আশাশুনি সংবাদ ॥ পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা


277 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা
জানুয়ারি ২৭, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ উপলক্ষে আশাশুনিতে বিশাল র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০.৩০ টায় আশাশুনি থানা চত্বর থেকে র‌্যালীটি বের করা হয়।
বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল মহোদয়ের নির্দেশনায় পুলিশ ও জনগণের সম্পর্ক সুদৃঢ় করার লক্ষ্যে থানা চত্বর থেকে র‌্যালি বের করা হয়। থানার সকল পুলিশ কর্মকর্তা ও সদস্য, গ্রাম পুলিশ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সিভিল সোসাইটির নেতৃনৃন্দসহ সর্বস্তরের মানুষের অংশ গ্রহণে ঢোল শহরৎ সহকারে বিশাল র‌্যালিটি বিভিন্ন সড়ক, বাজার ও উপজেলা পরিষদ এলাকা হয়ে পুনরায় থানা চত্বরে গিয়ে শেষ হয়। পরে থানা ক্যাম্পাসে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া সেবা সপ্তাহের বিভিন্ন তথ্য ও শ্লোগান সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে বলেন, ২৭ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারী সপ্তাহ ব্যাপী সেবা সপ্তাহে থানায় জিডি গ্রহণ, অন লাইন পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, বিডি পুলিশ হেল্পলাইনে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ, জরুরী প্রয়োজনে ৯৯৯ (টোল ফ্রি) যোগাযোগ, নারী ও শিশু সহায়তা সেলের সহায়তা নেওয়া, পাসপোর্টসহ সকল ধরনের ভেরিফিকেশনের সেবা, অনুসন্ধানপূর্বক প্রেরিত সংস্থার প্রতিবেদন, ফেসবুক পেইজ/আইডি ও ফেসবুক মেসেঞ্জার এর মাধ্যমে তথ্য প্রদান, প্রাপ্ত তথ্যের ভিত্তিকে ব্যবস্থা গ্রহণ, প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠিকে সেবা প্রদান, ই-ট্রাফিকিং, যানজট নিরসন, মাদক ও জঙ্গী বিরোধী সচেতনতা, দিবারাত্র টহল, জনগণকে পুলিশি কার্যক্রমে সম্পৃক্ত করে কমিউনিটি পুলিশিং এবং ধর্মীয় উৎসবসহ বিভিন্ন অনুষ্ঠানে নিরাপত্তা বিধানের মাধ্যমে জনহণকে যথাযথ সেবা প্রদান করা হবে। এসময় পুলিশ পরিদর্শক (তদন্ত) আজিজুর রহমান, শ্রমিকলীগ সভাপতি ঢালী মোঃ সামছুল আলম, সেক্রেটারী মনিরুজ্জামান বিপুল, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এস এম সাহেব আলি, সেক্রেটারী আবু হেনা বিল্টু, সিরাজুল ইসলাম, আছাদুল ইসলাম আছু, তরিকুল ইসলাম, ছাত্রলীগের মিঠুন, ট্রলি চালক সমিতির ইউনুছ, ইমারত শ্রমিক ইউনিয়নের আছাদুল, শরিফুলসহ জহুরুল, খলিল, ডাঃ সবুর, সাইফুল, হাকিম, হাসান, খলিল এবং আশাশুনি প্রেসক্লাব, উপজেলা রিপোর্টার্স ক্লাব ও রিপোর্টার্স ক্লাব, নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

#

বুধহাটার নওয়াপাড়া খাল পানি ব্যবস্থাপনা দল গঠন

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়া খাল পানি ব্যবস্থাপনা দল গঠন করা হয়েছে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আওতায় ব্লুগোল্ড প্রোগ্রামের পোল্ডার-২ আওতায় এ কমিটি গঠন করা হয়।
কমিটির সভাপতি করা হয়েছে বিকাশ চন্দ্র বাছাড়কে, সহ-সভাপতি আফরোজা খাতুন, সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন সরদার, যুগ্ম সম্পাদক বাবলু হোসেন, কোষাধ্যক্ষ রবিউল ইসলাম, কার্যকরী সদস্য (সাধারণ) গোলাম হোসেন, আঃ গফুর, রিজিয়া পারভীন, রিজিয়া খাতুন, কেয়ামদ্দিন সরদার, সঞ্জয় দাশ ও আলেয়া বেগমকে সদস্য করে ১২ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে।

#

আশাশুনিতে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাচ্চুর মতবিনিময় সভা

এস,কে হাসান ::

আগামী উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী আবদুস সামাদ বাচ্চু বিভিন্ন এলাকায় গণ সংযোগ ও মতবিনিময় করেছেন। শনিবার ও রবিবার তিনি সফর সঙ্গীদের নিয়ে এ কার্যক্রমে অংশ নেন।
উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, উপজেলা রিপোর্টার্স ক্লাবের আহবায়ক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুস সামাদ বাচ্চু আগামী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসাবে মাঠে নেমেছেন। উন্নয়নের অগ্রযাত্রায় আধুনিক আশাশুনি উপজেলা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে আগামী নির্বাচনে সকলের দোয়া, আশির্বাদ ও সমর্থন প্রত্যাশা করেন। শনিবার শোভনালী ইউনিয়নের শলাফপুর ও বদরতলা বাজারে নেতাকর্মী ও আওয়ামীলীগের কাউন্সিলরদের সাথে মতবিনিময় ও বিভিন্ন স্থানে গণ সংযোগ করেন। একই ভাবে রবিবার কাদাকাটি বাজার, মহাজনপুর মহিষাডাঙ্গা, আগরদাড়ি ও গুনাকরকাটি বাজারে পৃথক পৃথক মতবিনিময় ও গণ সংযোগ এবং আওয়ামীলীগ নেতাকর্মী ও কাউন্সিলরদের সাথে মতবিনিময় করেন।

#

আশাশুনি মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হেনাগাজীর গণ সংযোগ

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হেনা গাজী উপজেলার বিভিন্ন ইউনিয়নে গণ সংযোগ, লিফলেট বিতরণ ও মতবিনিময় করেছেন। রবিবার সকাল-সন্ধ্যা এ গণ সংযোগ অনুষ্ঠিত হয়।
কুল্যা ইউপির সংরক্ষিত আসনের মহিলা মেম্বার এবং উপজেলা পরিষদের সংরক্ষিত আসনের নির্বাচিত সদস্য হেনা গাজী উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে এখন মাঠে নেমেছেন। ইতিমধ্যে তিনি উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামে গ্রামে ছুটে চলেছেন ভোটারদের কাছে তার উপস্থিতি জানান দিতে। এদিন তিনি আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের ৯টি ওয়ার্ড, বসুখালী বাজার, শালখালী বাজার, বদরতলা বাজার, ব্যাংদহা বাজার ও বাটরা বাজারে মতবিনিময় ও গণ সংযোগ করেন। এসব অনুষ্ঠানে উপজেলা আ’লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক রাজ্যেশ^র দাশ, যুবলীগ নেতা এম এম সাহেব আলি, ইউনিয়ন আ’লীগ সেক্রেটারী সঞ্জয় দাশ, মেম্বার উদয় কান্তি বাছাড়, যুবলীগ নেতা নাজমুছ সাকিব লিটন, আজমীর হোসেন, কৃষকলীগ সভাপতি আলহাজ¦ আক্কাছ গাজী, আজমীর হোসেন, মুনছুর আলি, হাবিবুর রহমান, মেম্বার গফফার, সাজ্জাত প্রমুক উপস্থিত ছিলেন। তিনি বলেন, উপজেলার বিভিন্ন মসজিদ, মন্দিরে আমি সহযোগিতা করে এসেছি। এলাকার অসহায় ও হতদরিদ্র মানুষের পাশে থেকে যতটুকু সম্ভব দুঃখ ঘোচাতে চেষ্টা করে এসেছি। আমি ভাইস চেয়ারম্যান নির্বাচিত হতে পারলে দুর্নীতিমুক্ত সমাজ গড়ে তুলতে চেষ্টা করবো। গরীব ও অসহায় মানুষের হক পৌছে দিতে চেষ্টা করবো। বাল্য বিবাহ, মাদক-জুয়া ও সন্ত্রাস প্রতিরোধে যথাসাধ্য কাজ করবো। অবহেলিত আশাশুনির উন্নয়নে সবকিছু করতে চাই।

#