আশাশুনি সংবাদ ॥ তাঁতীলীগের সাবেক সভাপতি সেলিম রেজা আর নেই


421 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ তাঁতীলীগের সাবেক সভাপতি সেলিম রেজা আর নেই
নভেম্বর ১১, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলা তাঁতীলীগের সদ্য সাবেক সভাপতি এম এম সেলিম রেজা (৩৫) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজেউন)।
উপজেলার বুধহাটা ইউনিয়নের শে^তপুর গ্রামের মৃত শহিদুল ইসলাম মোড়লের পুত্র এম এম সেলিম রেজা স্বল্প বয়সের দীর্ঘ রাজনৈতিক জীবনে আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের সভাপতিসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। সবশেষ তাঁতীলীগ উপজেলা কমিটির সভাপতি ছিলেন। মৃত্যুর মাত্র ৩ দিন পূর্বে কমিটি বাতিল করে নতুন কমিটি দেওয়া হয়। শনিবার দিবাগত রাত ৫টার দিকে তিনি স্ট্রোকে আক্রান্ত হলে সাতক্ষীরা হার্ট ফাউন্ডেশনে নেওয়ার পর সকাল ৭টার দিকে তিনি ইন্তেকাল করেন। রবিবার বাদ আছর শে^তপুর আহলে হাদীছ জামে মসজিদ চত্বরে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। ইমামতি করেন ইমাম মাওঃ শফিউল আলম। এসময় জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আঃ খালেক, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক মাহবুবুল হক ডাবুল, উপজেলা শ্রমিকলীগ সভাপতি ঢালী মোঃ সামছুল আলম, এমপি অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হকের প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল, আ’লীগ নেতা জলিল উদ্দিন ঢালী, যুবলীগ নেতা নুরুজ্জামান জুলু, বীরমুক্তিযোদ্ধা আঃ গফুর, ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি মোঃ হাতেম আলি, ইউনিয়ন তাঁতীলীগ সভাপতি হাফিজুল ইসলাম, ইউনিয়ন বঙ্গবন্ধু সৈনিকলীহ সভাপতি মরহুমের ছোট মামা আমিনুর রহমানসহ এলাকার বহু রাজনীতিবীদ, সমাজ সেবক, জন প্রতিনিধি, আলেম, হাজীসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। মৃতকালে তিনি মা, স্ত্রী ও এক পুত্র সন্তান রেখে গেছেন। এসময় সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক রুহুল হক এমপি মোবাইলে শোক জ্ঞাপন করে বক্তব্য রাখেন।

##

আশাশুনিতে প্রাথমিক শিক্ষকদের সমন্বয় সভা অনুষ্ঠিত
এস কে হাসান ::
আশাশুনি উপজেলার প্রাথমিক শিক্ষকদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে আশাশুনি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষা অফিসার মোসাঃ শামসুন নাহার। সভায় সহকারী উপজেলা শিক্ষা অফিসার রবিউল ইসলাম, শাহাজাহান আলি, আবু সেলিম, মাছরুরা খাতুন, ইদ্রিস আলী আলোচনা রাখেন। অনুষ্ঠানে সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংশ নেন। সভায় বিদ্যালয় পরিদর্শন, বার্ষিক পরীক্ষা ও সমাপনী পরীক্ষার প্রস্তুতি, সমাপনী পরীক্ষায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা প্রদান, ইভটিজিং ও যৌন হয়রানী প্রতিরোধে সচেতনতা এবং শিক্ষকদের চাকুরী স্থায়ীকরণসহ বিভিন্œ বিষয় নিয়ে আলোচনা করা হয়।
##

আশাশুনি নওয়াপাড়ায় ফুটবল টুর্ণামেন্ট ৩য় খেলা অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়ায় ৮ দলীয় ফুটবল টুর্ণামেন্ট ৩য় দিনের খেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে জগদ্ধাত্রী পূজা মন্ডপ মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
নওয়াপাড়া পূজা উদযাপন পরিষদের আয়োজনে তৃতীয় দিনের খেলায় মহাজনপুর মিতালী যুব সংঘ ও শে^তপুর ফুটবল একাদশ মুখোমুখি হয়। খেলায় মহাজনপুর দল ১-০ গোলের ব্যবধানে জয়লাভ করে। সেলা খেলোয়ার নির্বাচিত হন মহাজনপুর দলের দিদারুল। রেফারী ছিলেন তৈহিদুর রহমান। সহকারী রেফারী ছিলেন বাবলুর রহমান ও ইমরান হোসেন। ধারাভাষ্যে ছিলেন আবু মুছা। খেলায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাস ম্যানেজার মাছুম বিল্লাহ, এসকেএফ প্রতিনিধি অরুন সরকার, ইউপি সদস্য রবিউল ইসলাম প্রমুখ। সভাপতিত্ব করেন প্রভাষক সুমঙ্গল দাশ। মঙ্গলবার একই মাঠে কুঁন্দুড়িয়া ও উত্তর নওয়াপাড়া ফুটবল একাদশ মুখোমুখি হবে।

আশাশুনি উপজেলা সদরের ধান্যহাটি কালিমন্দিরে যাতয়াতের পথে এভাবে ঘেরাবেড়া দিয়ে পথ রোধের চেষ্টা করা হয়েছে। এই পথ দিয়ে মন্দিরসহ এসডিএফ এর অফিসে যাতয়াতসহ এলাকার মানুষ যাতয়াত করে থাকে। বিদ্যুৎ লাইনের খুঁটি স্থাপন নিয়ে দ্বন্দ্বের জের ধরে স্থানীয় মঙ্গল পরামানিক তাদের ব্যক্তিগত পথ দাবী করে ঘেরাবেড়া দিয়েছেন। ফলে পুজারী, এসডিএফ সমিতির সদস্যসহ এলাকাবাসী সমস্যায় পড়েছেন।
##

শোভনালীতে গ্রাম আদালত সক্রিয়করণে মত বিনিময় সভা

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নে গ্রাম আদালত সক্রিয়করণে (২য় পর্যায়) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় শোভনালী ইউনিয়ন পরিষদ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
গ্রাম আদালতের উপজেলা কো-ফডিনেটর গোলাম মোস্তফার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত আলোচনা রাখেন, শোভনালী ইউপি চেয়ারম্যান প্রভাষক ম, মোনায়েম সানা। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইউপি সদস্য নজরুল ইসলাম গাইন, আঃ গফফার সরদার, উদয় কান্তি বাছাড়, ফারুক হোসেন, আঃ আজীজ সরদার, ইউপি সচিব আমিনুর রশিদ, ভিডিপি ইউপি কমান্ডার ডাঃ আবুল হোসেন ও সালেহ আহমেদ। এছাড়া ইউপি সদস্য দিলীপ কুমার মন্ডল, আলমগীর হোসেন, আঃ হান্নান পাড়, আজিজুর রহমান, নুরুন নাহার, পূর্নিমা রানী, আনছার কমান্ডর ছুরমান আলী, সিপিপি ইউনিয় লিডার স্বপন কুমার মৃধা, স্বপ্ন প্রকল্পের শারমিন আক্তার, সরবানী, বিউটি কুইন হেলনা, সমীরন মন্ডল ও সুমন উপস্থিত ছিলেন।

##

সদ্য নিয়োগ পাওয়া সাব-ইন্সপেক্টরদের ফুলের শুভেচ্ছা
এস কে হাসান ::
দেবহাটা উপজেলায় পুলিশের এস আই পদে সদ্য নিয়োগকৃত ২ জনকে দেবহাটা থানার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান ও মিষ্টি মুখ করান দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ মান্নান আলী । শুক্রবার সকালে দেবহাটা থানা থেকে সদ্য নিয়োগ পাওয়া বন্দনা পালের বাড়িতে গিয়ে ফুলেল শুভেচ্ছা ও মিষ্টিমুখ করা হয়। এসময় থানার অফিসার ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান নবাগত শিক্ষানবীশ পুলিশ অফিসারদের প্রতি দেশ ও জাতির সেবায় নিজেদের নিয়োজিত রাখার জন্য পরামর্শ প্রদান করেন। বন্ধনাপাল দেবহাটা গ্রামের বিশ্বনাথ পাল ও ছায়া রানী পালের কনিষ্ট কন্যা ও সাংবাদিক সচ্চিদানন্দদে সদয় এ ছোট ভ্রাতা ঋশিল্পী হ্যান্ডিক্রাপ্ট এর জুনিয়র অফিসার হরসিত দের শালিকা। সে সকলের কাছে আশীর্বাদ প্রার্থী।
##

কাদাকাটিতে ৮ দলীয় ফুটবল টুর্ণামেন্টের ১ম খেলা অনুষ্ঠিত

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার কাদাকাটি যুব মজলিস ফুটবল মাঠে আটদলীয় নক আউট ফুটবল টুর্ণামেন্টের প্রথম রাউন্ডের প্রথম খেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে এ খেলা অনুষ্ঠিত হয়।
কাদাকাটি যুব মজলিসের আয়োজনে খেলায় পাইকগাছা উপজেলার হাসানপুর ফুটবল একাদশ ও তালা সেন্টমেরী স্পোর্টিং ক্লাব ফুটবল একাদশ মুখোমুখি হয়। খেলায় সেন্টমেরী স্পোর্টিং ক্লাবের ৮ নং জার্সি পরিহিত খেলোয়াড় জহুরুল ১টি ও ৯নং জার্সি পরিহিত বিদেশী খেলোয়াড় দারুস ১টি গোল করলে সেন্টমেরী ২-০ গোলের ব্যাবধানে জয়লাভ করে। খেলার শুভ উদ্বোধন করেন কাদাকাটি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দিপংকর কুমার সরকার। এসময় সমাজসেবক আলহাজ্ব মাষ্টার মহররম আলী মালী, মাষ্টার রজব আলী সরদার, ইউনিয়ন তরুণলীগের সভাপতি মিজানুর রহমান মন্টু, সাবেক মেম্বার আলহাজ্ব নুরুল ইসলাম মালী, মেম্বার আবু হাসান বাবু, অমৃত কুমার সানা, গোপাল চন্দ্র সানা, কাদাকাটি যুব মজলিস সভাপতি মহাসিন আলী বকুল, সহ-সভাপতি সাজ্জাদুল হক টিটুল, সাধারণ সম্পাদক মাশহুরুল হক সাজু সহ এলাকার গন্যমান্য ব্যাক্তি ও কাদাকাটি যুব মজলিসের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। খেলা পরিচালনা করেন আবু ওয়াহিদ বাবলু, আসাদুল হক, ইয়ামিন হোসেন ও খায়রুল বাশার পল্টু। ধারাভাষ্যে ছিলেন আশরাফ হোসেন ও সবুজ আহমেদ। আগামী ১৫/১১/১৮ (বৃহস্পতিবার) বিকেলে প্রথম রাউন্ডের দ্বিতীয় খেলায় শ্যামনগর ফুটবল একাদশ ও ধুলিহর ফুটবল একাদশ মুখোমুখি হবে।

##