আশাশুনি সংবাদ ॥ নতুন করে বিদেশ থেকে আসা ব্যক্তিদের তালিকা


576 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ নতুন করে বিদেশ থেকে আসা ব্যক্তিদের তালিকা
এপ্রিল ৩, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ঃ
করোনা ভাইরাস প্রতিরোধে ব্যাঘাত সৃষ্টির সম্ভাবনা জিইয়ে রেখে বিদেশ থেকে দ্বিতীয় দফায় আশাশুনিতে ফিরেআসা ২০৮ ব্যক্তিকে হোম কোয়ারেনটিন নিশ্চিত করতে সকলকে সতর্কতার সাথে কাজ করা প্রয়োজন। ১ মার্চের পরে ১৭ মার্চ পর্যন্ত ১ম দফায় ৮৯৩ জন বিদেশ থেকে আশাশুনিতে এসেছিলেন। তাদেরকে হোম কোয়ারেনটাইনে রাখতে প্রশাসন ব্যাপক প্রচেষ্টা চালান। এরই মধ্যে ১৮ মার্চ হতে ২৮ মার্চ পর্যন্ত ১১ দিনে আরও ২০৮ জন বিদেশ থেকে আশাশুনিতে ফিরেছেন। এর মধ্যে শোভনালী ইউনিয়নে ২২ জন, বুধহাটা-১৭ জন, কুল্যা-৬ জন, দরগাহপুর-৭ জন, বড়দল-৪৫ জন, আশাশুনি সদর ৩৭ জন, শ্রীউলা-১০ জন, খাজরা-৩১ জন, আনুলিয়া-০৭ জন, প্রতাপনগর-১১ জন ও কাদাকাটি ইউনিয়নে ১৫ জন। ২য় দফায় আসা ২০৮ জনের মধ্যে ৩য় ও শেষ কিস্তীতে ৩টি ইউনিয়নের ৩৩ জনের নামের তালিকা আজকে পত্রস্থ করা হলো।
আনুলিয়া ইউনিয়ন ঃ সেলিম হোসেন গাজী, রাজাপুর, শম্ভুচরণ বাছাড়, পিতা বিষ্ণপদ, জালিয়াখালী, স্বপ্না রানী, স্বামী/পিতা বলাই মিত্র, চেচুয়া, ললিতা রানী সরকার, পিতা/স্বামী মনোরঞ্জন মন্ডল, গরালি, কাঞ্চন বালা দাশ, পিতা/স্বামী বল্লভপুর, ভবানি সরদার, ঘাসটিয়া ও মোজাম্মেল, পিতা মন্টু, একসরা।
প্রতাপনগর ইউনিয়ন ঃ আছিয়া খাতুন, পিতা/স্বামী সোহরাব, লস্করী খাজরা, খাদিজা খাতুন, পিতা/স্বামী সোহরাব, লস্করী খাজরা, সুকুমার গোলদার,পিতা সন্যাসী গোলদার, কোলা, প্রকাশ কুমার সরকার, পিতা চন্দ্র শেখর সরকার, কোলা, প্রদীপ কুমার সরকার, পিতা তারাপদ সরকার, কোলা, আমিরুল ইসলাম, পিতা বাবর আলি মোড়ল, শীর্ষা, মফিজুল ইসলাম, পিতা ওজিয়ার রহমান সরদার, প্রতাপনগর, ইব্রাহিম মিল্টন, পিতা আঃ সবুর সরদার, চাকলা, এস এম আঃ গফফার, পিতা এসএম আইজদ্দিন আহমেদ, চাকলা পদ্মপুকুর, সবুর মোড়ল, পিতা অজিয়ার মোড়ল, গোয়ালকাটি ও তরুন কুমার সরকার, পিতা কার্ত্তিক সরকার, কোলা।
কাদাকাটি ইউনিয়ন ঃ মনিরুল ইসলাম পিতা আহাদ আলি মোড়ল, বয়ারসিং, বন্দনা রানী সানা, পিতা/স্বামী শ্যামল কুমার সানা, যদুয়ারডাঙ্গা, সালমা খাতুন, পিতা/স্বামী নূর ইসলাম, তেঁতুলিয়া, নূর ইসলাম তেতুলিয়া, সুচিত্র বাইন, মোকামখালী, বাপ্পি সরকার, পিতা ভজন সরকার, টেংরাখালী, ফনিন্দ্র নাথ সানা, পিতা লাল চাঁদ সানা, তালবাড়িয়া, সুষমা সরকার, পিতা/স্বামী মোহন্ত সরকার, কাটাখালী, কনিকা রানী সানা, পিতা/স্বামী ফনিন্দ্র নাথ সানা, তালবাড়িয়া, মিঠুন রায়, পিতা ভৈরব রায়, শ্রীরামকাটি, এমডি রইচ, পিতা শাহামত আলি, বুলতোলা, সাহেব আলি, পিতা রওশন আলি, কাদাকাটি, নিতাই চন্দ্র গাইন, পিতা রাধা কান্ত গাইন, কাদাকাটি ও নিরঞ্জন মন্ডল, কাদাকাটি।

#

আশাশুনিতে আপত্তিকর অবস্থায় নারী ও পুরুষ আটক

এস,কে হাসান ঃ ইটভাটা শ্রমিকের স্ত্রীর সঙ্গে আপত্তিকর অবস্থায় আটকের পর আব্দুর রাজ্জাক নামের এক ব্যক্তিকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। বৃহষ্পতিবার রাত ১১.৩০ টার দিকে আশাশুনি উপজেলার গোয়ালডাঙ্গা গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন, খাজরা গ্রামের ফজল সানার ছেলে বিদেশ ফেরৎ আব্দুর রাজ্জাক (৪২) ও একই গোয়ালডাঙ্গা গ্রামের ভাটা শ্রমিক আরিজুল ইসলামের স্ত্রী বিউটি খাতুন (৩০)।
গোয়ালডাঙ্গা গ্রামের ইকবল হোসেন, কুদ্দুস ফকির ও মাহাববুবর রহমান জানান, তাদের গ্রামের আরিজুল ইসলাম বরিশালে একটি ইটভাটায় কাজ করে। এ সুযোগে বিদেশ ফেরৎ আব্দুর রাজ্জাক তার (আরিজুলের স্ত্রী) সাথে গোপনে সখ্যতা গড়ে তোলে। একপর্যায়ে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা দিকে বিউটির ঘর থেকে আপত্তিকর আবস্থায় বিউটি ও রাজ্জাককে আটক করে স্থানীয় জনতা। গণধোলাই দিয়ে পরে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়। এব্যাপারে থানায় মামলা (জিডি ১০১, তাং ২/৪/২০) রুজু করা হয়েছে। শুক্রবার বিকালে পুলিশ গ্রেফতারকৃতদের আদালতে প্রেরন করেন।

#

বুধহাটা ইউনিয়নে ৩৬৪ জনকে ত্রাণ সহায়তা প্রদান

এস,কে হাসান ঃ করোনা ভাইরাসের কারনে হোম কোয়ারিনটাইনে থাকা বুধহাটা ইউনিয়নের কর্মবিমুখ মানুষকে সরকারি সহায়তা প্রদান করা হয়েছে। শুক্রবার বুধহাটা ইউনিয়ন পরিষদের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
করোনা ভাইরাস মহামারি আকার ধারন করায় সারা বিশে^র ন্যায় বাংলাদেশে সকল সরকারি প্রতিষ্ঠানে সরকারি ছুটি ঘোষণা, দেশের সকল মানুষকে বাড়িতে অবস্থান করার নির্দেশ প্রদান করা হয়। ২৬ মার্চ থেকে কর্মস্থল ছেড়ে বাড়িতে অবস্থানের ফলে শ্রমিজীবি মানুষ চরম বিপাকে পড়েছেন। এদের মধ্যে ভিক্ষুক, সেলুনি কাজে জড়িত ও চা দোকানদারকে প্রাথমিক ভাবে সহায়তা প্রদান করা হয়েছে। ইউনিয়নের ১১৫ জন ভিক্ষুককে চাউল, ডাউল, আালু, সাবান ইত্যাদি এবং চা দোকানদার ও সেলুন ব্যবসার সাথে জড়িত দু’ শতাধিক ব্যক্তিকে চাউল প্রদান করা হয়েছে। ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক প্রত্যেকের জন্য পৃথক পৃথক প্যাকেটে ত্রাণ সামগ্রী ভরে তাদের বাড়িতে বাড়িতে পৌছে দেন।

#

বুধহাটায় ভ্রাম্যমান আদালতে ৩ জনকে জরিমানা

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নে সামাজিক নিরাপদ দূরত্ব অমান্যকারী জরিমানা করা হয়েছে। শুক্রবার বিকালে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা আশাশুনি উপজেলার আশাশুনি সদর ইউনিয়ন এবং বুধহাটা ইউনিয়নে বেউলা বাজার ও বুধহাটা বাজারে সামাজিক নিরাপদ দুরুত্ব নিশ্চিতকরন ও বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন। এসময় পাইথালী বাজারে ঔষদের দোকানে সামাজিক দূরত্ব অমান্য করায় ব্যবসায়ীকে ১০০০ টাকা, বুধহাটা বাজারে পান ব্যবসায়ীকে একই অপরাধে ২০০ টাকা এবং রাস্তায় এক মোটর সাইকেল চালককে হেলমেট না থাকায় ২০০ টাকা জরিমানা করা হয়।

আশাশুনিতে ইট পাজা মালিককে জরিমানা

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নে ভ্রাম্যমান আদালতে ইট পাজা মালিককে জরিমানা করা হয়েছে। শুক্রবার বিকালে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
বুধহাটা ইউনিয়নের পাইথালী গ্রামে আবু বক্তর মোড়লের পুত্র আঃ গফুর মোড়ল অবৈধ ভাবে ইট কেটে পাজা পোড়ানোর কাজ করাচ্ছিলেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা ঘটনাস্থলে পৌছে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পাজা মালিককে ১ হাজার ৫ শত টাকা জরিমানা করেন এবং তিনি ইট পোড়াবেন না মর্মে অঙ্গীকার গ্রহন করেন।