আশাশুনি সংবাদ ॥ পল্লী বিদ্যুতের সাফল্য


400 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ পল্লী বিদ্যুতের সাফল্য
জানুয়ারি ১৬, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতি সাতক্ষীরা জেলার আশাশুনি সাব জোন অফিস ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ পৌছে দিতে অবিস্মরণীয় সফলতা অর্জন করেছে। বিদ্যুৎ বিভাগের স্মরনীয় কার্যক্রম উপজেলার বিদ্যুৎ গ্রাহকসহ সকল পর্যায়ের মানুষের মাঝে প্রশংসিত হয়েছে।
আশাশুনি সদরের ধান্যহাটি ও কুড়িকাহুনিয়া গ্রামে গ্রাহকদের একই দিনে নতুন লাইন নির্মাণ পূর্বক ট্রান্সফরমা স্থাপন সাপেক্ষে নতুন মিটার ও সংযোগ দিয়ে অভাবনীয় সাফল্য অর্জন করেছে। বুধবার গ্রামের বিশ^জিৎ মন্ডল, আঃ কুদ্দুছ, শ্যামলী সরকার, ফারুক হোসেন, আমান উল্লাহ, দিপংকর মজুমদার, শংকর মজুমদার, ভাস্কর মজুমদার, মধুসুধন মজুমদার, ভৈরব মজুমদার, রাজু মন্ডল, প্রসাদ মন্ডল, কামরুল গাজী, আঃ রহিম, আবুল কাশেম, অভিরণ বিবি, বিল্লাল হোসেন, বাশারুল ইসলাম, আঃ সবুর, আঃ মজিদ এর বাস ভবনে আবেদনের মাত্র এক মাসের মধ্যে একই দিনে বিদ্যুতের সংযোগ প্রদান করা হয়।
এর আগে গত সপ্তাহে দক্ষিণ চাপড়া গ্রামের উত্তর পাড়ায় মাত্র দু’ ঘন্টার মধ্যে একই সাথে নতুন লাইন নির্মান পূর্বক ট্রান্সফরমার উত্তোলন সাপেক্ষে নতুন মিটার সংযোগ দিয়ে বিদ্যুৎ বিভাগ অভাবনীয় সাফল্য অর্জন করে। একই দিন একসাথে উক্ত স্থানে ভ্যানযোগে মালামাল নিয়ে স্পটে গ্রাহকদের থেকে আবেদন গ্রহন, পরীক্ষা নীরিক্ষা, প্রয়োজনীয় টাকা জমা নিয়ে মাত্র দু’ ঘন্টার মধ্যে ট্রান্সফরমা উত্তোলন, ৯ জন গ্রাহককে মিটার স্থাপন ও নতুন লাইন সংযোগ প্রদান করা হয়। উত্তরপাড়া এলাকার জনবসতির পরিবারগুলো বিদ্যুৎহীন অবস্থায় দীর্ঘকাল বসবাস করে আসছিল। সরকারের ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার পরিকল্পনা বাস্তবায়নে বিদ্যুৎ বিভাগ ঐ এলাকার রুবেল, শরিফুল, সাইফুল, শাহিনুর, মনিরুল, আলমগীর, সাইদ, জাহিদ ও রমজানের ঘরে কোন প্রকার জটিলতা ছাড়াই স্বল্পতম সময়ে বিদ্যুৎ সংযোগ প্রদান করেছে। সফলতার সাথে কাজ বাস্তবায়ন করেন, পল্লী বিদ্যুৎ আশাশুনি সাব জোনাল অফিস এর এজিএম মধুসুদন রায়, জুনিঃ ইঞ্জিঃ আবুল কালাম, ওয়ারিং ইন্সপেক্টর সাইদুর রহমান, এলটি শাহজাহান আলি ও লাইনম্যান সুমন মিঞা। গ্রাহক পর্যায় ও সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, বিদ্যুতের জন্য আবেদন করার সাথে সাথে আশাশুনির বিদ্যুৎ বিভাগ কার্যক্রম শুরু করে থাকে। সাম্প্রতিক সময়ে আশাশুনিতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। বিদ্যুতের লোডসেডিং হয়না বললেই চলে। নিতান্ত কাজের জন্য বিদ্যুৎ বন্ধ রাখা হলে পূর্বেই মাইকিং করা হয়ে থাকে। গত বছর এপ্রিল থেকে ডিসেম্বর পর্যন্ত আশাশুনিতে ৫ হাজার ৪২১ জন গ্রাহককে নতুন সংযোগের আওতায় আনা হয়েছে। বিগত উন্নয়ন মেলার দিন এক দিনের আবেদনে ৪৮ জন গ্রাহককে সাথে সাথে টাকা জমা নিয়ে মিটার স্থাপনের ব্যবস্থা করা হয়েছিল। এব্যাপারে এজিএম মধুসুদন মন্ডল জানান, সরকারের আন্তরিক উদ্যোগে বিদ্যুৎ ঘাটতি নাই। বর্তমানে ২০ হাজার মেঃ বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। লাইন যথাযথ ব্যবস্থাপনার কারণে লাইন ফল্ট হয়না। যে কারনে ভাল বিদ্যুৎ সরবরাহ সম্ভব হচ্ছে। স্থানীয় গ্রাহক ও সচেতন ব্যক্তিবর্গ জানান, বিদ্যুৎ অফিস এখন দুর্নীতিমুক্ত হওয়ায় এবং কর্মকর্তার সচেতনতায় গ্রাহক হয়রানী হচ্ছেনা।

#

আশাশুনির কুঁন্দুড়িয়া হাই স্কুলে সততা স্টোর উদ্বোধন

স্টাফ রিপোর্টার ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের কুন্দুড়িয়া পি এন মাধ্যমিক বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন করা হয়েছে। বুধবার বেলা ১১ টায় স্কুল মিলনায়তনে এ উপলক্ষে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
দুর্নীতি দমন কমিশন (দুদক) এর আয়োজনে স্কুল কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, দুদক খুলনা সমন্বিত জেলা কার্যালয় এর উপ-পরিচালক মোঃ আবুল হোসেন। উপজেলা নির্বাহী অফিসার মীর আরিফ রেজার সভাপতিত্বে ও উপজেলা শিক্ষা অফিসের একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে আলোচনা রাখেন, দুর্নীতি প্রতিরোধ কমিটি আশাশুনি উপজেলা সভাপতি প্রাক্তন অধ্যক্ষ চিত্তরঞ্জন ঘোষ, সাধারণ সম্পাদক প্রাক্তন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, সহ-সভাপতি ও আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক আরিফুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করে শিক্ষার্থী রোকনুজ্জামান ও গীতা পাঠ করে অর্ণব সরকার। সমাবেশ শেষে স্কুলের একটি কক্ষে সততা স্টোর উদ্বোধন করা হয়। দুর্নীতি দমন কমিশন (দুদক) এর নির্দেশনায় এই স্টোরে (দোকানে) কোন দোকানদার থাকবে না। দোকানে স্কুলের শিক্ষার্থীদের ব্যবহার উপযোগি ও প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী রাখা হবে। সেখানে শিক্ষার্থীরা স্কুল চলাকালীন সময়ে উপস্থিত হয়ে নিজেদের প্রয়োজনীয় দ্রব্য গ্রহন করতে পারবে এবং মালের পাশে লিখে রাখা মুল্য পরিশোধ করবে।

#

আগরদাড়ি হাই স্কুলে সততা স্টোর উদ্বোধন
স্টাফ রিপোর্টার ::
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আগরদাড়ি রহিমীয়া মাধ্যমিক বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন করা হয়েছে। বুধবার বেলা দেড় টায় স্কুল মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দুর্নীতি দমন কমিশন (দুদক) এর আয়োজনে স্কুল কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, দুদক খুলনা সমন্বিত জেলা কার্যালয় এর উপ-পরিচালক মোঃ আবুল হোসেন। স্কুল পরিচালনা কমিটির সভাপতি প্রভাষক আঃ আলিমের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আঃ সাত্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দুর্নীতি প্রতিরোধ কমিটি আশাশুনি উপজেলা সভাপতি প্রাক্তন অধ্যক্ষ চিত্তরঞ্জন ঘোষ, সাধারণ সম্পাদক প্রাক্তন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, সহ-সভাপতি ও আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, দুপ্রক কুল্যা ইউনিয়ন সদস্য গোলাম মোস্তফা, স্কুলের প্রধান শিক্ষক আঃ সবুর, গুনাকরকাটি হাই স্কুলের প্রধান শিক্ষক সাফিউল্লাহ, মহিষাডাঙ্গা হাই স্কুলের প্রধান শিক্ষক শংকর গাইন প্রমুখ। সমাশেষে স্কুলের একটি কক্ষে সততা স্টোর উদ্বোধন করা হয়। দুর্নীতি দমন কমিশন (দুদক) এর নির্দেশনায় এই স্টোরে (দোকানে) কোন দোকানদার থাকবে না। দোকানে স্কুলের শিক্ষার্থীদের ব্যবহার উপযোগি ও প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী রাখা হবে। সেখানে শিক্ষার্থীরা স্কুল চলাকালীন সময়ে উপস্থিত হয়ে নিজেদের প্রয়োজনীয় দ্রব্য গ্রহন করতে পারবে এবং মালের পাশে লিখে রাখা মুল্য পরিশোধ করবে।

#

আশাশুনিতে রেভার ভিউ কেওড়া পার্ক উন্নয়নে সভা
স্টাফ রিপোর্টার ::
আশাশুনিতে মরিচ্চাপ রেভার ভিউ কেওড়া পার্ক উন্নয়নে এক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন, পিআইও সোহাগ খান, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ রাজিবুল হাসান, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, আরডিও বিশ^জিৎ ঘোষ, সহকারী মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান, সহকারী শিক্ষা অফিসার শাহজাহান আলি, ইউপি চেয়ারম্যান আ ব ম মোছাদ্দেক, স ম সেলিম রেজা মিলন, প্রভাষক ম মোনায়েম হোসেনসহ সকল সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় কেওড়া পার্কের উন্নয়ন, ইকো কেওড়া পার্ক তৈরি, পার্কের উন্নয়নে প্রকল্প গ্রহন এবং পার্ক উন্নয়ন কমিটি গঠন নিয়ে আলোচনা করা হয়।

কাদাকাটিতে ৭ দিনের ভাগবত অনুষ্ঠান সম্পন্ন

স্টাফ রিপোর্টার ::
আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের পূর্ব কাদাকাটি শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দিরে ৭ দিন ব্যাপী শ্রী ভাগবত অনুষ্ঠান শেষ হয়েছে। মঙ্গলবার রাতে সমাপনী অনুষ্ঠান ও উৎসাহ উদ্দীপনাপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।
পূর্ব কাদাকাটি শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দির পরিচালনা কমিটির আয়োজনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি এ বি এ মোস্তাকিম। ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক বিমল কৃষ্ণ গাইন ও এলাকার জন প্রতিনিধি ও কমিটির সদস্যবৃন্দ। ৭দিনের এই ভাগবত অনুষ্ঠানে আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, শ্রীরাম বৃন্দাবন (ভারত) এর ওঁ বিষ্টপদ ভক্তি সেবাশ্রমের জয়নন্দগন মহারাজ। ভজন কীর্ত্তন পরিবেশন করেন তামিলনাড়– বেতার কেন্দ্র (ভারত) এর আলোচক অনল কৃষ্ণ ব্রহ্মচারী ও তার সঙ্গীরা। এছাড়া বিভিন্ন দিন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভক্ত প্রবীর বিশ^জিৎ মিত্র, ভক্ত প্রবীর আশুতোষ রায়, প্রফেসর রামাকান্ত সরকার, উপজেলা পরিষদ সংরক্ষিত মহিলা সদস্য হেনা গাজী প্রমুখ।

#

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার ::
আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার জি এম অলিউল ইসলামের সভাপতিত্বে সভায় এসএপিপিও আঃ গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হোসেন, ফারুক হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল হক, অরবিন্দু কুমার, প্রতাপ কুমার মন্ডল, রামকৃষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম হোসেন, মুজিবর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় রবি মৌসুমে ফসল আবাদের অগ্রগতি, শীতে বীজতলার অবস্থা, রোগ বালাই, পোকা মাকড়ের অবস্থা, শীতকালীন শাকসবজীর অবস্থা সম্পর্কে আলোচনা করা হয়।

বড়দলে শীত বস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার ::
আশাশুনি উপজেলার বড়দলে গ্রামীণ ব্যাংক বড়দল শাখার উদ্দ্যোগে গরীব ও দুস্থ অসহায় শীতার্ত সদস্যদের মধ্যে শীত বস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। বুধবার সকাল ১০ টায় ব্যাংক হল রুমে কম্বল বিতরণ করা হয়।
গ্রামীণ ব্যাংক বড়দল শাখা ব্যাবস্থাপক গোবিন্দ লাল দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বড়দল আফতাব উদ্দীন কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ ড. শিহাব উদ্দীন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গ্রামীন ব্যাংক পাইকগাছা এরিয়া ম্যানেজার মো: আনোয়ার হোসেন মোল্লা, বড়দল প্রেসক্লাবের সভাপতি মো: শফিকুল ইসলাম, সমাজসেবক শিবুপদ দে প্রমুখ। অনুষ্ঠানে গরীব ও দুস্থ ১০০ সদস্যের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

#