আশাশুনি সংবাদ ॥ নারী নির্যাতন ও মানবপাচার রোধে ক্যাম্পিং


109 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ নারী নির্যাতন ও মানবপাচার রোধে ক্যাম্পিং
ফেব্রুয়ারি ১২, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার প্রতাপনগরে মুজিব শতবর্ষ উপলক্ষে বাল্য বিবাহ, ইভটিজিং, নারী নির্যাতন, মানব পাচার প্রতিরোধে জন সচেতনতা মূলক ক্যাম্পিং অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে প্রতাপনগর ইউনিয়নের ইউনাইটেড একাডেমী (মাধ্যমিক বিদ্যালয়) চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ ও জাইকার সহায়তায়, উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের বাস্তবায়নে, উপজেলা পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে। সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তারের সভাপতিত্বে¡ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী ও প্রতাপনগর ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শেখ জাকির হোসেন। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে ইউনাইটেড একাডেমীর প্রধান শিক্ষক জয়দেব কুমার দাশ, ইউপি সদস্য সিরাজুল ইসলাম, শিক্ষার্থী আল আমিন, শ্রাবন বায়জীদ ও নুরুন্নাহার বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আশাশুনি প্রেসক্লাব প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি জি এম মুজিবুর রহমান, দৃষ্টিপাত প্রতিনিধি মাসুম বিল্লাহ, স্থানীয় জনপ্রতিনিধি, ইউপি সচিব, শিক্ষক, ইমাম, অভিভাবক, গন্যমান্য ব্যক্তিবর্গ ও ছাত্র ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে ঘুর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বীজ বিতরণ

এস কে হাসান ::

আশাশুনিতে ঘুর্ণিঝড় বুলবুলের তান্ডবে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বুধবার সকালে উপজেলা কৃষি অফিস চত্বরে এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঘুর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য ভুট্টা ও বসতবাড়িতে শাক ও সবজী আবাদের জন্য বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিতরণ কাজের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও পিরোজপুর (জিকেবিএসপি) কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় বিতরণ অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্ত্তী, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৪৫০ জন ভুট্টা চাষীকে ২০ কেজি করে ডিএপি, ১০ কেজি এমওপি ও ২ কেজি করে ভুট্টা বীজ এবং ৪০০ জন সবজী চাষীকে ১০ কেজি করে ডিএপি, ১০ কেজি এমওপি, লাল শাকবীজ ২০০ গ্রাম, করলা ২০ গ্রাম, ঝিঙা ৩০ গ্রাম, বেগুন ১০ গ্রাম ও মিষ্টি কুমড়া বীজ ৩০ গ্রাম করে প্রদান করা হয়।

প্রতাপনগর এবিএস ফাজিল মাদরাসায় পরামশর্^ সভা অনুষ্ঠিত

এস কে হাসান ::

প্রতাপনগর এবিএস ফাজিল ৯ডিগ্রী) মাদরাসার ৬৩ তম বাৎসরিক ইসালে ছওয়াব মাহফিল সুষ্ঠু ও সকলের অংশ গ্রহনের অনুষ্ঠানের লক্ষ্যে এক পরামশ^ সভা অনুষ্ঠিত হয়েছে। সহ¯্রাধিক মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত পরামর্শ সভায় সভাপতিত্ব করেন মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন। মাদরাসা ক্যাম্পাসে অনুষ্ঠিত সভায় মাদারাসা প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব আল্লামা বোরহান উদ্দিনের সন্তান ঢাকা আলিয়া সরকারি মাদারাসার প্রফেসর মাওঃ জি এম মেহরুল্লাহ, সাবেক চেয়ারম্যান আলহাজ¦ আবু দাউদ, আল আমিন দাখিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ¦ মাছুম বিল্লাহ, চাকলা মাদরাসার সুপার মাওঃ জামাল উদ্দিন ফারুকী, মেম্বার আইয়ুব আলি, কোহিনুর ইসলাম বাবু, সিরাজুল ইসলাম, আনসার আলি, রফিকুল ইসলাম বুলি, সাবেক মেম্বার আবু আব্দুল্লাহ, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওঃ শহিদুল্লাহ, সাবেক এমপি মরহুম রিয়াছাত আলির পুত্র মাওঃ জুলফিকর আলি, কুড়িকাহুনিয়া মহিলা মাদরাসার সুপার মাওঃ আদম শফিউল্লাহ, নওয়াবেকী মাদরাসার সাবেক উপাধ্যক্ষ মাওঃ আঃ খালেক, পাতাখালী মাদরাসার উপাধ্যক্ষ মাওঃ আফছার উদ্দিনসহ প্রতিষ্ঠানের সকল শিক্ষক, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ ও এলাকার সহ¯্রাধিক মানুষ উপস্থিত ছিলেন। সভায় আগামী ৯ ফাল্গুন/২২ ফেব্রুয়ারি ৬৩তম বাৎসরিক ইছালে ছওয়াব মাহফিল অনুষ্ঠান, নির্ধারিত বক্তা অনুমোদন, প্রতিষ্ঠাতার পুত্র মাওঃ জি এম মেহরুল্লাহ সভায় সভাপতিত্ব করবেন, মাহফিল পরিচালনা কমিটি গঠন, পরিচালনা পর্ষদের সভাপতি চেয়ারম্যান শেখ জাকির হোসেন মাহফিল সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্নের দায়িত্ব পালন করবেন বলে সিদ্ধান্ত গৃহীত হয়। কিন্তু নাশকতা ও রাষ্ট্রদ্রোহী মামলার সাথে জড়িতরা পুনরায় নাশকতা ও সরকার বিরোধী কার্যক্রম করার লক্ষ্যে মাহফিলকে প্রশ্নবিদ্ধ ও ভন্ডুল করতে মাদরাসা কর্তৃপক্ষের অজ্ঞাতে গোপনে পোষ্টার ছাপিয়ে রাতের আঁধারে পোষ্টার লাগানো, মঙ্গলবার বিভিন্ন পত্রিকায় মিথ্যা খবর প্রকাশ করে ষড়যন্ত্র শুরু করেছে। এর তীব্র প্রতিবাদ জানিয়ে মাদরাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওঃ শহিদুল্লাহ প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন।

#

শ্রীউলার কলিমাখালী খাল অবমুক্ত করণ

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের এক খাস খাল অবৈধ দখল থকে অবুক্ত করা হয়েছে। বুধবার শ্রীউলা ইউপি চেয়ারম্যান খালটি অবমুক্ত করেন। কলিমাখালি মৌজার স্লুইস গেট এলাকার পানি নিস্কাশনের কাজে ব্যবহৃত হয়ে থাকে। খালে অবৈধ ভাবে নেট পাটা ও বাঁধ দিয়ে পয়ঃ নিস্কাশনে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়ে থাকে। স্লুইস গেট সংলগ্ন খালটি গেট হতে লাঙ্গলদাড়িয়া গ্রাম পর্যন্ত খাসখালটি পয়ঃ নিস্কাশনে প্রতিবন্ধতা দূর করতে অবমুক্তকরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল। এসময় ইউনিয়ন সহকারী ভুমি কর্মকতা মোঃ মহাসিন আলি উপস্থিত ছিলেন। খালটির খাস খতিয়ান ১/১ এর অধীন, দাগ নং ১২, মোট জমির পরিমান ৪ একর ৩৬ শতক। খাস খতিয়নভুক্ত খাল অবমুক্ত করা হলো। খাল অবমুক্ত হওয়ায় লাঙ্গলদাড়িয়া, বালিয়াখালি, রাধারআটি গ্রামসহ আশপাশের অনেক গ্রামের মানুষ উপকৃত হবে। এলাকা বর্ষা মৌসুমে পয়ঃ নিস্কাশনের সমস্যা হতে নিস্কৃতি পাবে।

#