আশাশুনি সংবাদ ॥ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ


410 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
নভেম্বর ১৫, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান,নিজস্ব প্রতিনিধি ঃ
আশাশুনি উপজেলা ছাত্রলীগের উদ্যোগে মিথ্যা মামলা প্রত্যাহার ও ছাত্রলীগ নেতাদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে আশাশুনি সদরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌরভ রায়হান সাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং শ্রীউলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রেজাউল ইসলাম ও ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মুস্তাহিদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে উপজেলা সদরে জনতা ব্যাংক চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় ব্যাংক চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৌরভ রায়হান সাদের সঞ্চালনায় সমাবেশে আলোচনা রাখেন, উপজেলা যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম রাসেল, উপ-দপ্তর সম্পাদক শরিফুল ইসলাম, ছাত্রলীগ নেতা মাসুদ রানা, আমিরুল ইসলাম, আলামিন হোসেন, গাউসুল আজম, রাসেল, সরকারি কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক তানভীর রহমান রাজ, শ্রীউলা ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, প্রতাপনগর সভাপতি মাসুম হাসান, সাধারণ সম্পাদক মিলন, আনুলিয়া সভাপতি জহুরুল, সহ-সভাপতি আঃ আলিম, বড়দল সভাপতি রাহিদ রানা বাবু, সাধারণ সম্পাদক আবু রায়হান সুমন, কুল্যা সভাপতি উজ্জল ঘোষ ও সাধারণ সম্পাদক আবু রায়হান প্রমুখ। বক্তাগণ অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার পূর্বক ছাত্রলীগ নেতাদের উপর সন্ত্রাসী হামলাকারীদের গ্রেফতারের দাবী জানান।

###

আশাশুনিতে পিপিজি ফলোআপ
মিটিং অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ঃ ঃ আশাশুনিতে পিচ প্রেসার গ্রুপ (পিপিজি) এর ফলোআপ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা রিপোর্টার্স ক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়।
দি হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় পেভ উপজেলা কমিটির আয়োজনে সভায় সভাপতিত্ব করেন পেভ আশাশুনি উপজেলা কো-অর্ডিনেটর আব্দুস সামাদ বাচ্চু। প্রধান অতিথি ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট সাতক্ষীরা জেলা সমন্বয়কারী পলাশ মন্ডল। সভায় সুজন আশাশুনি উপজেলা কমিটি সভাপতি ও আশাশুনি প্রেস ক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, পেভ এম্বাসেডার সাংবাদিক এস কে হাসান, গোলাম মোস্তফা, দীপন কুমার মন্ডল এবং খুরশিদ আলম, রাফজান জানি, সাইমন ইসলাম, মেহদী হাসান, তানভীর রহমান, মুরাদ হুসাইন ও আল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় আশাশুনিতে সুষ্ঠু ও সন্ত্রাসমুক্ত নির্বাচনের দাবী জানিয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে র‌্যালী ও মানববন্ধন করার সিদ্ধান্ত নেওয়া হয়।
##

আশাশুনি শ্রীকলস স্কুলে
বিদায় সংবর্ধনা
নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি সদরের শ্রীকলস সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বহস্পতিবার স্কুল হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
স্কুলের প্রধান শিক্ষক মিনানুন নাহার মিনুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, এসএমসি সভাপতি বনোমালী দাশ। অনুষ্ঠানে সহকারী শিক্ষক রেখারানী চৌধুরী, মায়ারানী মিস্ত্রী, লুবনা ফেরদৌসি, গৌতম কুমার ও হাসানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। এ বছর স্কুল থেকে ৩০ জন পরীক্ষার্থী সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে।
##

আশাশুনি মডেল প্রাইমারী
স্কুলে বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি মডেল সরকারি প্রাথমকি বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে স্কুল হল রুমে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্কুলের প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, এসএমসি সভাপতি আব্দুল্লাহেল বাকী বাচ্চু। সভায় পিটিএ সভাপতি রফিকুল ইসলাম, এসএমসি সহ-সভাপতি রেহানা পারভিন, সদস্য আছিয়া খাতুনসহ সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। এ বছর স্কুল থেকে ৬৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।
##

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের
সমন্বয় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কৃষিবিদ রাজিবুল হাসানের সভাপতিত্বে সভায় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জি এম অলিউর রহমান, এসএপিপিও আঃ গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হোসেন, ফারুক হোসেন, শফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল হক, অরবিন্দু কুমার, প্রতাপ কুমার মন্ডল, রামকুষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম হোসেন, মুজিবর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আশাশুনিতে বিএনপির নির্বাচন বানচালের
ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিনিধি ঃ বিএনপি’র সন্ত্রাসী কর্মকান্ড ও নির্বাচন বানচালের ষড়যন্ত্রের প্রতিবাদে আশাশুনিতে বিক্ষোভ মিছিল করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে আশাশুনি উপজেলা ছাত্রলীগের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।
বুধবার ঢাকায় বি এন পি কতৃক আগুন সন্ত্রাস এবং নির্বাচন বানচালের ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানে তাদের কোন রূপ সুযোগ না থাকে সেব্যাপারে প্রশাসনের যথাযথ পদক্ষেপ গ্রহনের দাবী জানিয়ে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। আগুন সন্ত্রাস ও পুলিশের উপর হামলার ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহন করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়ে মিছিলকারীরা বিভিন্ন শ্লোগান সহকারে বিক্ষোভ মিছিল করেন। জনতা ব্যাংক চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় ব্যাংক চত্বরে গিয়ে শেষ হয়। মিছিলের নেতৃত্বে ছিলেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইন, সাধারণ সম্পাদক সৌরভ রায়হান সাদ, যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম রাসেল, উপ-দপ্তর সম্পাদক শরিফুল ইসলাম। এছাড়া ছাত্রলীগ নেতা মাসুদ রানা, আমিরুল ইসলাম, আলামিন হোসেন, গাউসুল আজম, রাসেল, সরকারি কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক তানভীর রহমান রাজ, শ্রীউলা ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, প্রতাপনগর সভাপতি মাসুম হাসান, সাধারণ সম্পাদক মিলন, আনুলিয়া সভাপতি জহুরুল, সহ-সভাপতি আঃ আলিম, বড়দল সভাপতি রাহিদ রাসা বাবু, সাধারণ সম্পাদক আবু রায়হান সুমন, কুল্যা সভাপতি উজ্জল ঘোষ ও সাধারণ সম্পাদক আবু রায়হান প্রমুখ মিছিলে অংশ নেন।

##

চাম্পাফুলে সমাপনী পরীক্ষার্থীদের
বিদায় সংবর্ধনা
নিজস্ব প্রতিনিধি ঃ কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল ইউনিয়নের চাঁদখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় বিদ্যালয়ের হলরুমে এ সভার আয়োজন করা হয়।
স্কুল পরিচালনা কমিটির সদস্য সিরাজুল হক গাইনের সভাপতিতে সহকারী শিক্ষক প্রসাদ কুমার রায়ের পরিচালনায় সভায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, আলহাজ¦ শহিদুল ইসলাম, আবু ইসলাম মোড়ল, বীর মুক্তিযোদ্ধা মোরারী মোহন সরকার, প্রধান শিক্ষক মধুসূদন মুখার্জি, সাংবাদিক মনিরুজ্জামান মনি, আঃ হক গাইন ও রশিদুল আলম। এসময় ম্যানেজিং কমিটির সদস্য পারুল পাল, ময়না খাতুনসহ স্কুলের সকল শিক্ষক উপস্থিত ছিলেন। একই সাথে চাম্পাফুল ইউনিয়নের মোট ১১ টি প্রাথমিক বিদ্যালয়ে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। এ বছর বিদ্যালয় থেকে ৩৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ রাশিদুল ইসলাম।
##

আশাশুনি কাদাকাটিতে ফুটবল
টুর্ণামেন্টের ২য় খেলা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার কাদাকাটিতে ৮ দলীয় নক আউট ফুটবল টুর্ণামেন্টের প্রথম রাউন্ডের দ্বিতীয় খেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার যুব মজলিস ফুটবল মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
কাদাকাটি যুব মজলিসের আয়োজনে খেলায় ধুলিহর ভাই ভাই স্পোর্টিং ক্লাব ফুটবল একাদশ ও তালা উপজেলার হাজরাকাটি আদর্শ যুব সংঘ ফুটবল একাদশ মুখোমুখি হয়। খেলার প্রথমার্ধে কোন দল গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধের শুরুতে হাজরাকাটি ও ধুলিহর ১টি করে গোল করে। এরপর আক্রমন পাল্টা আক্রমনের মধ্যে দিয়ে খেলা চলে এবং শেষ মুহুর্তে আরও ১টি গোল করে দলকে এগিয়ে রাখেন হাজরাকাটি। ফলে হাজরাকাটি আদর্শ যুব সংঘ ফুটবল একাদশ ২-১ গোলের ব্যাবধানে ধুলিহরকে পরাজিত করে জয়লাভ করে। এসময় সাবেক শিক্ষক আলহাজ্ব মহররম আলী মালী, আলহাজ্ব শামছুল হক, রজব আলী সরদার, সাবেক মেম্বার আ. হান্নান, সুভাষ মন্ডল, মেম্বার আবু হাসান বাবু, হরেকৃষ্ণ মন্ডল, কাদাকাটি যুব মজলিস সভাপতি মহাসিন আলী বকুল, সহ-সভাপতি সাজ্জাদুল হক টিটুল, সাধারণ সম্পাদক মাশহুরুল হক সাজু সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ও কাদাকাটি যুব মজলিসের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। খেলা পরিচালনা করেন আবু ওয়াহিদ বাবলু, আবুল বাশার, ইয়ামিন হোসেন ও খায়রুল বাশার পল্টু। ধারাভাষ্যে ছিলেন আশরাফ হোসেন, একরামুল ইসলাম ও সবুজ আহমেদ। আগামী রবিবার রাউন্ডের তৃতীয় খেলায় দেবহাটা ফুটবল একাদশ ও মহিষাডাঙ্গা বলাকা যুব সংঘ ফুটবল একাদশ মুখোমুখি হবে।
##

আরার গোবিন্দপুর স্কুলে সমাপনী
পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আরার গোবিন্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় বিদ্যালয় চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এসএমসি সভাপতি সাজ্জাদুল হক টিটুলের সভাপতিত্বে সভায় ইউপি সদস্য রুহুল আমিন সরদার, বীরমুক্তিযোদ্ধা শফিউল্লাহ সরদার, এসএমসি সদস্য আজহারুল ইসলাম, অভিভাবক কমিটির সভাপতি তানভীর হোসেন, প্রধান শিক্ষক ইসমত আরা বেগম, সহকারী শিক্ষক তানজিলা খাতুন, অনুকূল চন্দ্র দেবনাথ, মনোরঞ্জন মন্ডল, ন্যাশনাল সার্ভিস কর্মী মনোয়ার বেগম, লতা রাণী রায়, নবদীপ কুমার, আশা শিক্ষা সেবিকা নাজমুন নাহার সুমা প্রমুখ উপস্থিত ছিলেন। মোনাজাত ও সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক তরিকুল ইসলাম।