আশাশুনি সংবাদ ॥ জামালনগরে শেখ রাসেল স্মৃতি ফুটবল মাঠ উদ্বোধন


383 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ জামালনগরে শেখ রাসেল স্মৃতি ফুটবল মাঠ উদ্বোধন
আগস্ট ২৭, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের জামালনগরে শহীদ শেখ রাসেল স্মৃতি ফুটবল মাঠ উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে এলাকার বহু ব্যক্তির উপস্থিতিতে মাঠ উদ্বোধন করা হয়।
বড়দলের ডুমুরপোতা মৌজায় জামালনগর গ্রাম সংলগ্ন সরকারি খাস সম্পত্তিতে এলাকার মানুষের বিনোদন স্থান হিসাবে মাঠ স্থাপনের চাহিদা পুরনের জন্য এই মহতি উদ্যোগ নেওয়া হয়। মাঠটিতে নিয়মিত খেলাধুলা ও নিরিবিলি বিনোদন ক্ষেত্র হিসাবে গড়ে তুলতে সর্বস্তরের মানুষের আগ্রহ রয়েছে। ফুটবল মাঠের জন্য নিয়ে যাওয়া সাইন বোর্ডে সামান্য ত্রুটি থাকায় সেটি সংশোধন পূর্বক ২/৪ দিনের মধ্যে সকলের অংশ গ্রহনে সাইন বোর্ড স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। এসময় কবির ফকির, বিল্লাল ফকির, পৈতাল শীল, শরিফুল ইসলাম, ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সুমন সরদার, এলিম সানা, বারেক গাজী, বাবু ফকির, মুজিবর গাজী, আলতাফ গাজীসহ এলাকার বহু মানুষ উপস্থিত ছিলেন। একই সাথে মাঠের পাশে হিন্দু সম্প্রদায়ের জন্য ডুুমুরপোতা কালি মন্দিরের জন্য একটি সাইনবোর্ড স্থাপন করা হয়।
##

আশাশুনিতে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল টুর্ণামেন্ট কমিটির সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::
আশাশুনিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ-১৭) কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সহকারী কমিশনার (ভূমি) মিজাবে রহমতের সভাপতিত্বে সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী, কৃষি অফিসার শামিউর রহমান, আনসার ও ভিডিপি কর্মকর্তা সোহরাব হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, উপজেলা শিক্ষা অফিসার শামছুন্নাহার, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন, চেয়ারম্যান এস এম রফিকুল ইসলাম, চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, ক্রীড়া সংগঠক স ম সেলিম রেজা সেলিম, প্রধান শিক্ষক আশরাফুন্নাহার নার্গিস এবং পুলিশ পরিদর্শক (ওসি), মাধ্যমিক শিক্ষা অফিসার, আশাশুনি প্রেসক্লাব প্রতিনিধি উপস্থিত ছিলেন। সভায় ৩০ আগষ্ট দরগাহপুর শেখ রাসেল স্টেডিয়ামে খেলা উদ্বোধন এবং ১১ সেপ্টেম্বর ফাইনাল খেলা অনুষ্ঠানের দিন ধার্য করা হয়। ১১ ইউনিয়নের ১১টি টিম ও ক্রীড়া সংগঠনের একটি টিম নিয়ে খেলা অনুষ্ঠিত হবে। খেলা সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ৫টি উপ-কমিটি গঠন করা হয়েছে।
##

আশাশুনি প্রেসক্লাবে ব্যবসায়ী আবু সাইদের সংবাদ সম্মেলন

এস,কে হাসান ::
প্রতিপক্ষের ষড়যন্ত্র, হয়রানীর প্রতিকার ও সুনাম সুখ্যাতি রক্ষার্থে ব্যবসায়ী আবু সাইদ সংবাদ সম্মেলন করেছেন। সোমবার সকালে আশাশুনি প্রেসক্লাব কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
আশাশুনি সদরের নাটানা গ্রামের আঃ হক সরদারের পুত্র আবু সাইদ লিখিত বক্তব্য ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে জানান, তিনি কখনো কোন রাজনীতির সাথে জড়িত ছিলেন না বা বর্তমানেও নাই। বরং দীর্ঘদিন সুনামের সাথে হাড়িভাঙ্গা মৎস্য সেটে আড়ৎ ব্যবসা করে আসছেন। সাথে সাথে তিনি হাড়িভাঙ্গা ব্যবসায়ী সমিতির উপদেষ্টা কমিটির সহ-সভাপতি, হাড়িভাঙ্গা বাজার জামে মসজিদের ৭জন স্থায়ী সদস্যের একজন ও শ্রীউলা চৌধুরী মোড়ের পাঞ্জাগানা মসজিদের সভাপতির দায়িত্বে আছেন। তিনি তার ব্যবসার স্বার্থে হাড়িভাঙ্গা বাজারে ১৮/১১/২০১৭ তাং ২৭৩৮ নং কোবালা দলিলে রনজিৎ গংএর নিকট থেকে ৩ খানা পাকা দোকান (জমি দেড় শতক), ১৯/১/২০১০ তাং ৩০৪ নং কোবালা দলিলে সুদাশী বালার নিকট থেকে সাড়ে ৫ শতক জমি, ২৭/০৪/২০১৬ তাং ১২৭৫ নং কোবালা দলিলে নিরোদ বাছাড়ের নিকট থেকে ২ শতক জমি এবং ৯/৬/১৬ তাং ১৯২৩ নং কোবালা দলিলে অধীর কৃষ্ণ পালের নিকট থেকে এক শতক জমি সর্ব মোট ১০ শতক জমি ক্রয় করেন। যা উপজেলা ভূমি অফিসে বিধি মোতাবেক নাম পত্তন করতঃ সরকারের রাজস্ব প্রদানের মাধ্যমে দাখিলা গ্রহন করেছেন। মৌজা হাড়িভাঙ্গা, জে এল ১১০, এস এ খতিয়ান ২৭২, ডিপি খং ৫৬২, সাবেক ৬১৩ দাগের হাল ২৩১৭ দাগে ১৬ শতক জমির মধ্যে ১০ শতক জমিতে তিনি পাকা দোতলা বিল্ডিং তৈরি করে ভোগ দখলে আছেন। সাথে সাথে বিল্ডিং সংলগ্ন ৩ ও ৪টি মোট ৭টি দোকান ঘর নির্মান করে ভাড়া দিয়া ২০০৭ সাল হতে অদ্যাবধি শান্তিপূর্ণ ভাবে ভোগদখল করে আসছেন। কিন্তু সুদয় কুমার তার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র শুরু করেন। এরই অংশ হিসাবে ২০১০ সালে সুদয় কুমার তৎকালীন ইউপি চেয়ারম্যান এড. শহিদুল ইসলাম পিন্টুর কাছে নালিশী জমি নিয়ে অভিযোগ করেন। যার নং ৯/২০১০। বর্তমান চেয়ারম্যান সাহেবের নিকটও তিনি হয়রানীর লক্ষ্যে ৫/৬/১৬ ও ৫/৮/১৬ তাং পৃথক দু’টি কেস করেন। কিন্তু ধার্য দিনে কখনও হাজির হননি। বরং তার (সাইদ) সুনাম নষ্ট করতে সুদয় কুমার প্রতারনা ও অপকর্ম শুরু করেন। বাধ্য হয়ে তিনি (সাইদ) আশাশুনি থানায় ৫/৬/১৬ তাং ৮১৩ নং জিডি করেন। যে খবর দৈনিক কাফেলা, কালেরচিত্র ও পত্রদূতসহ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয় এবং ২৮/৫/১৬ তাং তিনি সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করলে তাও বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। তিনি বলেন, সুদয় একজন ঠকবাজ, অসৎ ব্যক্তি, তার ৩ স্ত্রী। তার ঠকবাজিতে এলাকাবাসী বিক্ষুব্ধ ও অতিষ্ঠ। সুদয় তার সুনামে ঈর্ষান্বিত হয়ে আবারও তাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করতে মিথ্যা তথ্য সরবরাহ করে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ করিয়ে তামাশাশ্রয়ী হয়ে উঠেছেন। এব্যাপারে তিনি সরেজমিন তদন্তপূর্বক সত্য ঘটনা উদঘাটনে সাংবাদিক মহলের কাছে বিনীত অনুরোধ জ্ঞাপন করেছেন।
##

আশাশুনি কলেজ ছাত্রলীগের আলোচনা সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::
২১ আগষ্ট গ্রেনেড হামলার ঘটনার প্রতিবাদে আশাশুনি সরকারি কলেজ ছাত্রলীগের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি হুমায়ন কবির রাসেলের সভাপতিত্বে ও বর্তমান সভাপতি ও মেধাবী ছাত্রনেতা আশরাফুজ্জামান তাজের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জুয়েল হাসান, সহ-সভাপতি মনিরুল ইসলাম সাগর, সাধারণ সম্পাদক ইদ্রিস আলি, ছাত্রনেতা নাজমুল হাসান, কলেজ শাখার অন্যতম নেতা আশরাফুজ্জামান শাওন, আল মামুন, মোসেল, শাকিল, জুলিয়ন, সোহেল, হানিফ, ৪নং ওয়ার্ড সভাপতি/সম্পাদক, মুসা, নাইম। এছাড়া মিনারুল, রবিউল, পাপ্পা, রুবেল, আঙ্গুর, উজ্জল, উত্তম, সোহেল, হালিম প্রমুখ উপস্থিত ছিলেন।
##

কাদাকাটিতে বিনামূল্যে বৃক্ষচারা বিতরণ

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের টেংরাখালী আদর্শ শিক্ষা নিকেতন মাঠে বিনামূল্যে বৃক্ষ বিতরণ করা হয়েছে। যদুয়ারডাঙ্গা বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার এ অনুষ্ঠানের আয়োজন করে।
পাঠাগারের সভাপতি পিযুষ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কাদাকাটি ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার দিপ। বিশেষ অতিথি ছিলেন ইউনিয়ন যুবলীগ সভাপতি রিপন হোসেন, ইউপি সদস্য অমৃত কুমার সানা। অনুষ্ঠানে দৈনিক কাফেলা কাদাকাটি প্রতিনিধি তপন কুমারসহ কাদাকাটি ইউনিয়নের সকল মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে পাঠাগারের অর্থায়নে সকল স্কুলকে ১০টি করে ইপিলইপিল, নিম, শিশু ও মেহগনি গাছের চারা প্রদান করা হয়।
##

নওয়াপাড়া মাঠে প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত
এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়া জগদ্ধাত্রী পুজা মন্ডপ মাঠে প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে এ খেলা অনুষ্ঠিত হয়। খেলায় নওয়াপাড়া ফুটবল একাদশ ও গাবতলা ফুটবল একাদশ অংশ নেয়। খেলাটি গোল শূন্য ড্র হয়। খেলা পরিচালনা করেন প্রকাশ চন্দ্র বাছাড়। সহকারী রেফারী ছিলেন ইকরামুল ও সুদেব সানা।
##

আশাশুনিতে পরিবার পিরকল্পনা বিষয়ক চলচিত্র প্রদর্শনী

এস,কে হাসান ::
আশাশুনিতে মা ও শিশু স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা বিষয়ক ভ্রাম্যমান চলচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যায় আশাশুনি জনতা ব্যাংক মোড়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের উদ্যোগে এবং পরিবার পরিকল্পনা পরিদর্শক আব্দুল্লাহ আল বাকীর সার্বিক ব্যবস্থাপনায় প্রদর্শনী চলাকালে সেনেটারী ইন্সপেক্টর সহযোগি মোক্তারুজ্জামান স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।
##