আশাশুনি সংবাদ ॥ ডিশ লাইনের মালামাল লুটের প্রতিবাদে মানববন্ধন


136 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ডিশ লাইনের মালামাল লুটের প্রতিবাদে মানববন্ধন
আগস্ট ২৫, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কাদাকাটিতে ডিশ লাইনের তার ও ডিবি লুটপাটের প্রতিবাদে এবং অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের পাশাপাশি গোল্ডেন ক্যাবল টিভি নেটওয়ার্ক এর লাইন এলাকায় শান্তিপূর্ণ ভাবে চালু রাখার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৫ আগষ্ট) কাদাকাটি টু প্রতাপনগর সড়কের তালবাড়িয়া নামক স্থানে এ কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধন চলাকালে বক্তাগণ বলেন, গোল্ডেন ক্যাবল টিভি নেটওয়ার্ক এর স্বত্ত্বাধিকারী মুন্নার প্রতিনিধি হিসাবে সাদ্দাম, অভিজিৎ, অসীম, দ্বীজেন, পঙ্কজ, তাপস, কিশোরী ও প্রকাশ তালবাড়িয়া, ঝিকরা, করচাখালী, টেংরাখালী, যদুয়ারডাঙ্গা, তেতুলিয়া ও শাহনগর গ্রামে সাতক্ষীরা জেলায় চালু থাকা লাইন সংযোগ দিয়ে ডিশ ব্যবসার কার্যক্রম শুরু করেছেন। কোন সংযোগ ফি নিচ্ছেন না। অপরদিকে সাতক্ষীরা ভিশনের নাম ব্যবহার করে অমৃত সানা, দিপংকর ও রাহুল একই এলাকায় বাঁকা থেকে খুলনার লাইন সম্প্রচার করাচ্ছেন। তারা গ্রাহকদের থেকে ১০০০ টাকা সংযোগ ফি নিয়ে সংযোগ দিচ্ছেন। ফি না দিলে এবং তাদের কাছ থেকে সংযোগ না নিলে হুমকী ধামকী ও ভয়ভীতি দেখাচ্ছেন। এমনকি তালবাড়িয়া ব্রীজের উপর দাড়িয়ে অমৃত সানা মোবাইলে তার লোকদের রড-লাঠি নিয়ে আসতে হুকুম দেন। এতে এলাকার মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয় এবং তারা সাদ্দাম দিং এর লাইন নেওয়ার পক্ষে স্থির থাকে। এতে ক্ষিপ্ত হয়ে অমৃত সানা দিং ২৪ আগষ্ট দলবল ও পুলিশ নিয়ে তেতুৃলিয়া থেকে টেংরাখালী পর্যন্ত প্রতিপক্ষের ২ ড্রাম ডিশের তার ও ২০টি ডিবি খুলে নিয়ে যায়। ফলে তাদের সংযোগ সম্পূর্ণভাবে তছনছ হয়ে গেছে। এর প্রতিবাদে এলাকার শত শত মানুষ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। অভিজিৎ সানা, অসীম মন্ডল, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি অপূর্ব সরকার, সহ-সভাপতি রাজু সানা, পংকজ সরকার, মন্টু বিশ^াস, কিশোরী মন্ডল, দীজেন সরকার, অলোক বাইন প্রমুখ বক্তব্য রাখেন। বিক্ষোভকারীরা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ইউপি চেয়ারম্যান দীপঙ্কর কুমার সরকার দিপের বাস ভবনে যায়। এসময় তারা লুটপাটকারী, ডিশ লাইন সংযোগ বিচ্ছিন্নকারীদের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ নেওয়া এবং এলাকাবাসীর পছন্দনীয় গোল্ডেন ক্যাবল নেটওয়ার্ক লাইন সংযোগ নিশ্চিত করতে জোর দাবী জানান। অন্যথায় তারা আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন বলে আল্টিমেটাম ঘোষণা করেন। বিক্ষোভ সম্পর্কে অপর পক্ষ মেম্বার অমৃত সানা বলেন, তারা কাদাকাটি ইউনিয়নে ফ্রেন্ড ক্যাবল এন্ড স্টার নেট ভিশন এর নামে বিটিবি লাইসেন্স প্রাপ্ত। স্বত্ত্বাধিকারী অমল কৃষ্ণ তরফদার। মানিকখালী ব্রীজের কারণে দুই মালিকপক্ষ (সাতক্ষীরা ও বাকা) আপাতত বাঁকার লাইন চালানোর সিদ্ধান্ত নিয়েছেন। শীঘ্রই সাতক্ষীরার লাইন চালু হবে। সার্ভিস তার কিনলে সংযোগ ফি লাগবেনা।

#

আশাশুনিতে চাঞ্চল্যকর মারপিট ও ভাংচুরের ঘটনায় ১৬ জনের নামে মামলা

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার চেউটিয়া গ্রামে চাঞ্চল্যকর হত্যার উদ্দেশ্যে মারপিট ও ভাংচুরের ঘটনায় ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৮/১০ জনের নামে মামালা দায়ের করা হয়েছে। গুরুতর আহত ৬ জন হাসাপাতালে চিকিৎসাধীন আছেন।
চেউটিয়া গ্রামের লতিফ সরদারের পুত্র কবির হোসেন খালিয়া মৌজায় ৮বিঘা জমিতে মৎস্য চাষ করেন। কাপসন্ডা গ্রামের সুন্দর আলি মোড়লের পুত্র রমজান, আমিনদ্দীন সরদারের পুত্র খোকা, চেউটিয়া গ্রামের মৃত আমজেদ সরদারের পুত্র নুরুল্লাহ, কাপসন্ডা গ্রামের সাকিল, সাকিব, রাকিব, আলামিন, মিজান, রাকিব, আজিজ, রায়হান, খোকন বিশ^াস, দুর্গাপুর গ্রামের আফছার, কাপসন্ডা গ্রামের রসুল, পিরোজপুর গ্রামের আমিনুর দুর্ধর্ষ সন্ত্রাসী, মাস্তান, চাঁদাবাজী, নাশকতা সৃুিষ্টকারী ও ঘের লুটপাট ও এলাকায় ত্রাসসৃষ্টিকারী হিসাবে পারিচিত। তারাসহ আরও ৮/১০ জন গত ২০ আগষ্ট কয়েকটি মটর সাইকেলে কবিরের ঘেরে গিয়ে তার বুকে চাইনিজ কুড়াল ধরে ২ লক্ষ টাকা চাঁদা দাবী করে এবং ২৪ ঘন্টা সময় বেধে দিয়ে আসে। ২২ আগষ্ট কবির ও মিলন সকালে সাতক্ষীরা রওয়ানা হয় এবং কাপসন্ড্ াগ্রামে আমারাত হোসেনের বাড়ির সামনে পৌছলে উপরোক্তরা দলবেধে রাম দা, চাইনিজ কুড়াল, লোহার রড, শাবল, হাতুড়ি, চাপাতী ইত্যাদি নিয়ে তাদের পথরোধ করে খুন করার হুংকার দিয়ে আক্রমন চালায়। মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করলে কবির রক্তাক্ত জখম হন। মিলন ঠেকাতে গেলে তাকেও জখম করা হয়। তারা কোন রকমে পাশের সাত্তার গাজীর বাড়িতে আশ্রয় নিলে সেখানেও আক্রমনকারীরা অনধিকার প্রবেশ করে। সাত্তার গাজী মৌখিক বাধা দিলে তাকেও বক্তাক্ত জখম করা হয়। এরপর সাত্তারের ভাই সামাদ, স্ত্রী রোকেয়া ও কন্যা ডালিয়া এগিয়ে গেলে তাদেরকেও রক্তাক্ত জখম ও শ্লীলতাহানি ঘটায়। আক্রমনকারীরা সাত্তারদের দু’টি বসতঘর ও ঘরের মালামাল ভাংচুর করে ৪ লক্ষ টাকার ক্ষতিসাধন করে। স্বাক্ষীদের সহায়তায় গুরুতর আহতদের এম্বুলেন্সযোগে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। গুরুতর আহত সামাদকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে ঢাকায় নেওয়া হয়েছে। আহত কবিরের ভাই মহাসিন সরদার বাদী হয়ে থানায় ২৩ নং মামলা রুজু করেছেন।

#

বুধহাটায় প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল মাছে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৫ আগষ্ট) বিকালে এ খেলা অনুষ্ঠিত হয়।
খেলায় বুধহাটা কাঁচা বাজার ফুটবল একাদশ ও বুধহাটা মাছ বাজার ফুটবল একাদশ মুখোমুখি হয়। মাছ বাজার দল ২-১ গোলের ব্যবধানে জয়লাভ করে। খেলা পরিচালনা করেন আবুল কালাম, দাউদ হোসেন ও জসিম উদ্দিন। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, মাছ বাজারের সভাপতি মঞ্জুরুল ইসলাম সহিদ ও কাঁচা বাজার সভাপতি আশরাফুল ইসলাম। খেলা শেষে দু’দলের খেলোয়াড় ও ব্যবস্থাপনার দায়িত্বে থাকা নেতৃবৃন্দকে নিয়ে নৌশ ভোজের আয়োজন করা হয়।

#

দরগাহপুর আর্সেনিক বিষয়ক সচেতনতা সভা

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের খরিয়াটিতে আর্সেনিক বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে খরিয়াটি কপোতাক্ষ বনায়ন সমিতি কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
ইপিআরসির আয়োজনে আর্সেনিক সেভ ইউনিয়ন প্রকল্পের আওতায় আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, মহিলা মেম্বার রহিমা খাতুন। কৃষ্ণ চন্দ্র দেবনাথের সঞ্চালনায় সভায় ইউপি সদস্য আঃ সামাদ সরদার, সেলিনা খাতুন, মঞ্জুয়ারা খাতুৃন, নজরুল ইসলাম প্রমুখ আলোচনা রাখেন।

#

আশাশুনিতে ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার

এস কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে ৩ ইয়াবা ও গাঁজা ব্যবসায়ীকে গ্রেফতার করেছেন। গ্রেফতারকৃতদের শনিবার (২৪ আগষ্ট) আদালতে প্রেরন করা হয়েছে।
আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম এর নেতৃত্বে এএসআই দেবাশিষ মন্ডল সঙ্গীয় এসআই বিজন কুমার সরকার অভিযান চালিয়ে ২১ পিচ ইয়াবা এবং ৫০ গ্রাম গাঁজাসহ বসুখালী গ্রামের মৃত নজরুল ইসলামের পুত্র আঃ রাজ্জাক, গোরালী গ্রামের হাশেম আলি গাজীর পুত্র রুবেল ও কালিগঞ্জ উপজেলার থালনা গ্রামের মৃত অনন্ত সরকারের পুত্র কেশব সরকারকে বসুখালী স্ইুচ গেটে পিচের রাস্তার উপর হতে হাতেনাতে গ্রেফতার করেন। এব্যাপারে থানায় ২৯(০৮)/১৯ নং মামলা রুজু করা হয়েছে।

#

আনুলিয়ায় জমাজমির দ্বন্দ্ব নিয়ে সংঘর্ষে উভয় পক্ষের আহত-৩

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার আনুলিয়ায় জমাজমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে সংঘর্ষে উভয় পক্ষের ৩ জন আহত হয়েছে।
বুধবার সকাল ৮.৩০ টার দিকে কাকবাসিয়া রশিদ গাজীর পল্ট্রি ফার্মের পার্শ্বে রাস্তার উপর পূর্ব শত্রুতার জের ধরে কথা-কাটাকাটির এক পর্যায়ে ঘাস্টিয়া গ্রামের মৃত কার্ত্তিক চন্দ্র সরদারে পুত্র দিলিপ কুমার সরদার ও তার ভাই কমল কান্তি সরদার বারানসীপুর গ্রামের সামছুদ্দীন মোল্যার পুত্র মজিদ মোল্যাকে মারপিট করেন। এসময় মজিদ মোল্যার চাচা আবু তালেব মোল্যা ঠেকাতে গেলে তাকেও মারপিট করে আহত করা হয়। এঘটনায় দিলিপ সরদারও আহত হয়। আহতদেরকে হাসপাতাল ও স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

#