আশাশুনি সংবাদ ॥ জাতীয় ফুটবল টুর্ণামেন্টের ৩য় রাউন্ডের ২য় খেলা


145 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ জাতীয় ফুটবল টুর্ণামেন্টের ৩য়  রাউন্ডের ২য় খেলা
সেপ্টেম্বর ৯, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ্ব-১৭) ৩য় রাউন্ডের ২য় খেলায় শ্রীউলা ইউনিয়ন ফুটবল একাদশ জয়লাভ করেছে। রবিবার (৯ সেপ্টেম্বর) দরগাহপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।
বিকাল ৪ টায় বিপুল দর্শক সমাগমে অনুষ্ঠিত খেলায় শ্রীউলা ইউনিয়ন ফুটবল একাদশ ৩-০ গোলের ব্যবধানে খাজরা ইউনিয়ন ফুটবল একাদশকে পরাজিত করে। খেলা পরিচালনা করেন উয়াশিয়া খান পিপুল। সহযোগি রেফারী ছিলেন আঃ আহাদ, বাবর আলি ও আছাদুল হক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, উপজেলা নির্বাহী অফিসার প্রতিনিধি সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল, দরগাহপুর ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলি, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক স ম সেলিম রেজা সেলিম, সহকারী মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, আশাশুনি প্রেস ক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সাংবাদিক সোহরাব হোসেন, শেখ হিজবুল্লাহ, শেখ আরাফত প্রমুখ উপস্থিত ছিলেন। মঙ্গলবার একই মাঠে খাজরা ইউনিয়ন দল ও দরগাহপুর ইউনিয়ন দল মুখোমুখি হবে।

#

আশাশুনিতে জাতীয় স্কুল ও মাদরাসা গ্রীষ্মকালীন ফুটবলের ৩টি খেলা অনুষ্ঠিত

এস,কে হাসান ::
৪৮ তম জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা- ২০১৯ এর উপজেলা পর্যায়ের ফুটবল প্রতিযোগিতায় বালক গ্রুপে বুধহাটা কলেঃ স্কুল দল ও বালিকা গ্রুপে কচুয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয় দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। সোমবার (৯ সেপ্টেম্বর) চাপড়া কেওড়া পার্ক ফুটবল মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
ফুটবল (বালিকা গ্রুপ) কচুয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয় দল ৩-২ গোলের ব্যবধানে গোদাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয় দলকে পরাজিত করে উপজেলা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। বালক গ্রুপে বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল দল ও কামালকাটি মাধ্যমিক বিদ্যালয় দল মুখোমুখি হয়ে নির্ধারিত সময়ে গোলশূণ্য ড্র করলে খেলা টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারে বুধহাটা স্কুল দল ৩-১ গোলের ব্যবধানে জয়লাভ করে। খেলা পরিচালনা করেন আনিছুর রহমান, উত্তম কুমার মন্ডল, সঞ্জয় বৈদ্য, অরুন কুমার সানা, ও শ্রীকান্ত দাশ। ধারাভাষ্যে ছিলেন, সাবেক কমান্ডার আঃ হান্নান ও স্বাস্থ্য পরিদর্শক আবু মুছা। অতিথি হিসাবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ, একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, প্রধান শিক্ষক দাউদ হোসেন, কামরুন্নাহার কচি, আশাশুনি প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সাংবাদিক গোলাম মোস্তফা ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন

এস,কে হাসান ::

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আশাশুনিতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা প্রশাসন এ কর্মসূচির আয়োজন করে।
সকাল ১০.৩০ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে এ উপলক্ষে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। সভায় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার শাহাজাহান আলি, আশাশুনি প্রেসক্লাবের সাবেক সভাপতি এস এম আহসান হাবিব, সদস্য সচিব এস কে হাসান, সহকারী শিক্ষক শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে জেন্ডার সমতা বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনিতে জেন্ডার সমতা সামাজিক অন্তর্ভূক্তিকরণ- ওয়াশ বিষয়ক এক দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সমতা প্রকল্পের আয়োজনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ পর্যায়ের ২৬ জন কর্মীদের নিয়ে প্রশিক্ষণের আয়োজন করা হয়। প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ, প্রজেক্টের জেলা সমন্বয়কারী প্রতিভা বিকাশ সরকার ও প্রজেক্ট অফিসার হারুন অর রশিদ।

#

মাড়িয়ালা হাই স্কুলে অবঃ শিক্ষককে বিদায় সংবর্ধনা

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের মাড়িয়ালা মাধ্যমিক বিদ্যালয়ের অবঃ শিক্ষক জামাল উদ্দিনকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল সকালে স্কুল মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
অবঃ শিক্ষক জামাল উদ্দিন ১৯৮৪ সাল থেকে মাড়িয়ালা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকতা করে এসেছেন। ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর শিক্ষকতা জীবন থেকে অবসর গ্রহন করলেন। দীর্ঘ শিক্ষকতা জীবনে তিনি সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বলেন, তিনি হচ্ছেন মানুষ গড়ার কারিগর, স্যারই আমাদের মাড়িয়ালা স্কুলে অধ্যয়নরত সকল শিক্ষার্থীর জীবনের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটিয়েছেন। স্যারের ঋণ কখনো শোধ হবে না। আগামি দিনগুলো স্যার ভাল থাকবেন এই প্রার্থনা করি।

#

আশাশুনিতে ৩০ পিচ ইয়াবাসহ গ্রেফতার- ২

এস,কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে ৩০ পিচ ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছেন। সোমবার সকালে মাদক ব্যবসায়ীদেরকে আদালতে প্রেরন করা হয়েছে।
আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম এর নেতৃত্বে এএসআই জয়নাল মোল্লা সঙ্গীয় এসআই পীযূষ কান্তি ঘোষের সহায়তায় বকচর গ্রামের আফসার গাজীর পুত্র নজরুল গাজী ও আনুলিয়া গ্রামের খোকন গাজীর পুত্র মনিরুল গাজীকে প্রতাপনগর ইউনিয়নের হিজলিয়া গ্রাম হতে গ্রেফতার করেন। এসময় তাদের কাছ থেকে ৩০ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। এব্যাপারে থানায় ৯(০৯)/১৯ মামলা রুজু করা হয়েছে।

#