আশাশুনি সংবাদ ॥ দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ


314 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ
ফেব্রুয়ারি ৫, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটায় অসহায় ও দুস্থ মহিলাদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় বুধহাটা ইউনিয়ন পরিষদ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বুধহাটা ইউনিয়ন পরিষদের আয়োজনে এলজিএসপি-৩, ২০১৭-১৮ অর্থ বছরে বরাদ্দ প্রাপ্ত অর্থ হতে গৃহিত প্রকল্পের আওতায় সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ বি এম মোস্তাকিম। বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান। এসময় আশাশুনি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, যুবলীগ নেতা বকুল গাজী, মেম্বার আলহাজ¦ শফিউল ইসলাম খোকন, মতিয়ার রহমান, হাফেজ র্িবউল ইসলাম, শীষ মোহাম্মদ জেরী প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ২৫ জন দুস্থ ও অসহায় মহিলাকে একটি করে সিঙ্গার সেলাই মেশিন প্রদান করা হয়।

#

আশাশুনির বদরতলা জামে মসজিদের কমিটি গঠন

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা বাজার জামে মসজিদ পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। ভারপ্রাপ্ত সভাপতি মুহিউদ্দিন আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়।
মসজিদের মুসল্লিদের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় মোঃ মুহিউদ্দিন আহম্মেদকে সভাপতি, ছাব্বত আলি মোল্যাকে সহ-সভাপতি, আলহাজ¦ আবুল কাশেমকে সাধারণ সম্পাদক, আলা উদ্দিনকে যুগ্ম সম্পাদক, আলহাজ¦ হযরত আলি গাজীকে কোষাধ্যক্ষ, আশরাফুর রহমান মুকুলকে দপ্তর সম্পাদক এবং আলহাজ¦ আবু মুছা গাইন, ফজলুর করিম, সুবেদ আলি মোল্যা, শহিদুল ইসলাম মোল্যা ও আলহাজ¦ মোক্তার আলি খাকে সদস্য করে ১৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

#

আশাশুনিতে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত প্রতিযোগিতা অনুুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার ১১ ইউনিয়নে ইউনিয়ন পর্যায়ে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে ইউনিয়ন পর্যায়ের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের আয়োজনে ১১ ইউনিয়নে একই দিনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রত্যেক ইউনিয়নের সকল মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসা থেকে একটি করে দল ইউনিয়ন পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেয়। শোভনালী ইউনিয়নে কামালকাটি মাধ্যমিক বিদ্যালয়ে, বুধহাটা ইউনিয়নের কুন্দুড়িয়া পিএন মা/বি, কুল্যা ইউনিয়নের আগড়দাড়ি রহিমীয়া মা/বি, দরগাহপুর ইউনিয়নের খরিয়াটি মা/বি, বড়দলের বড়দল বালিকা বিদ্যালয়ে, আশাশুনি সদরের আশাশুনি বালিকা বিদ্যালয়ে, শ্রীউলা ইউনিয়নের শ্রীউলা মা/বি, খাজরা ইউনিয়নের গদাইপুর জেহের আলি মা/বি, আনুলিয়া ইউনিয়নের বিছট নিউ মডেল মা/বি, প্রতাপনগর ইউনিয়নের ইউনাইটেড একাডেমীতে ও কাদাকাটি ইউনিয়নের টেংরাখালী মাধ্যমিক বিদ্যালয়ে স্ব স্ব ইউনিয়নের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন পর্যায়ে বিজয়ী দলকে নিয়ে ১২ ও ১৩ ফেব্রুয়ারি উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

#

শোভনালীতে খাস জমির গাছ কর্তনও ঘর নির্মানের অভিযোগ

এস কে হাসান ::

সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার শোভনালীতে খাস জমির লক্ষাধিক টাকার গাছ কর্তন ও ঘর নির্মানের অভিযোগ পাওয়া গেছে। প্রতিকার প্রার্থনা করে এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে।
আশাশুনির বাটরা গ্রামের মৃত সামছের সরদারের পুত্র মোস্তফা সরদার উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন যে, তিনি বাটরা মৌজায় ১নং খাস খতিয়ানে ১০০ দাগে প্রায় ৫ একর জমিতে স্বত্ত্ব দখলে থেকে বিভিন্ন গাছ গাছালি লাগিয়েছেন। একই গ্রামের মৃত ছাত্তার সানার পুত্র লিটন, মৃত আছির সানার পুত্র কেরামত, ছাকাত সরদারের পুত্র ফেরদৌস, গোদাড়া গ্রামের মৃত এজাহার গাজীর পুত্র আমির হামজা, নৈকাটি গ্রামের ছুরমান গাজীর পুত্র কেনা গাজী সোমবার সকাল ৭ টার দিকে উক্ত জমির ২৫টি বিভিন্ন প্রজাতের গাছ অবৈধ ভাবে কর্তন করে নিয়েছেন। একই সাথে সেখানে ঘর নির্মান করছেন। এছাড়া তারা উক্ত জমিতে থাকা মৎস্য ঘেরের নেটপাটা দিয়ে মাছ ধরে নিচ্ছেন। প্রতিকার প্রার্থনা করে মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করা হলে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ পরিদর্শক (ওসি) আশাশুনিতে দায়িত্ব দিয়েছেন।

#