আশাশুনি সংবাদ ॥ প্রত্যেকের ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে : ডাঃ রুহুল হক এমপি


834 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ প্রত্যেকের ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে : ডাঃ রুহুল হক এমপি
আগস্ট ২৫, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হসান আশাশুনি  :
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী প্রফেসর ডাঃ আলহাজ্ব রুহুল হক এমপি বলেছেন, আশাশুনির মানুষ আমাকে এমপি বানিয়েছেন, আশাশুনির উন্নয়নে আমি সবকিছু করতে চাই। ইতিমধ্যে সড়ক যোগাযোগ, স্কুল-কলেজ-মাদাসা ও মসজিদ-মন্দির-গীর্জার উন্নয়ন এককথায় সকল ক্ষেত্রে উন্নয়ন করা হয়েছে। চাপড়া ব্রীজের পুনঃ নির্মান কাজ শুরু হয়েছে, বড়দল ব্রীজের কাজ শেষের পথে, মানিকখালী ব্রীজের কাজ শুরু হলেও ঠিকাদার বারবার কাজ বন্দ করায় সমস্যা সৃষ্টি হয়েছে, দ্রুত কাজ করা হবে। আগামী বছরের মধ্যে উপজেলার সকল বাড়িতে বিদ্যুৎ পৌঁছে যাবে। সাতক্ষীরায় মেডিকেল কলেজ হয়েছে, রেল লাইন, বাইপাশ সড়ক, আশাশুনিতে মুক্তিযোদ্ধাদের ভবন কাজ বাস্তবায়নের পথে রয়েছে। সকল ক্ষেত্রে কাজ করা হয়েছে বা হচ্ছে। সরকার দেশকে সন্ত্রাসমুক্ত রাখতে চায়। দেশের অভাবনীয় উন্নয়নে বাধা সৃষ্টি করতে জঙ্গীবাদ, সন্ত্রাস-নাশকতা সৃষ্টির মাধ্যমে দেশকে অস্থিতিশীল করতে স্বাধীনতা বিরোধী চক্র মরিয়া হয়ে উঠেছে।

তাদেরকে প্রতিহত করে দেশকে সন্ত্রাসমুক্ত করতে সরকারের কর্মকান্ডের সাথে একাত্মতা ঘোষণার আহবান জানিয়ে তিনি বলেন, পৃথিবীর অনেক দেশে রাষ্ট্রনায়কদের হত্যাকান্ডের ঘটনা ঘটেছে কিন্তু আমাদের দেশে স্বপরিবারে হত্যা করে নিশ্চিহ্ন করার চেষ্টা একটি বিরল ঘটনা। স্বাধীনতা বিরোধী চক্র ১৫ আগষ্ট হত্যাকান্ড ঘটিয়েছিল। জেল হত্যা, ২১ আগষ্টের হত্যাযজ্ঞ সবই একই সূত্রে গাঁথা। এদের সম্পর্কে সচেতন করে দিয়ে তিনি বলেন, যুগে যুগে যুগাবতাগণের বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় আগমন ঘটেছে। মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান সকলে ঐক্যবদ্ধভাবে নিজেদের অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে।

আমরা বাঙালী, বাংলাদেশে বাস করি, যে কোন ভাবে আমরা সমধিকার নিয়ে বাঁচতে চাই। তাই আমাদের পবিত্র ঈদ-উল-ফিতর, শারদীয়া দুর্গোৎসব নির্বিঘেœ ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপন করতে হবে। পুলিশ, প্রশাসন সব সময় আপনাদের পাশে থাকবে। (বৃহস্পতিবার) আশাশুনিতে পরমেশ্বর ভগবান শ্রীকৃেেষ্ণর শুভ জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভায় প্রধান অতিথির ভাষনে তিনি উপরোক্ত কথা বলেন।

আশাশুনি সদর ইউনিয়ন পরিষদ চত্বরে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি নীলকণ্ঠ সোম। উদ্বোধন করেন বাংলাদেশ ন্যাশনাল কমিটি ইসকন সহ-সভাপতি পরম পুরুষ কৃষ্ণদাশ ব্রহ্মচারী। সাংবাদিক অসীম চক্রর্বীর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল, প্রেসক্লাব উপদেষ্টা একেএম এমদাদুল হক, আ’লীগ নেতা রফিকুল ইসলাম মোল্যা, স ম সেলিম রেজা, ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার, আলহাজ্ব শাহ নেওয়াজ ডালিম, আঃ আলিম মোল্যা, অধ্যক্ষ ড. শিহাব উদ্দিন, এমপি’র সফর সঙ্গী কালিগঞ্জ যুবলীগ সেক্রেটারী সাইফুল ইসলাম, চেয়ারম্যান ইনামুল হোসেন ছোট, মেহদি হাসান সুমন, মোজাম্মেল হক, প্রাক্তন চেয়ারম্যান আঃ রহমান প্রমুখ। গীতাপাঠ করেন অধ্যাপক সুবোধ চক্রবর্তী। সভা শেষে এমপি রুহুল হক বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন।
###

আশাশুনি  ব্রীজ নির্মান পরিদর্শন ও প্রয়াত আ’লীগ নেতাদের বাসভবনে এমপি রুহুল হক

এস,কে হসান :
সাবেক স্বাস্থ্য মন্ত্রী আলহাজ্ব ডাঃ আ ফ ম রুহুল হক এমপি আশাশুনি ব্রীজ নির্মান কাজ পরিদর্শন, প্রয়াত আওয়ামীলীগ নেতাদের বাস ভবনে গমন ও মতবিনিময় সভা করেছেন। বৃহস্পতিবার বিকালে তিনি সফর সঙ্গীদের নিয়ে এ সব কার্যক্রম পরিচালনা করেন।
ASSASUNI PHOTO---(2)--- 25  AUGUST
সদ্য প্রয়াত উপজেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি আঃ রহিম, ইউনিয়ন আ’লীগ যুগ্ম সম্পাদক আনিছুর রহমান, আ’লীগ নেতা আঃ ওহাব মাষ্টার ও উপজেলা আ’লীগ সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক প্রফেসর মফিজুল ইসলামের বাস ভবনে তিনি গমন করেন। এসময় পরিবারের সদস্যদের সাথে কথা বলে পরিবারের খোজ খবর নেন, তাদের রূহের মাগফিরাত কামনা করেন এবং প্রয়াত নেতাদের পরিবাবের প্রতি সর্বদা খোঁজ খবর রেখে সুবিধা অসুবিধা দেখতে নেতাকর্মীদের প্রতি নির্দেশ প্রদান করেন।

পরে তিনি চাপড়া ব্রীজের নির্মান কাজ পরির্দশন করেন এবং দ্রুত সঠিক ভাবে কাজ শেষ করতে দিক নির্দেশনা প্রদান করেন। এরআগে তিনি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মতবিনিময় করেন। সরকারি কর্মকর্তা, দলীয় নেতাকর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ সংশ্লিষ্টদের সাথে দাপ্তরিক, উন্নয়নমূলক ও সার্বিক বিষয় নিয়ে কথা বলেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রহমান, এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল, প্রকৌশলী শামীম মুরাদ, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা কমান্ডার প্রমুখ উপস্থিত ছিলেন।

###

আশাশুনিতে জামায়াত নেতাসহ গ্রেফতার ৩

এস,কে হসান:
আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে জামায়াতে ইসলামী নেতাসহ ৩ জনকে গ্রেফতার করেছে।
এসআই মোজাফফর আহমেদ ও এএসআই নিয়াজ মোঃ খান অভিযান চালিয়ে মামলা নং ১৬(৮)১৬ এর আসামী লস্করী খাজরা গ্রামের তারাপদ  রায়ের পুত্র সুমন ও গরালি গ্রামের আকবর গাজীর পুত্র আরজু রহমান ওরফে আকাশকে গ্রেফতার করেন। এসআই পিযুষ দাশ ও এএসআই শরিফুল ইসলাম অভিযান চালিয়ে নাশকতা মামলা ১২(৫)১৬ এর আসামী হাড়ীভাঙ্গা গ্রামের আফাজ উদ্দিনের পুত্র জামায়াত নেতা মাছুম বিল্লাহকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতদের আদালতে প্রেরন করা হয়েছে।
###

কুল্যায় শিশুকে ধর্ষন চেষ্টা

এস,কে হসান :
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আগরদাড়ী গ্রামে স্কুল ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে।

আগরদাড়ী গ্রামের আদম আলী মালীর কন্যা আগরদাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী (৭) বিকাল ৫টার দিকে তার অপর দুজন সমবয়সী সাথী সাদিয়া ও মোমেনাকে নিয়ে বাড়ি থেকে পাশের দোকানে পিন কিনতে যায়। দোকানদার জামাল উদ্দিন (৬২) সুযোগ পেয়ে মেয়েটির হাত ধরে ঘরের মধ্যে নিয়ে গেলে সাথী দুজন দৌড়ে বাড়িতে ফিরে যায়। সে মেয়েটিকে ধর্ষনের চেষ্টা-যৌণ নীপিড়ন করে ও কামড়ায়।

এসময় দোকানে একজন খরিদ্দার আসলে দোকানদার বাইরে গেলে মেয়েটি কাঁদতে কাঁদতে পালিয়ে যায়। বিষয়টি পিতামাতা জানতে পেরে (বৃহস্পতিবার) থানায় লিখিত অভিযোগ করেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রহমান জানান, এব্যাপরে যৌন নিপীড়ন মামলা দায়ের হয়েছে, আসামীকে গ্রেফতারের তৎপরতা চলছে।
###

কুল্যায় বিষপনে বৃদ্ধের আত্মহত্যা

এস,কে হসান :
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আরার গ্রামে এক বৃদ্ধ বিষপানে আত্মহত্যা করেছে।  বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে।

আরার গ্রামের মৃতঃ আঃ মালেক গাজীর পুত্র এরশাদ গাজী (৮৫) নিজ বাড়িতে সবার অলক্ষে বিষপান করেন। লোকজন জানতে পেরে চিকিৎসক আনলেও ততক্ষনে তার মৃত্যু হয়। আত্মহত্যার সঠিক কারন জানা না গেলেও পারিবারিক কলহের কারনে এটি ঘটেছে বলে একটি সূত্র দাবী করেছে।