আশাশুনি সংবাদ ॥ জেডিসি পরীক্ষার কক্ষ পরিদর্শকদের সভা


339 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ জেডিসি পরীক্ষার কক্ষ পরিদর্শকদের সভা
অক্টোবর ২৮, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::
আশাশুনিতে জেডিসি পরীক্ষার কক্ষ পরিদর্শকদের নিয়ে মতবিনিময় সভা ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
আগামী ১ নভেম্বর থেকে অনুষ্ঠিতব্য জেএসসি পরীক্ষার দায়িত্ব প্রাপ্ত কেন্দ্র সচিব, হল সুপার ও কক্ষ পরিদর্শকদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কেন্দ্র সচিব ও আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস। পরীক্ষায় কক্ষ পরিদর্শকদের দায়িত্ব-কর্তব্য ও করনীয়তা সম্পর্কে বিস্তারিত আলোচনা রাখেন, সহকারী সচিব বলাবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল চন্দ্র সানা, হল সুপার কাকড়াবুনিয়া হাই স্কুলের প্রধান শিক্ষক আছাদুল হক, প্রতাপনগর হাই স্কুলের প্রধান শিক্ষক জয়দেব কুমার দাশ। এছাড়া কক্ষ পরিদর্শকদের মধ্যে বক্তব্য রাখেন, মাজহারুল ইসলাম, বিকাশ মন্ডল, সেলিনা আখতার, আসিফ ইকবাল, আবু হাসান প্রমুখ।
##

আশাশুনিতে মোস্তাকিমের পক্ষে মনোনয়নে দোয়ানুষ্ঠান

এস,কে হাসান ::
আগামী জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-৩ (আশাশুনি, দেবহাটা ও কালিগঞ্জ-আংশিক) আসনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিম নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন পাওয়ার জন্য দোয়ানুষ্ঠান করা হয়েছে।
রবিবার বাদ আছর ও বাদ মাগরিব আশাশুনি বাজার জামে মসজিদ, বুধহাটা বাজার, আগরদাড়ী, কচুয়া, কাদাকাটি, শ্রীধরপুর, টেকাকাশিপুর, বুড়িয়া, ফকরাবাদ, গোয়ালডাঙ্গা বাজার, প্রতাপনগর মাদরাসা, বাটরা, বুড়িয়া ও গুনাকরকাটি জামে মসজিদে এ দোয়ানুষ্ঠানের আয়োজন করা হয়। আশাশুনি বাজার জামে মসজিদে দোয়া পরিচালনা করেন হাফেজ মাছুম বিল্লাহ। অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আঃ সামাদ বাচ্চু, শহিদুজ্জামান বাবলু, সাবেক মেম্বার রুহুল আমিন, আলহাজ¦ আঃ আজিজ, বাজার বণিক সমিতির সদস্য খালিদ হোসেনসহ মসুল্লীবৃন্দ উপস্থিত ছিলেন। বুধহাটা বাজার জামে মসজিদে দোওয়া পরিচালনা করেন মাওঃ ইলিয়াছ। এসময় লিয়াকত আলি, সুলতান মিস্ত্রী, মানিক, শ্রমিকলীগ সভাপতি হাতেম আলি, যুবলীগ নেতা এজদান আলিসহ আ’লীগ. যুবলীগ, শ্রমিকলীগসহ অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া সকল মসজিদে অনুষ্ঠিত দোয়া অনুষ্ঠানে এবিএম মোস্তাকিম যাতে আওয়ামীলীগের মনোনীত এমপি প্রার্থী হিসাবে নৌকা প্রতীক পেতে পারেন সেজন্য বিশেষ দোয়া করা হয়।

##

কুল্যা ইউনিয়ন ৭নং ওয়ার্ড কৃষকলীগ কমিটি গঠন

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড কুষকলীগের কমিটি গঠন করা হয়েছে। পুরোহিতপুর ক্লাব মোড়ে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়।
কৃষকলীগ আশাশুনি উপজেলা কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক প্রফেসর আঃ আলিমের সভাপতিত্বে সভায় উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক মতিলাল, কুল্যা ইউনিয়ন সভাপতি তারিকুল ইসলাম, সাধারণ সম্পাদক জাকির হোসেন পলাশ, সাংগঠনিক সম্পাদক মোফাজ্জেল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় মোঃ বেল্লাল হোসেনকে সভাপতি, মোঃ আলামিন হোসেনকে সাধারণ সম্পাদক ও মোঃ শামিম রেজাকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট ৭নং ওয়ার্ড কমিটি গঠন করা হয়।

##

গোয়ালডাঙ্গা ফাইম ওয়েল্ডিং মিস্ত্রী মালামাল নিয়ে পলায়ন

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা বাজারে ফাইম ওয়েল্ডিং ওয়ার্কসপ এর মিস্ত্রী মালামাল নিয়ে পলায়ন করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে এ ঘটনা ঘটে।
ওয়ার্কসপ মালিক মুকুল শিকারী বলেন, শ্রীকলস গ্রামের ইশার আলী গাজীর পুত্র আল মামুন ৪ মাস যাবৎ তার কারখানায় কাজ করে আসছেন। ইতিমধ্যে তিনি ৯ হাজার ৪৫০ টাকা অগ্রিম গ্রহন করেছেন। শনিবার রাতে তিনি খাওয়া দাওয়া শেষে অপর সহকারী জামালনগর গ্রামের আঃ হাকিম ফকিরকে নিয়ে কারখানায় ঘুমিয়েছিলেন। গভীর রাতে ইশার আলি কারখানার দরজায় বাইরে থেকে তালা আটকে ২২/২৩ হাজার টাকার মালামাল নিয়ে পালিয়ে যায়। সকালে বিষয়টি জানাজানি হয়। এব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।
##

আশাশুনিতে শ্রমিকলীগের জরুরী সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::
জাতীয় শ্রমিকলীগ আশাশুনি উপজেলা শাখার জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে সংগঠনের উপজেলা কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা সভাপতি ঢালী মোঃ সামছুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান বিপুলের সঞ্চালনায় সভায় কমিটির অন্য সদস্যবৃন্দসহ প্রতাপনগর, আনুলিয়া, বড়দল, কাদাকাটি, কুল্যা, আশাশুনি সদর ও শ্রীউলা ইউনিয়ন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন। আগামী ১ নভেম্বর বড়দল সেতু উদ্বোধন করা হবে। সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আ ফ ম রুহুল হক এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সেতুটি উদ্বোধন করবেন। সভায় উক্ত উদ্বোধনী অনুষ্ঠান সফল করতে শ্রমিকলীগের পক্ষ থেকে সকল নেতাকর্মী ও সকল ইউনিয়ন কমিটির পক্ষ থেকে মোটর সাইকেল শোভাযাত্রা সহকারে গমনের সিদ্ধান্ত নেওয়া হয়।
##

আশাশুনিতে ভূ-গর্ভের বালু উত্তোলন অপ্রতিরোধ্য

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার শোভনালীতে মরিচ্চাপ নদীর উপর নির্মীত ব্রীজের এ্যাপ্রোজ সড়কসহ বিভিন্ন স্থানে ভূ-গর্ভের বালু উত্তোলন করে ব্যবহার অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। প্রকাশ্যে বালু উত্তোলনের মাধ্যমে জমির ক্ষতি সাধন করা হলেও তাদেরকে নিবৃত করা যাচ্ছেনা।
বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০-এ উল্লেখ আছে, “সেতু, কালভার্ট, ড্যাম, ব্যারেজ, বাঁধ, সড়ক, মহাসড়ক, বন, রেললাইন ও অন্যান্য গুরুত্বপূর্ণ সরকারি ও বেসরকারি স্থাপনা হইলে, অথবা আবাসিক এলাকা হইতে সর্বনিম্ন ১ (এক) কিলোমিটার দূর থেকে বালু মহালের লিখিত অনুমতি ছাড়া কোন প্রকার বালু উত্তোলন করা যাইবে না। নদী বা পুকুরে পাম্প বা ড্রেজিং বা অন্য কোন মাধ্যমে ভূ-গর্ভস্থ বালু বা মাটি উত্তোলন করা যাইবে না।” এআইন অমান্যকারীর বিরুদ্ধে জেল ও জরিমানার বিধান রয়েছে। কিন্তু আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে বিভিন্ন স্থানে বালু উত্তোলন করা হচ্ছে। বিশেষ করে শোভনালী সেতুর এ্যাপ্রোচ সড়কের পাশে থেকে ড্রেজার ম্যাশিনের সাহায্যে ভূ-গর্ভের বালু উত্তোলন করে সড়কে ব্যবহার করা হচ্ছে। কাজের ঠিকাদার আঃ হাকিমের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, কাজের দেখাশুনার দায়িত্ব সাব কন্ট্রাক্টর আবুল কাশেমের উপর। কোথা থেকে কিভাবে বালু উত্তোলন করা হচ্ছে সেব্যাপারে তিনি বলতে পারবেন। আবুল কাশেমের সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। এছাড়া উপজেলার ১১ ইউনিয়নের প্রায় সকল এলাকায় ব্যক্তি পর্যায়ে পুকুর ভরাট, বসত বাড়ি ভরাট করে উচু করণ, এলজিইডি সড়ক নির্মানে, রাস্তার পাশের খালী জায়গা ভরাট করতে একই ভাবে ভূ-গর্ভের বালু উত্তোলন করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে। এসব কাজে পুকুর, খাল, বিল অথবা মৎস্য ঘের থেকে কিংবা সমতল ভূমি থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। এব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

##

কুল্যার মোড়ে বিয়ের দাবীতে প্রেমিকের দোকানে প্রেমিকার অবস্থান

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার কুল্যার মোড়ে প্রেমিকের দোকানে বিয়ের দাবীতে প্রেমিকার অবস্থানের ঘটনা ঘটেছে। রবিবার এ ঘটনা ঘটে।
ফিংড়ী গ্রামের অনার্স ৩য় বর্ষের এক ছাত্রী (নাম প্রকাশ করা হলোনা) জানান, তিনি ও কুল্যা গ্রামের রবিউল ইসলামের পুত্র জোবায়ের হোসেন রকি একই ক্লাশে মাধ্যমিকে পড়ালেখা করেছে। এরপর কলেজে ও বর্তমানে সাতক্ষীরা কলেজে অনার্স সে পড়ালেখা করছে। তাদের মধ্যে ৩ বছর আগে থেকে সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের প্রলোভন দেখিয়ে সম্পর্ক অনেক কাছাকাছি পর্যন্ত গড়ে তোলা হয়। দেড় বছর আগে ছেলেপক্ষ মেয়েদের বাড়িতে গিয়ে সম্পর্ক স্থায়ীত্ব করতে চায়। কিন্তু ছেলেপক্ষ আর এগোয়নি। এর কয়েকদিনের মধ্যে ছেলে গোপনে অন্যত্র বিয়ে করে। কিন্তু মোবাইলে তাদের যোগাযোগ অটুট ছিল। এক মাস ৭ দিন পর তারা পুনরায় একে অন্যের সাথে দেখা সাক্ষাৎ শুরু করে। মেয়ে বিয়ের কথা জানতে পেরে ১৮ জুলাই প্রেমিক রকির কুল্যার মোড়ের দোকানে আসলে গভীর রাত পর্যন্ত সেখানে ছিল। রাতে রকি মেয়েকে দোকানে রেখে দোকান বন্দ করে বাড়িতে যায়। এসময় পুলিশ ঘটনাস্থানে পৌছে মেয়েকে পিতার জিম্মায় দিয়ে দেন। এরপর থেকে তাদের যোগাযোগ থাকলেও একদিন কথা বলতে মেয়ে মোবাইলে রিং করলে রকির স্ত্রী রিসিভ করেন। এনিয়ে প্রেমিক-প্রেমিকার মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। কথা বলা বন্দ করে দেয় রকি। বাধ্য হয়ে গতকাল (রবিবার) দুপুর ২ টার দিকে মেয়েটি প্রেমিক রকির দোকানে এসে হাজির হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে দুজনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। তখন মেয়ে হয় আজই বিয়ে করতে হবে, না হলে আত্মহত্যা করবে বলে হুমকী দেয়। এভাবে সময় পার হওয়ার এক পর্যায়ে মেয়ে পাশের বার্থ রুমে গেলে প্রেমিক দোকানের দরজা আটকে দিয়ে পালিয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রেমিকা তার প্রেমিকের দোকানের সামনে অবস্থান করছিল। রকির সাথে মোবাইলে কথা বললে জানান, বিয়ের আগে তার সাথে সম্পর্ক ছিল। এখন আর নেই। তার ডিস্টার্বের কারনে আমার তাড়াতাড়ি বিয়ে করতে হয়েছে। সে আগেও একবার আমার দোকানে এসেছিল। এজন্য আমার অনেক টাকার ক্ষতি হয়েছে। মান সম্মানের ভয়ে আমি চলে এসেছি।

##