আশাশুনি সংবাদ ॥ দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ


270 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ
ফেব্রুয়ারি ৭, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনিতে শীতার্ত দরিদ্র সদস্যদের মাঝে কম্বল বিতরণ করেছে জাগরণী চক্র ফাউন্ডেশন। বৃহস্পতিবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
জাগরণী চক্র ফাউন্ডেশন আশাশুনি উপজেলায় ১১৫০ টি কম্বল বিতরণ কার্যক্রম চালিয়ে আসছে। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান ও ফাউন্ডেশনের জোনাল ম্যানেজার মিজানুর রহমান। এসময় সমাজ সেবক আলহাজ¦ আক্রামুজ্জামান, শাখা ব্যবস্থাপক রবিউল ইসলাম, আজগর আলি ও সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৫০ জন দরিদ্র সদস্যদের মাঝে একটি করে কম্বল বিতরণ করা হয়। একই দিন বুধহাটা শাখার অধীনে আরও ৩৫০ পিচ, প্রতাপনগর শাখার অধীন ৪০০ পিচ কম্বল বিতরণ করা হয়েছে। পরবর্তীতে নাকতাড়া শাখার অধীনে ৪০০ পিচ কম্বল বিতরণ করা হবে।

#

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
কৃষি সম্প্রসারণ অফিসার জি এম অলিউল ইসলামের সভাপতিত্বে সভায় এসএপিপিও আঃ গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, মাহরুফ হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী-১, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল ইসলাম, অরবিন্দু কুমার মন্ডল, প্রতাপ কুমার মন্ডল, রামকৃষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম ইসলাম, মুজিবর রহমান, এস এম আব্দুল ওহাব, সুখদেব কুমার সাধু, মহিউদ্দিন গাজী-২, শিবপদ সরকার, গোবিন্দ লাল কুন্ডু প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় প্রযুক্তি ভিত্তিক বোরো ধানের অগ্রগতি প্রতিবেদন, বোরো ধানের পোকামাকড় দমনে ১০০% পার্সিং বাস্তবায়ন, সরিষা উত্তোলন ও ফলন প্রতিবেদন, প্রনোদনার আওতায় মুগ, তীলবীজ ও সার বিতরণ, গ্রীস্মকালীন মুগ ও তীল চাষ, ভুট্টা ফসলে আর্মি-১ দমনে করণীয় এবং আলুর রেড ব্লাইড দমন ও গমের ব্লাষ্টি রোগ দমন নিয়ে আলোচনা করা হয়।

#

আশাশুনিতে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

এস,কে হাসান ::

আশাশুনিতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামেন এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
রাজস্ব খাতের প্রনোদনার আওতায় মুগ ও তীল বীজ এবং সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জি এম অলিউল ইসলাম, এসএপিপিও আঃ গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, মাহরুফ হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী-১, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল ইসলাম, অরবিন্দু কুমার মন্ডল, প্রতাপ কুমার মন্ডল, রামকৃষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম ইসলাম, মুজিবর রহমান, এস এম আব্দুল ওহাব, সুখদেব কুমার সাধু, মহিউদ্দিন গাজী-২, শিবপদ সরকার, গোবিন্দ লাল কুন্ডু প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৪০ জন কৃষককে ৫ কেজি করে মুগবীজ, ১০ কেজি করে ডিএপি ও ৫ কেজি করে এমওপি সার প্রদান করা হয়। ১০ জন কৃষককে তীল বীজ ১ কেজি করে, ডিএপি ২০ কেজি ও এমওপি ১০ কেজি করে প্রদান করা হয়।

#

বুধহাটা এসএসসি পরীক্ষা কেন্দ্রে শান্তিপূর্ণ পরীক্ষা অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল পরীক্ষা কেন্দ্রে শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরিবেশে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার ইংরেজী ২য় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়।
কেন্দ্রে ১৪ টি মাধ্যমিক বিদ্যালয়ের ৮০১ জন পরীক্ষার্থীর পরীক্ষা দেওয়ার কথা থাকলেও ১ জন অনুপস্থিত থাকায় ৮০০ জন পরীক্ষায় অংশ নিচ্ছে। যার মধ্যে ছাত্র ৪২৯ ও ছাত্রী ৩৭১ জন। কেন্দ্র সচিবের দায়িত্বে আছেন বুধহাটা কলেঃ স্কুলের প্রধান শিক্ষক দাউদ হোসেন। সহকারী কেন্দ্র সচিব জুলকির আলি, হল সুপার শংকর কুমার গাইন ও আঃ সবুর। ট্যাগ অফিসার হিসাবে আছেন দেবু বিশ^াস ও সহকারী মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান। বোর্ড প্রতিনিধি হিসাবে ছিলেন কুমিরা মহিলা কলেজের সহকারী অধ্যাপক জয়দেব কুমার সাহা। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়মিত কেন্দ্র পরিদর্শন ও তদারকি করছেন। মেডিকেল টীম সদস্য হিসাবে দায়িত্বে আছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক আবু মুছা।

#

কুল্যায় জমিজমার বিরোধকে পুজি করে হয়রানীর অভিযোগ

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যায় জমিজমার বিরোধের জের ধরে এক অসহায় পরিবারকে হয়রানীর অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে পরিবারের পক্ষ থেকে উর্দ্ধতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করা হয়েছে।
কুল্যা গ্রামের মৃত আনার আলি সরদারের পুত্র ভাড়ায় মটর সাইকেল চালক সিদ্দিক সরদার জানান, তিনি কুল্যা ইউনিয়ন শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক, বিগত নির্বাচনে নৌকার অফিস পরিচালনার সাথেও তিনি জড়িত ছিলেন। তাদের ফুফু একই গ্রামের মহব্বত সরদারের স্ত্রী সফেদা বেগমের সাথে তাদের জমিজমা নিয়ে দীর্ঘ দিনের গোলযোগ আছে। গত ১৮ জানুয়ারি এনিয়ে ফুফুর সাথে তাদের কথা কাটাকাটি হয়। বিষয়টি মিথ্যা খাতে প্রবাহিত করে ফায়দা লুটার লক্ষ্যে ফুফু ছফেদা বেগম মোবাইলে স্থানীয় মহিলা মেম্বার হেনা গাজীর কাছে আমাদের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক কথা বলে প্রতিশোধ নেওয়ার ফন্দি ফিকির করেন। উক্ত মেম্বার আমাদের কিংবা গ্রামের গন্যমান্য ব্যক্তি ও স্থানীয়দের কাছে কিছু না শুনে আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে থানায় লিখিত অভিযোগ করেন। এরপর থেকে তারা পুলিশের ভয়ে বাড়িতে থাকতে পারছেনা, এমনকি তাদের জীবন জীবিকার একমাত্র অবলম্বান মটর সাইকেল চালাতেও পারছেনা। গ্রাম্যভাবে বিষয়টি মিটিয়ে নেওয়ার চেষ্টা করা হলেও বিরাট অংকের টাকা দাবী করা হয়েছে অভিযোগ করে সিদ্দিক বলেন, আমার একমাত্র কন্যা কিডনী সমস্যায় খুলনার এক চিকিৎসকের কাছে চিকিৎসাধীন। তাকেও চিকিৎসা খরচ যোগানে না পেরে বিড়ম্বনায় আছেন। এব্যাপারে তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। এব্যাপারে হেনা গাজীর ০১৭১১৪২৩০২২ নং মোবাইলে কথা বললে তিনি সিদ্দিক নামে কাউকে চেনেনা এবং অভিযোগ ভিত্তিহীন বলে জানান।

#

দরগাহপুরে বঙ্গবন্ধু তরুন ও প্রজন্ম স্বাধীনলীগের অফিস উদ্বোধন

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার দরগাহপুরে বঙ্গবন্ধু তরুন ও প্রজন্ম স্বাধীন লীগের অফিস উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় খরিয়াটি নতুন বাজারে এ অফিস উদ্বোধন করা হয়।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অফিসের উদ্বোধন করেন, উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান স ম জমির উদ্দিন। প্রধান বক্তা ছিলেন উপজেলা তরুন ও প্রজন্ম স্বাধীন লীগের সভাপতি জি এম মন্টু। আ’লীগ নেতা আলী বক্স সরদারের সভাপতিত্বে অনুষ্ঠানে তরুন ও প্রজন্ম স্বাধীন লীগ আশাশুনির সাধারণ সম্পাদক বাবলু, ছাত্রলীগ নেতা জি এম আসিব ইকবাল, মাছুম বিল্লাহ, সোহেল মাহমুদ লিটন প্রমুখ।

#