আশাশুনি সংবাদ ॥ নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ


732 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ
ডিসেম্বর ৯, ২০১৫ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ও বেগম রোকেয়া দিবস পালিত
গোপাল কুমার, আশাশুনি :
আশাশুনিতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস’১৫ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, জয়িতা সম্মাননা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শাহ আব্দুল সাদী।
আশাশুনি এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র সহযোগিতা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরার পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান এড. শহিদুল ইসলাম বাচ্চু, স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ প্রভাষ চন্দ্র সরদার, প্রকৌশলী শামীম মুরাদ, প.প কর্মকর্তা জাহাঙ্গীর আলম, পিআইও সেলিম খান, আরডিও আবু বিল্লাল হোসেন, শিক্ষা অফিসার চৌধুরী জামাল উদ্দীন, আশাশুনি প্রেস ক্লাবের সভাপতি জিএম মুজিবুর রহমান, সম্পাদক এসএম আহসান হাবিব, সাংবাদিক গোপাল কুমার মন্ডল প্রমুখ।
অনুষ্ঠানে ব্যবসায় সফলতায় গোদাড়ার রোমেনা খাতুন, চাকুরী ও শিক্ষা ক্ষেত্রে উন্নয়নে বলাবাড়িয়ার সরস্বতি রাণী, রতœা গর্ভায় আনুলিয়ার ফজিলাতুন্নেছা, নির্যাতনের বিবিষিকা পেরিয়ে নতুন জীবন গড়ায় শ্রীউলার শরিফা খাতুন ও সমাজ উন্নয়নে আশাশুনি সদরের যমুনা রাণীকে সফল জয়িতা হিসাবে ক্রেস্ট প্রদান করা হয় এবং উল্লেখিত ৫জন সহ মোট ২৫ জন জয়িতাকে সনদপত্র প্রদান করা হয়। এছাড়া ঝরে পড়া কিশোরীদের নিয়ে বেগম রোকেয়ার উপর রচনা প্রতিযোগিতায় ১ম স্থান সুরাইয়া খাতুন, ২য় স্থান রিংকু রাণী ও ৩য় স্থান অধিকারী আফরোজা পারভীনকে পুরস্কৃত করা হয়।
###

আশাশুনিতে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত
আশাশুনি প্রতিনিধি :
আশাশুনিতে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস’১৫ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে স্মৃতি সৌধ চত্বর থেকে দুর্নীতি বিরোধী র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ চিত্তরঞ্জন ঘোষের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের পরিচালনায় ‘নতুন স্বপ্ন, নতুন দিন, দুর্নীতিকে বিদায় দিন’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সভায় আলোচনা রাখেন সহ-সভাপতি আশরাফুন নাহার নার্গিস, জি এম মুজিবুর রহমান, সদস্য প্রাক্তন শিক্ষক একেএম এমদাদুল হক, প্রভাষক শিরিন বাহার ও শিক্ষক আরেফা খাতুন।
##

আশাশুনিতে মানব পাচার ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির ব্যানার সাদৃশ্য সভা অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি :
আশাশুনিতে মানব পাচার প্রতিরোধ কমিটি এবং উপজেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির ব্যনার সাদৃশ্য সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকালে ইউএনও কার্যালয়ের সামনে  কমিটির নাম মাত্র ৪/৫জন সদস্যের উপস্থিতিতে একটি ব্যানার খাটিয়ে কমিটির সভা করার ফটোসেশন কার্যক্রম পরিচালনা করা হয়।
কিন্তু কোন সভা, সমাবেশ বা র‌্যালী পরিলক্ষিত হয়নি। অথচ একটি সর্বজন স্বীকৃতি এনজিও প্রতিষ্ঠান শুধুমাত্র ছবি তুলে কমিটির সভা দেখিয়েছেন মাত্র। এ সময় আশাশুনি এডিপি ওয়ার্ল্ড ভিশনের চাইল্ড সেফটিনেট প্রজেক্ট ম্যানেজার পৌল কুমার সহ ৪/৫জনকে ব্যানার ধরে দাড়িয়ে থাকতে দেখা গেছে।
##

সাংবাদিক সেলিমের মায়ের মৃত্যুতে শোক জ্ঞাপন

আশাশুনি প্রতিনিধি :
সাংবাদিক এড. এবিএম সেলিমের মায়ের মৃত্যুতে মরহুমার আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন আশাশুনি প্রেসক্লাবের উপদেষ্টা একেএম এমদাদুল হক, সভাপতি জিএম মুজিবুর রহমান, সহ-সভাপতি অধ্যাপক সুবোধ চক্রবর্তী, সাধারণ সম্পাদক এসএম আহসান হাবিব, যুগ্ম সম্পাদক গেলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক জিএম আল-ফারুক, দপ্তর সম্পাদক সমীর রায়, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সচ্চিদানন্দদে সদয়, প্রচার ও প্রকাশনা সম্পাদক রমেশ চন্দ্র বসাক, ক্রীড়া সম্পাদক বোরহান উদ্দিন, সদস্য বাহবুল হাসনাইন, সাংবাদিক গোপাল কুমার মন্ডল, সাহেব আলি, মাসুদুর রহমান, আকাশ হোসেন, আলী নেওয়াজ, হাবিবুল্লাহ বিলালী, ফয়জুল কবির প্রমুখ।