আশাশুনি সংবাদ ॥ দু’টি সাইক্লোন শেল্টার উদ্বোধন


378 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ দু’টি সাইক্লোন শেল্টার উদ্বোধন
অক্টোবর ১৩, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার দু’টি ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ডিজিটাল পদ্ধতিতে উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। (বৃহস্পতিবার) বেলা ১১ টায় সারাদেশের ১০০টি সাইক্লোন শেল্টারের মধ্যে আশাশুনির দু’টিও তিনি উদ্বোধন করেন।
বাংলাদেশ টেলিভিশনে সরাসারি সম্প্রচারিত উদ্বোধনী অনুষ্ঠান আশাশুনির দু’টি সাইক্লোন শেল্টারে বড় পর্দায় প্রদর্শণ করা হয়। উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচার শেষে মাড়িয়ালা মাধ্যমিক বিদ্যালয়ে শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রকৌশলী শামীম মুরাদ, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, আশাশুনি প্রেসক্লাব উপদেষ্টা একেএম এমদাদুল হক, সভাপতি জি এম মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক জি এম আল-ফারুক, প্রধান শিক্ষক অজিয়ার রহমান, সহকারী প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র মন্ডল, ঠিকাদার আঃ সালাম, মেম্বার তহমিনা জোয়াদ্দার, ইয়াছিন আলি, ম্যানেজিং কমিটি সদস্য আবু হেনা শামিম, আবু বক্কর ছিদ্দিক, বীরমুক্তিযোদ্ধা আঃ বারী, আঃ মালেক, মোস্তফা, আঃ হামিদ প্রমুখ।

###
কাদাকাটিতে শারদীয়া দুর্গোৎসবের
সমাপনী আড়ং মেলা

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার টেংরাখালী আদর্শ শিক্ষা নিকেতন মাঠে শারদীয়া দুর্গোৎসবের সমাপনী উপলক্ষে বিশাল আড়ং মেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে হাজার হাজার ভক্ত ও দর্শনার্থীর অংশ গ্রহনে আড়ং মেলা অনুষ্ঠিত হয়।
মেলা পরিচালনা কমিটির সভাপতি শংকর বিশ্বাসের সভাপতিত্বে মেলায় প্রধান অতিথি হিসাবে মোবাইলে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার আলতাফ হোসেন। সাংবাদিক অসীম চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম, অফিসার ইনচার্জ গোলাম রহমান ও ইউপি চেয়ারম্যান দীপংকর কুমার সরকার। অনুষ্ঠানে চুয়াডাঙ্গা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক দেব প্রসাদ পাল, ইউপি চেয়ারম্যান শাহ নেওয়াজ ডালিম, আলীগ নেতা এনএমবি রাশেদ সরোয়ার শেলী প্রমুখ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। মেলায় তেতুলিয়া ঠাকুরবাড়ী, মিত্র তেতুলিয়া, তেতুলিয়া ঝিকরা, ঝিকরা তেতুলিয়া উত্তরপাড়া, তালবাড়িয়া, ঝিকরা, টেংরাখালী দঃপাড়া, টেংরাখালী উঃপাড়া, তালবাড়িয়া মন্ডলবাড়ী শারদীয়া দুর্গাপুজার প্রতিমা আনা হয়। বাদ্যযন্ত্রের ঝংকার, হরেক প্রকার আঁতশবাজির বিচ্ছুরনের মধ্যে অতিথিবর্গ প্রতিমা দর্শন করেন এবং সবশেষে প্রতিমা বিসর্জনের মাধ্যমে দুর্গাপুজার সমাপ্তি ঘটে।

##
আশাশুনিতে শ্রমিকলীগের প্রতিষ্ঠা
বার্ষিকী পালন

এস,কে হাসান ঃ আশাশুনিতে বুধবার জাতীয় শ্রমিকলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।
উপজেলা শ্রমিকলীগ ঃ জাতীয় শ্রমিকলীগ আশাশুনি উপজেলা শাখার উদ্যোগে ভ্যানচালক সমবায় সমিতি কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, জন্মদিনের কেক কাটা, র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা শ্রমিকলীগ সভাপতি প্রভাষক মিজানুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী রবিউল ইসলাম নবুর পরিচালনায় বক্তব্য রাখেন, ছাত্রলীগ সভাপতি এস এম হুমায়ুন কবির সুমন, শ্রমিকলীগ সহ-সভাপতি মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম নবি, মহিলা সম্পাদিকা সীমা পারভিন। উপস্থিত ছিলেন আঃ মালেক, শাহিনুর, ইবাদুল, হাফিজুল, টুটুল, আমজাদ, ছামাদ, জুয়েল, রাকিব প্রমুখ।
কুল্যা ইউনিয়ন শ্রমিকলীগ ঃ জাতীয় শ্রমিকলীগ কুল্যা ইউনিয়ন শাখার উদ্যোগে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে। ইউনিয়ন আহবায়ক আঃ মালেকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ইউনিয়ন আ’লীগ সভাপতি ইয়াহিয়া ইকবাল, সেক্রেটারী আবু সাইদ ঢালী, উপজেলা কার্যকরী সদস্য আলমগীর হোসেন আঙ্গুর। উপজেলা শ্রমিকলীগ মহিলা সম্পাদিকা সীমা পারভিনের সার্বিক ব্যবস্থাপনায় ও উজ্জল কুমার ঘোষের পরিচালনায় অনুষ্ঠানে আব্দুল্লাহ, মিজান, রফিকুল, মফিজুল, আলমগীর, সোহাগ, আনিছ, রবিউল, আলিম, সাদ্দাম ও শাহজাহান উপস্থিত ছিলেন।

###
আশাশুনিতে আন্তর্জাতিক দুর্যোগ
প্রশমন দিবস পালন

এস,কে হাসান ঃ আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০১৬ উপলক্ষে আশাশুনিতে র‌্যালী ও আলোচনা সভা করা হয়েছে। (বৃহস্পতিবার) সকাল ১০ টায় উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।
এনজিও সলিডারিটিস ইন্টারন্যাশনাল, উত্তরণ, কারিতাস, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, ফ্রেন্ডশীপ ও সুশীলনের সহযোগিতায় অনুষ্ঠানের শুরুতে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পরিষদ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পিআইও সেলিম খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা। অন্যদের মধ্যে কৃষি অফিসার কৃষিবিদ শামিউর রহমান, মিহলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, বিআরডিবি চেয়ারম্যান আঃ মান্নান, আশাশুনি প্রেসক্লাব উপদেষ্টা একেএম এমদাদুল হক, সভাপতি জি এম মুজিবুর রহমান, এনজিও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

###
বুধহাটায় কেটলীর গরম পানি
ঢেলে দু’জনকে আহত

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের বেউলা গাজীরহাটে প্রতিপক্ষের ছুড়ে দেওয়া কেটলীর গরম পানিতে দু’জন পুড়ে গেছে। তাদেরকে আশাশুনি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বেউলা গ্রামের নজরুল ইসলামের পুত্র বাচ্চু হাসপাতালে বেডে শুয়ে জানান, তিনি গাজীরহাটে চা এর ব্যবসা করে থাকেন। বুধবার সন্ধ্যায় দোকানের মধ্যে টেলিভিশনে বাংলাদেশ-ইংল্যান্ডের ক্রিকেট খেলা দেখান হচ্ছিল। মাগরিবের আজানের সময় তিনি টিভি সাউন্ড অফ করে রাখেন। এসময় বাবু নামে এক দর্শক খেলা দেখে চিৎকার করলে আতিকুল নামাজের সময় চেচাচ্ছিস কেন জানতে চাইলে দু’জনের মধ্যে কথাকাটি হয়। তখন বাবু বাইরে গিয়ে কয়েক মুহুর্তের মধ্যে তার ভাই সাকিলসহ অন্যদের নিয়ে দোকানে ফিরে আতিকুলকে মারপিট শুরু করে। দোকানদার বাচ্চু দোকানের মধ্যে গোলযোগ না করতে বলে তাদেরকে বাইরে যেতে বললে সাকিল তার উপর চড়াও হয়। তখন বাচ্চুর চাচাত ভাই টুটুল ঠেকাতের গেলে চায়ের কেটলীর গরম পানি তার উপর ঢেলে দেওয়া হয় এবং বাচ্চুকে কেটলীর তাপে পুড়িয়ে দেওয়া হয় এবং দোকানের ক্যাশের টাকাসহ মালামাল লুটপাট করে। গুরুতর আহত দুভাইকে রাতেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। এব্যাপরে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।