আশাশুনি সংবাদ ॥ নদী খনন নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ


234 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ নদী খনন নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ
ফেব্রুয়ারি ১৯, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কুঁন্দুড়িয়ায় নদী খনন নিয়ে বৈধতা ও ঘর সরানো নিয়ে সংঘর্ষ ও বাদানুবাদের পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে। একপক্ষ থানায় লিখিত এজাহার দাখিল করেছে। বুধবার দুপুরে মরিচ্চাপ নদীতে এ ঘটনা ঘটে।
থানায় দাখিলকৃত এজহারে জানাগেছে, পটুয়াখালী জেলার পান্থলেনের মৃত সিরাজুল ইসলামের পুত্র ফিরোজ তালুকদার পানি উন্নয়ন বোর্ডের নিয়ন্ত্রণাধিন ভরাট হওয়া শালখালী নদী খননের টেন্ডার পেয়ে ৪ মাস পূর্ব হতে খনন কাজ করছেন। কুঁন্দুড়িয়া গ্রামের কাছেদের স্ত্রী মমতাজ বেগমের নেতৃত্বে কাছেদ ও খোরশেদ এক মাস পূর্বে তার কাছে ২ লক্ষ টাকা চাঁদা দাবী করেন। চাঁদা না দিলে খনন কাজ বন্ধ থাকবে, অন্যথায় খুন করে চরে পুতে ফেলবে বলে জানায়। নদীতে খনন কাজ করার সময় বুধবার দুপুরে তারাসহ অন্যরা খনন কাজে বাধা দিয়ে দাবীকৃত টাকা চায়। প্রতিবাদ করলে শাবল, লাঠি, রড দিয়ে তাদের উপর হামলা চালিয়ে জখম করে এবং পকেটে থাকা ১ লক্ষ ২০ হাজার টাকা নিয়ে নেয়। এব্যাপারে হাসপাতালে ভর্তি হওয়া ফিরোজ তালুকদার বাদী হয়ে থানায় লিখিত এজাহার দাখিল করেছেন।
এব্যাপারে সরেজমিন গেলে এলাকার শত শত মানুষ জানান, ইছামতি থেকে শুরু হয়ে শালখালী খাল খননের অনুমতি নিয়ে খনন কাজ করা হচ্ছিল। কিন্তু হঠাৎ করে মরিচ্চাপ নদীর অংশে ঢুকে তারা অবৈধভাবে খনন কাজ করাচ্ছে। মরিচ্চাপ নদীর মাঝ বরাবর খনন কাজ করানোর জন্য এলাকার মানুষ উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর আবেদন করলে সরকারি সার্ভেয়ার ও পাউবো’র কর্মকর্তারা সরেজমিন মাপজরিপ করে নদীর মাঝখান বরাবর লাল পতাকা উত্তোলন করে সীমানা নির্ধারণ করেছেন। এনিয়ে উপজেলা পরিষদের সভা ও আইন শৃংখলা কমিটির সভায় আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তাছাড়া এখনো মরিচ্চাপ নদীর এই অংশ খননের কোন টেন্ডার বা আদেশ হয়নি। কিন্তু ৩/৪টি বেকু মেশিন নিয়ে হঠাৎ করে তারা মরিচ্চাপ নদীর মধ্যে ঢুকে ইবকাল, আমিরুল, নূরুল, ঝর্ণার ঘর, ঘরের খোলা, পাকা ঘরের দেওয়াল, কাচা ঘর ভেঙ্গে দিতে শুরু করে। প্রতিবাদ করলে ভেকু দিয়ে ইকবালকে আঘাত করে ফেলে দেয়। অসহায় মানুষগুলো ঘর ভেঙ্গে নষ্ট না করার আকুতি জানালেও শোনা হয়নি। ইকবাল, আমিরুল, নূরুল, ঝর্ণাসহ এলাকার অসহায় অসংখ্য নারী পুরুষ জানান, তারা অপকর্ম ও অত্যাচারের হাত থেকে রক্ষা পেতে বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহের জন্য মিথ্যা কল্প কাহিনী রচনা করে এলাকার মানুষকে মিথ্যা মামলায় জড়ানোর পায়তারা চালান হচ্ছে।

#

বুধহাটায় প্রীতি ক্রিকেট খেলা অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়া গ্রামে প্রীতি ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে নওয়াপাড়া জগদ্ধাত্রী পূজা মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
নওয়াপাড়া শাপলা ক্লাবের আয়োজনে খেলায় শে^তপুর ক্রিকেট একাদশ ও নওয়াপাড়া ক্রিকেট একাদশ অংশ নেয়। টসে জিতে শে^তপুর দল ব্যাট হাতে মাঠে নেমে ১০ ওভার খেলা করে ৮৩ রান তুলে অল আউট হয়ে যায়। জবাবে নওয়াপাড়া দল ৪ উইকেটে ৮.৩ ওভারে প্রয়োজনীয় রান তুলে জয়লাভ করে। খেলায় নওয়াপাড়া দলের শাহিন ২ ওভার বল করে মাত্র ৫ রান দিয়ে ৪ উইকেট দখল করেন। একই দলের স্বপনজিৎ সর্বোচ্চ ২৫ রান করেন। খেলা পরিচালনা করেন, বাবুল ও ইমন।

#

আশাশুনি ওয়াপদা মসজিদে মাহফিল রবিবার

এস কে হাসান ::
আশাশুনি ওয়াপদা জামে মসজিদের উদ্যোগে ৪র্থ বার্ষিক তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হবে আগামী ২৩ ফেব্রুয়ারি রবিবার।
মাহফিলে প্রধান অতিথি থাকবেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ বি এম মোস্তাকিম। বিশেষ অতিথি থাকবেন সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, বিসমিল্লাহ হ্যাচারী এন্ড নার্সারীর ম্যানেজিং ডিরেক্টর আলহাজ¦ গাউসুল হোসেন রাজ, প্রধান শিক্ষক আলহাজ¦ মোস্তাফিজুর রহমান ও ইউপি সদস্য রবিউল ইসলাম। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখবেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাচ্ছিরে কুরআন মাওঃ ইমদাদুল হক ুসলতানী। দ্বিতীয় বক্তা মাওঃ গাজী শফিকুল ইসলাম, ৩য় বক্তা থাকবেন হাফেজ মাওঃ বাকী বিল্লাহ। সভাপতিত্ব করবেন ক্বারী মাওঃ আঃ রউফ। মাহফিলে সকলকে উপস্থিত থাকতে রবিউল ইসলাম, আঃ গফফার, মিজানুর রহমান ও আঃ রহিম অনুরোধ জানিয়েছেন।

#

গুনাকরকাটিতে ওরসে মেডিকেল ক্যাম্পে দু’সহ¯্রাধিক রোগি চিকিৎসা সেবা প্রদান

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার ঐতিহ্যবাহী গুনাকরকাটি খানকায়ে নকশবন্দীয়া মোজাদ্দেদীয়া খায়রিয়া আজিজীয়া দরবারে ওরসে ভ্রাম্যমান মেডিকেল ক্যাম্প স্থাপন করে দু’ সহ¯্রাধিক রোগিকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।
৯৭ তম ওরস ও ফাতেহার শুরুতে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন, দিল্লীর গাওছুল আযম দেহলবী (রহঃ) এর দরবার শরীফের বর্তমান সাজ্জাদানশীন, নূরে চশমে হযরতে ইমামে রব্বানী, গুলেবাগে মুজাদ্দেদী আলহাজ্ব হযরত শাহ্ আবু নসর আনাছ ফারুকী (মাঃজিঃ)। সাতক্ষীরা জেলা গ্রাম ডাক্তার কল্যান সমিতির প্রচার সম্পাদক গ্রাম ডাক্তার রফিক আহমেদ এর নেতৃত্বে পুরুষ ও মহিলাদের জন্য পৃথক দু’টি ক্যাম্পে ২ সহ¯্রাধিক রোগিকে বিনামূল্যে ঔষধ ও চিকিৎসা পত্র প্রদান করা হয়। ডাঃ হাবিবুল্লাহ, ডাঃ আবু সালেহ রনি, ডাঃ ইকবাল মাহমুদ, ডাঃ মাসুদ রেজা, ডাঃ মোহাম্মদ হানিফ, ডাঃ আহমদ হুসাইন, ডাঃ মিয়া আমিনুল ইসলাম, ডাঃ আসমা আক্তার ইরানী, ডাঃ রুবেল আহমেদ, ডাঃ অনিক সোম, ডাঃ আল মাসুম এবং গ্রাম ডাক্তারবৃন্দের মধ্যে মিলন সরদার, বিনয় বিশ^াস, বাবুল সরদার, মুনএম সরদার, এস কে রাজা, বিদ্যুৎ চক্রবর্ত্তী, বাবলুর রহমান প্রমুখ ক্যাম্পে দায়িত্ব পালন করেন।

#

বুধহাটা মন্দিরে ভাগবতী কথা আস্মাদন শুক্রবার শুরু

এস কে হাসান ::

আশাশুনি,সাতক্ষীরা-সাতক্ষীরা জেলার ঐতিহ্য মন্দির বুধহাটা দ্বাদশ শিবকালী মন্দিরে দু’দিনব্যাপী রসময়ী ভাগবতী কথা আস্মাদনের আয়োজন করা হয়েছে।
জানা গেছে,রাধাকুন্ডের ভুতপূর্ণ মোহন্ত মহারাজ নিত্যলীলা প্রবীষ্ট ভাগবত পরমহংস প্রবর,অশেষ ভক্তি শাস্ত্রনিষ্ণাত,পরম পন্ডিত,অষ্টোত্তরশত শ্রীমৎ অনন্ত দাস বাবাজী মহারাজের একান্ত কৃপাধন্য রাধাকুন্ড,বৃন্ধাবন তট নিবাসী পন্ডিতকুল্ শিরোমনি পরম পূজ্যপদ পন্ডিত শ্রীল ব্ষ্ণৈবপদ দাস বাবাজী মহারাজ বাংলা ৮ ও ৯ ই ফাল্গুন ইং ২১ ও ২২ ফেব্রয়ারী শুক্র ও শনিবার বুধহাটাদ্বাদশ শিবকালী মন্দিরে হরিকথার রসসুধা নিধি পরিবেশন করবেন।উক্ত অনুষ্ঠানে ২১ও ২২ ফ্রেব্রুয়ারী শুক্রবার ও শনিবার সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত হরিনাম ও দীক্ষা অনূষ্ঠান,বিকাল ৩ টায় বন্দনা কীর্ত্তন,বিকাল ৪ টায় ভগবত কথা আস্মাদন,পাঠ অন্তে প্রসাদ বিতারন করা হবে।অনুষ্ঠানটির সার্বিক পরিচালনায় আছেন প্রভুপদ শ্রীল স্বপন গোস্বামী দেবহাটা পাটবাড়ী গোকুলানন্দ সেবাশ্রম,দেবহাটা,সাতক্ষীরা।উক্ত অনুষ্ঠান টি ¯িœগ্ধ সুন্দর উপস্থিতি,সহযোগিতা ও ঐকান্তিক সহানুভুতি কামনা করেছেন এলাকার আঞ্চলিক গৌর ভক্ত বৃন্দ।

#

বুধহাটা দ্বাদশ শিবকালী মন্দিরে রসময়ী ভাগবত কথা শুক্র ও শনিবার

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা দ্বাদশ শিব ও কালী মন্দিরে দু’দিনব্যাপী রসময়ী ভাগবত কথা আস্মাদনের আয়োজন করা হয়েছে। আগামী শুক্র ও শনিবার মন্দির চত্বরে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
প্রতিদিনি সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত হরিনাম ও দীক্ষা অনুষ্ঠান, বিকাল ৩টায় বন্দনা কীর্ত্তন এবং ৪টায় ভাগবত কথা আস্মাদন, পাঠান্তে প্রসাদ বিতরণ করা হবে। রাধাকুন্ডের ভুতপূর্ণ অনন্ত দাস মহারাজের একান্ত কৃপাধন্য রাধাকুন্ড শ্রীল বৈষ্ণবপদ দাস মহারাজ ভক্তদের উদ্দেশ্যে হরিকথার রসসুধানিধি পরিবেশন করবেন। অনুষ্ঠান পরিচালনা করবেন পাটবাড়ী গোকুলানন্দ সেবাশ্রম, দেবহাটার স্বপন গোস্বামী।

#

পাউবো’র জমিতে পাকা ঘর নির্মান, কর্তৃপক্ষের হস্তক্ষেপে নির্মান কাজবন্দ

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা গ্রামের সীমান্তবর্তী রৌদ্রপুর গ্রামে পানি উন্নয়ন বোর্ডের সম্পত্তিতে গায়ের জোরে পাকা ঘর নির্মানের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ পেয়ে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ নির্মান কাজ বন্দকরে দিয়েছেন।
রৌদ্রপুর গ্রামের ছকিনা খাতুনের ছেলে বাহারুল ইসলাম দবির পানি উন্নয়ন বোর্ডের অফিসের জায়গা দীর্ঘ ১৫/১৬ বছর ধরে দখল করে কাচা বাড়ীঘর নির্মান করে বসবাস করছেন। সম্প্রতি দবির উক্ত সরকারী জমিতে ইটের পাঁকা দেওয়াল দিয়ে পাকা স্থাপনা নির্মান করেছেন। এব্যাপারে বাহারুল ইসলাম দবিরের কাছে সাংবাদকিদের পক্ষ থেকে পাঁকা ঘর নির্মানের অনুমতি আছে কিনা জানতে চাওয়া হলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। এবিষয়ে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের অফিস সহকারী জহিরউদ্দীন এ সাংবাদিকদেরকে জানান, পাউবো’র সম্পত্তিতে পাকা স্থাপনা নির্মানের অভিযোগের ভিত্তিতে এসও স্যারের নির্দেশনায় ঘটাস্থলে উপস্থিত হয়ে নির্মান কাজ বন্দ করে দেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।