আশাশুনি সংবাদ ॥ নব-নির্বাচিত চেয়ারম্যানদের সাথে উপজেলা চেয়ারম্যানের মতবিনিময়


316 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ নব-নির্বাচিত চেয়ারম্যানদের সাথে উপজেলা চেয়ারম্যানের মতবিনিময়
এপ্রিল ১২, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ঃ
আশাশুনি উপজেলায় নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যানদের পরিচিতি সভা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০.৩০ টায় উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ বি এম মোস্তাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে উপজেলা চেয়ারম্যান সকল চেয়ারম্যানদেরকে পুস্পস্তবক দিয়ে বরণ করে নেন। পরে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন শোভনালী ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন, বুধহাটা ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আ ব  ম মোসাদ্দেক, বড়দল ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যা, আশাশুনি সদর চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল, খাজরা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শাহ নেওয়াজ ডালিম, আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন ও কাদাকাটি ইউপি চেয়ারম্যান দীপংকর কুমার সরকার। সভার সভাপতি এবিএম মোস্তাকিম তার ভাষনে বলেন, নিবগ নির্বাচনে সাতক্ষীরা জেলায় ১৪ টি আ’লীগের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন, যার মধ্যে আশাশুনির ছিল ৮ জন। এবারের নির্বাচনে আশাশুনিতে ১১ ইউনিয়নের মধ্যে আ’লীগের ১০ জন জয়লাভ করেছেন। আশাশুনিবাসী আ’লীগকে অনেক কিছু দিলেও জেলায় আমরা যোগ্য মর্যাদা পাইনি। আমাদেরকে ঐক্যবদ্ধ থেকে এলাকার উন্নয়নের পাশাপাশি আমাদের মর্যাদা রক্ষা করতে হবে। বিগত দিনের ভুল ভ্রান্তি থেকে শিক্ষা নিয়ে আগামীতে সুন্দর ও উন্নত মানসিকতা নিয়ে আমরা কাজ করতে চাই। বলাবাড়িয়ার ঘটনাকে মিথ্যা লেপন দিয়ে আমাদের ভাবমূর্তি কেবল নয় বরং আ’লীগের ক্ষতি করা হচ্ছে। সংখ্যা লঘু নির্যাতন ও ১০০ জন ভারতে চলে যাওয়ার অলীক কাহিনী সৃষ্টি করে মিথ্যা ও পরিকল্পিত প্রাপাগান্ডা চালান হচ্ছে। যার এক কানাকড়িও সঠিক নয়। এনিয়ে যারা বাড়াবাড়ি করছেন তারা আ’লীগের ভাল চায়না। তিনি বলেন, আমরা এমপি’র নই, আমরা মোস্তাকিমের নই; বরং আমরা আ’লীগের। মতবিরোধ থাকতে পারে, একসাথে বসে তার নিরসন করতে হবে। ব্যক্তি স্বার্থকে জলাঞ্জলি দিয়ে আসুন আমরা ঐক্যবদ্ধ ভাবে এলাকার উন্নয়নে কাজ করি। উপস্থিত সকল প্রতিনিধি ঐক্যবদ্ধভাবে কাজ করার পক্ষে মত ব্যক্ত করেন।

দরগাহপুর কেন্দ্রে ৪ কক্ষ পরিদর্শকে অব্যাহতি ও ৪ জনের ভেন্যু পরিবর্তনের নির্দেশ

এস,কে হাসান ঃ
আশাশুনি উপজেলার দরগাহপুর কলেজিয়েট স্কুল কেন্দ্রে এইচএসসি পরীক্ষা চলাকালে দায়িত্বে অবহেলা ও আপত্তিমূলক কর্মকান্ডের অভিযোগে ৪ কক্ষ পরিদর্শককে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান এবং ৪ শিক্ষককে ভেন্যু পরিবর্তন করা হয়েছে।
দরগাহপুর কলেজিয়েট স্কুল কেন্দ্রে দু’টি ভেন্যুতে এইচএসসি পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। কেন্দ্রটিতে ব্যাপক অনিয়মের অভিযোগ শোনা যাচ্ছিল। রবিবার পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর ও সহকারী শিক্ষা অফিসার মূল কেন্দ্র ও ভেন্যু কেন্দ্রে দায়িত্ব পালন করেন। এসময় দায়িত্বে অবহেলার দায়ে দরগাহপুর কলেজিয়েট স্কুলের শিক্ষক গাজী নূর ইসলাম, গোপাল চন্দ্র সরদার, নজরুল ইসলাম, শেখ রাশিম আহমেদ ও শালিখা কলেজের শিক্ষক মিজানুর রহমানকে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়। একই সাথে সন্দেহজনক কার্যক্রমের অভিযোগে দরগাহপুর কলেঃ স্কুলের শিক্ষক ও কেন্দ্র পরীক্ষা কমিটির সদস্য রবীন্দ্র নাথ কর্মকার, শাহাব উদ্দিন, আনারুল ইসলামকে ভেন্যু থেকে মূল কেন্দ্রে সরিয়ে দেয়া হয়। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা, সচিবসহ সংশ্লিষ্টরা ঘটনার সত্যতা শিকার করেছেন।