আশাশুনি সংবাদ ॥ ন্যাশনাল সার্ভিস কর্মসূচির প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন


444 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ন্যাশনাল সার্ভিস কর্মসূচির প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন
সেপ্টেম্বর ৬, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান,নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনিতে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি-২০১৭ এর ৫ম পর্বের আওতায় মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। (বুধবার) সকাল ৯ টায় আশাশুনি সরকারি কলেজ মিলনায়তনে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অতিঃ জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন।
উপজেলা পরিষদ ও যুব উন্নয়ন অধিদপ্তর আশাশুনির আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা। বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক আব্দুল কাদের, আশাশুনি সরকারি কলেজেন অফিসার ইন চার্জ (অধ্যক্ষ) আলহাজ্ব র”হুল আমিন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শামিউর রহমান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার বাকী বিল্লাহ ও ইউআরসি ইন্সট্রাক্টর মহিতোষ কর্মকার। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল ইসলাম। অনুষ্ঠানে প্রশিক্ষণের জন্য নির্বাচিত এক হাজার সুবিধাভোগি অংশ গ্রহন করে। এরপর ৫টি ভেন্যুতে সকাল ও বিকাল দু’শিপটে পৃথক পৃথক ভাবে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ৩ মাস ব্যাপী প্রশিক্ষণে স্থানীয় সরকারি কর্মকর্তা এবং জেলা প্রশাসকসহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ প্রশিক্ষণ প্রদান করবেন।

 

শওকত মধ্যম একসরা
মাদরাসার সভাপতি নির্বাচিত

এস,কে হাসান,নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার মধ্যম একসরা দার”ল উলুম দাখিল মাদরাসার সভাপতি নির্বাচিত হয়েছেন ইউপি সদস্য মোঃ শওকত হোসেন। (বুধবার) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার মোঃ বাকী বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিটির সদস্য আলমগীর হোসেন, দবির উদ্দিন শিকারী, হার”ন শিকারী, ইউসুফ আলী সানা, মিকাঈল গাজী, মাষ্টার ধ্র”ব কুমার দাশ, শহিদুল্লাহ গাজী ও মাদরাসার সুপার মাওঃ আবু ইয়াহিয়া উপস্থিত ছিলেন। সভায় সভাপতি পদে অন্য কোন প্রার্থী মনোনয়ন পত্র জমা না দেওয়ায় ইউপি সদস্য শওকত হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত ঘোষণা করা হয়।

 

আশাশুনির ৯ স্কুলের দপ্তরী কাম প্রহরী
নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত

এস,কে হাসান,নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার ৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। (বুধবার) উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে পরীক্ষা গ্রহন করা হয়।
২০১৫ সালে পরীক্ষা গ্রহনের জন্য আবেদন পত্র সংগ্রহ করার পর কিছু স্কুলে পরীক্ষা নেওয়া হলেও ৩৬টি স্কুলে পরীক্ষা গ্রহন করা হয়েনি। এসব স্কুলের মধ্যে গতকাল ৯টির পরীক্ষা নেওয়া হয়েছে। এর মধ্যে উত্তর চাপড়া, শীতলপুর ও রাউতাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন করে প্রার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। পরীক্ষা বোর্ডে উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা, উপজেলা শিক্ষা অফিসার মোছাঃ শামছুন্নাহার, এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল, উপজেলা চেয়ারম্যান প্রতিনিধি বুদ্ধদেব সরকার এবং সংশ্লিষ্ট স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। আজ ও আগামীকাল বাকী স্কুল গুলোর পরীক্ষা গ্রহন করা হবে।

আশাশুনিতে ওয়ার্ল্ড ভিশনের
ওরিয়েন্টশন

এস,কে হাসান,নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনিতে সিসিএ এবং ক্লাইমেট এ্যাডাপটিভ লাইভলীহুড ওরিয়েনটেশন অনুষ্ঠিত হয়েছে। (বুধবার) আশাশুনি সরকারি কলেজ কক্ষে এ ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়।
আশাশুনি এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ লাইভলীহুড সিকিউরিটি প্রজেক্টের আয়োজনে ওরিয়েন্টেশনে নিবন্ধিত শিশুদের পিতামাতা ও সিবিও সদস্যবৃন্দ অংশ নেন। অনুষ্ঠানে মূল আলোচনা ও ভিডিও প্রদর্শনীর মাধ্যমে প্রাসঙ্গিক আলোচনা উপস্থাপন করেন, ওয়ার্ল্ড ভিশনের দুর্যোগ বিষয়ক কর্মকর্তা উজ্জল মন্ডল। সার্বিক সহাযোগিতায় ছিলেন সহায়তাকারী মোস্তাফিজুর রহমান, জ্বলেমিন হোসেন ও মহিবউল্লাহ জিয়া।