্ত মল্লিক প্রমুখ। সভায় ১ নভেম্বর সকাল ১০.৩০ টায় র‌্যালী ও র‌্যালী শেষে আলোচনা সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া সফল আত্মকর্মীদের পুরস্কৃত করা, ঋণ বিতরণ ও গাছের চারা বিতরণের সিদ্ধান্ত নেওয়া হয়।
##

আশাশুনির দরগাহপুরে সাবেক মেম্বারের ইন্তেকাল

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার হায়াত আলি (৬০) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজেউন)।
শ্রীধরপুর গ্রামের ফকির গাজীর পুত্র হায়াত আলি ক্যান্সারে ভুগছিলেন। সোমবার দিবাগত রাত ১১ টার দিকে তিনি নিজ বাসভবনে ইন্তেকাল করেন। মঙ্গলবার বাদ জোহর শ্রীধরপুর জামে মসজিদ চত্বরে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। ইমামতি করেন মাওঃ মোফাজ্জেল হোসেন। এসময় সাবেক এমপি মৃত রিয়াছাত আলি বিশ^াসের পুত্র আ ন ম মোর্তজা, আ’লীগ নেতা জি এম আক্তারুজ্জামান, সাবেক ইউপি চেয়ারম্যান স ম জমির উদ্দিন, মেম্বার মনিরুল ইসলাম, মাওঃ জাকির হোসেন, সাবেক মেম্বার শহিদুল ইসলাম, আঃ গফফার, শের আলি, সাংবাদিক মাসুদুর রহমান ও শেখ আরাফাত সহ এলাকার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।
##

আশাশুনির কাদাকাটিতে আড়ং মেলা অনুষ্ঠিত

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের টেংরাখালী আদর্শ শিক্ষা নিকেতন মাঠে শারদীয়া দুর্গাপূজার প্রতিমা বিসর্জন উপলক্ষে বিশাল আড়ং মেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে এ মেলার আয়োজন করা হয়।
কাদাকাটি ইউনিয়ন পুজা উদযাপন পরিষদের সার্বিক ব্যবস্থাপনায় হাজার হাজার ভক্ত ও দর্শণার্থীর উপস্থিতিতে এ আড়ং মেলা অনুষ্ঠিত হয়। মেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নীলকণ্ঠ সোম। সাংবাদিক অসীম চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল, কাদাকাটি ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার, বড়দল ইউপি চেয়ারম্যান আ: আলিম মোল্যা ও পুজা উদযাপন পরিষদ সেক্রেটারী রনজিৎ কুমার বৈদ্য। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক, জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মেলায় ১১ টি শারদীয়া দুর্গা প্রতিমা উপস্থিত করা হয়। বাদ্যযন্ত্রের ঝংকার, রং বেরঙের আঁতশবাজির ঝলকানিতে দর্শণীয় হয়ে ওঠে আড়ং মেলা। সবশেষে রাত ১০টার দিকে পার্শ্ববর্তী নদীতে প্রতিমাগুলো বিসর্জন দেওয়া হয়।
##