আশাশুনি সংবাদ ॥ পিআইও কার্যালয়ে কর্মবিরতি পালন


166 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ পিআইও কার্যালয়ে কর্মবিরতি পালন
সেপ্টেম্বর ১৪, ২০২২ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

॥ এস,কে হাসান ॥

আশাশুনিতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীরা তৃতীয় দিনের মত কর্মবিরতি পালন করেছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৮ টা থেকে ১২ টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করা হয়।
কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগ বিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন ও অধিদপ্তরের শূণ্যপদ পদোন্নতি/ চলতি দায়িত্ব/নিয়োগের মাধ্যমে পুরনসহ বিভিন্ন দাবিতে কর্মবিরতি পালন করা হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খানসহ অন্য কর্মচারীবৃন্দ অফিসের সামনে চেয়ারে বসে কর্মবিরতি পালন করেন।

#

আশাশুনিতে জাতীয় শিক্ষার্থী মূল্যায়ন প্রস্তুতি সভা

॥ এস,কে হাসান ॥

আশাশুনিতে জাতীয় শিক্ষার্থী মূল্যায়ন-২০২২ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে উপজেলা রিসোর্স সেন্টারে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
ইউআরসি ইন্সট্রাক্টর মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় উপজেলা শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার আব্দুর রাকিব, শাহজাহান আলী, গৌরঙ্গ গাইন, আবু সেলিম, সোহাগ আলম প্রমুখ বক্তব্য রাখেন। সভায় দেশব্যাপী শিক্ষার্থী মূল্যায়ন কার্যক্রমে শিক্ষার্থীরা যথাযথ ভাবে অংশ নিতে পারে সেজন্য তাদেরকে সুন্দর ধারনা প্রদান ও গড়ে তুলতে শিক্ষকদেরকে ওরিয়েন্টেশন প্রদানের প্রস্তুতি নেয়া হয়। ৩য় শ্রেণি ও ৫ম শ্রেণির শিক্ষার্থীদের বাংলা ও গণিত বিষয়ে মূল্যায়ন করা হবে। এজন্য ১৫ সেপ্টেম্বর প্রধান শিক্ষকদেরকে এবং ১৮ সেপ্টেম্বর বাংলা বিষয়ে পাঠদানকারী ও ১৯ সেপ্টেম্বর গণিত বিষয়ে পাঠদানকারী (প্রত্যেক প্রতিষ্ঠান থেকে একজন করে বিষয় ভিত্তিক) শিক্ষককে নিয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। প্রতিদিন ৩টি করে ব্যাচে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। এছাড়া ২০ সেপ্টেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় বহির্ভুত স্কুল ও মাদ্রাসার প্রাথমিক সেকশানের একই ক্যাটাগরির শিক্ষকদের নিয়ে ওরিয়েন্টেশন করা হবে।

#

আশাশুনিতে পূজা উদযাপন পরিষদের সাথে ওসি’র মতবিনিময়

॥ এস,কে হাসান ॥

আশাশুনিতে শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণ ভাবে উদযাপনের লক্ষ্যে পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের সাথে আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মমিনুল ইসলাম মতবিনিময় করেছেন। বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ওমি’র কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরন চক্রবর্তী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নীলকণ্ঠ সোম, শ্রীউলা ইউপি চেয়ারম্যান প্রভাষক দীপঙ্কর বাছাড় দিপু, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি সুবোদ কুমার চক্রবর্তী, ইন্সপেক্টর (তদন্ত) জাহাঙ্গীর হোসেন, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রনজিত কুমার বৈদ্য, অধ্যাপক হিরুলাল বিশ্বাস, সুরঞ্জন কুমার ঢালী, অবঃ অধ্যক্ষ চিত্তরঞ্জন ঘোষ, সুশান্ত মিত্র বাপনসহ বিভিন্ন ইউনিয়নের মন্দির কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক বৃন্দ উপস্থিত ছিলেন। সভায় পুজা মন্ডপ গ্রহরার ব্যাপারে সার্বক্ষণিক ব্যবস্থা নেয়া, সিসি ক্যামেরা দ্বারা মন্ডপ এলাকা নজরে রাখাসহ পুজা অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

বুধহাটায় দূর্গা পুজা সামনে রেখে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা

॥ এস,কে হাসান ॥

আশাশুনি উপজেলার বুধহাটায় শারদীয় দুর্গাপূজা সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে বুধহাটা ইউনিয় পরিষদ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
ইউপি চেয়ারম্যান সহকারী অধ্যাপক মাহবুবুল হক ডাবলুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, বুধহাটা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সিহাবুল ইসলাম শিহাব। ইউপি সদস্য রবিউল ইসলাম, সংরক্ষিত আসনের মহিলা মেম্বার দোলন খাতুন, ব্যবসায়ী বাপ্পি দেবনাথসহ ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপ পরিচালনা কমিটির সম্পাদকমন্ডলী উপস্থিত ছিলেন। সভায় প্রত্যেক পূজা মন্ডপে আইন শৃঙ্খলা রক্ষা কার্যক্রম জোরদার করা, পূজা মন্ডপে সিসি ক্যামেরা লাগানো বিষয় নিয়ে আলোচনা করা হয়।

#

জেলা পরিষদ সদস্য পদে হাকিমের মনোনয়ন দাখিল

॥ এস,কে হাসান ॥
আশাশুনি উপজেলা থেকে সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে আঃ হামিক মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বুধবার (১৪ সেপ্টেম্বর) জেলা নির্বাচন অফিসে তিনি মনোনয়ন পত্র জমা দেন।
জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে নির্বাচন করার লক্ষ্যে কুল্যা ইউনিয়নের কচুয়া গ্রামের আমেরিকা প্রবাসী মোঃ আব্দুল হাকিম মাঠে নেমেছেন। এরই অংশ হিসাবে তিনি জেলা নির্বাচন অফিসার ফরাজী বেনজির আহমেদের কাছে সদস্য পদে মনোনয়নপত্র জমা দিেেয়ছেন। মনোনয়নপত্র জামাদানের সময় কুল্যা ইউপি চেয়ারম্যান এস এম ওমর সাকি ফেরদৌস পলাশ, ইউপি সদস্য আলহাজ্ব আঃ মাজেদ গাজী, ইউপি সদস্য উত্তম কুমার দাশ, ইউপি সদস্য আব্দুল কাদের গাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

#

আশাশুনির শ্রেষ্ঠ গ্রাম পুলিশ উজ্জল পুরস্কৃত

॥ এস,কে হাসান ॥

আশাশুনির শ্রেষ্ঠ গ্রাম পুলিশ উজ্জল কুমারকে পুরস্কৃত করা হয়েছে। বুধবার আশাশুনি থানা চত্বরে তার হাতে পুরস্কার তুলে দেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম।
উপজেলার দরগাহপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের গ্রাম পুলিশ উজ্জ্বল কুমার সাজাপ্রাপ্ত আসামীর সন্ধ্যান ও গ্রেফতারী পরোয়ানা তামিল এবং মাদকদ্রব্য উদ্ধারসহ পুলিশের বিভিন্ন গোপনীয় কাজে সহায়তায় করায় গত আগস্ট মাসের শ্রেষ্ঠ গ্রামপুলিশ হিসাবে তাকে নির্বাচিত করা হয়। উপহার প্রদানকালে ইন্সপেক্টর (তদন্ত) জাহাঙ্গীর হোসেনসহ থানার অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

#