আশাশুনি সংবাদ ॥ প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন


423 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ প্রাতিষ্ঠানিক  প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন
এপ্রিল ২০, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনিতে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে রাজস্ব কর্মসূচির আওতায় প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। (বুধবার) বিকালে উপজেলার খরিয়াটিতে কপোতাক্ষ বনায়ন ও কৃষি সমবায় সমিতি লিঃ কার্যালয়ে এ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আশাশুনি উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে “হাঁস-মুরগি পালন” ও “ব্লক বাটিক” ট্রেডে পৃথক দু’টি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, যুব উন্নয়ন অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক মোঃ আব্দুল কাদের। কপোতাক্ষ বনায়ন ও কৃষি সমিতির সভাপতি আওছাফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান। মোস্তাফিজুর রহমান সবুজের পরিচালনায় অনুষ্ঠানে সমিতির সাধারণ সম্পাদক মাছুম বিল্লাহ, প্রশিক্ষণার্থী মুনমুন খাতুন প্রমুখ বক্তব্য রাখেন। প্রশিক্ষণ অনুষ্ঠানে ৭০ জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে।

বুধহাটায় সরকারী সম্পতির গাছ কর্তনের অভিযোগ

এস,কে হাসান ::
আশাশুনিতে সরকারী সম্পতির গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে বুধহাটা ইউনিয়ন ভূমি অফিসে একটি অভিযোগ করা হয়েছে। অভিযোগ সূত্রে জানাগেছে আশাশুনির বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়া গ্রামের মৃত বেলায়েত গাইনের পুত্র নুরুল গাইন মঙ্গলবার সরকারী সম্পতির একটি শিষ্টফুল গাছ কর্তনের চেষ্টা করে। খবর পেয়ে বুধহাটা ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা সরেজমিন গিয়ে গাছ কাটা বন্দ করে দেন। এব্যাপারে বুধহাটা ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আব্দুল বারী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন গাছ কাটা বন্দ রাখা হয়েছে। পরে সরকারী আমিন দিয়ে মাপযোগ করে পরবর্তীতে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আশাশুনিতে ১৭০টি ভারতীয়
পাখি আটক

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ও সদর উপজেলার ফিংড়ী ইউনিয়নে বিজিবি অভিযান চালিয়ে ১৭০ টি ভারতীয় পাখি আটক করেছে। (বুধবার) সকাল থেকে এই অভিযান পরিচালনা করা হয়।
হাবিলদার হাবিবুল্লাহ খান বাকী, নায়েক ফারুক ও নায়েক আছাদের নেতৃত্বে বিজিবি’র একটি দল বুধহাটা ইউনিয়ন ও ফিংড়ী ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। এসময় ভারত থেকে চোরাই পথে আনা বিভিন্ন প্রজাতির ১৭০ টি মূল্যাবান পাখি আটক করা হয়। আটকৃকত পাখির আনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা।

আশাশুনিতে চক্ষু চিকিৎসা
শিবির অনুষ্ঠিত
এস,কে হাসান ::
খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের পরিচালনায় আশাশুনিতে চক্ষু চিকিৎসা শিবির-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। (বুধবার) সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিবির পরিচালনা করা হয়।
আশাশুনি ইউনিয়ন পরিষদের বিভিন্ন কক্ষে আশাশুনি প্রেস ক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, যুগ্ম সম্পাদক প্রভাষক মাসুদুর রহমান ও সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন ও প্রগতির ফারুক হোসেনের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত চিকিৎসা শিবিরে বিনামূল্যে চক্ষু রোগিদের প্রাথমিক চিকিৎসা ও পরীক্ষা এবং মাত্র ৫০ টাকায় কম্পিউটারে চশমার পরীক্ষা করা হয়। স্বল্প খরচে (মাত্র ৩০০ টাকা) চক্ষু অপারেশনের মাধ্যমে লেন্স সংযোজজনসহ (আইওএল) ছানি অপারেশনের জন্য রোগি বাছাই করা হয়। প্রায় ২০০ রোগিকে চিকিৎসা ও পরীক্ষা শেষে ৩৫ জন রোগিকে অপারেশনের জন্য বাছাই করে হাসপাতালের নিজস্ব গাড়ীতে করে খুলনায় নেওয়া হয়। চিকিৎসা কার্যক্রম পরিচালনা করেন ডাঃ এস এম মাহমুদুর রহমান রিজভী, ডাঃ অয়ন সেন ও পাবলিক রিলেশান অফিসার মিজানুর রহমান। সাইট সেভারস এর সহযোগিতায় এই চিকিৎসা শিবিরের আয়োজন করে প্রগতি সাতক্ষীরা।