আশাশুনি সংবাদ ॥ প্রেসক্লাবে সাধারণ পরিষদের সভা


329 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ প্রেসক্লাবে সাধারণ পরিষদের সভা
জানুয়ারি ১২, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনি প্রেস ক্লাবে সাধারণ পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় প্রেস ক্লাব অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
প্রেস ক্লাবের সভাপতি জি এম মুজিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জি এম আল ফারুকের সঞ্চালনায় সভায় সহ-সভাপতি আঃ আলিম, যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান, সাবেক সেক্রেটারী এস এম আহসান হাবিব, দপ্তর সম্পাদক আলী নেওয়াজ, অর্থ সম্পাদক গোলাম মোস্তফা, সাহিত্য সম্পাদক সচ্চিদানন্দদে সদয়, প্রকাশনা সম্পাদক প্রভাষক শাহাদাৎ হোসেন টিটল, ক্রীড়া সম্পাদক এস কে হাসান, প্রচার সম্পাদক বাহবুল হাসনাইন, সদস্য হাসান ইকবাল মামুন, হাবিবুল্লাহ বিলালী, বোরহান উদ্দিন বুলু উপস্থিত ছিলেন। সভায় নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয় এবং ১৮ জানুয়ারি খসড়া ভোটার তালিকা, ১৯ জানুয়ারি আপত্তি গ্রহন ও শুনানী, ২০ জানুয়ারী চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ২১ জানুয়ারি মনোনয়ন পত্র গ্রহন, ২২ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই বাছাই, ২৩ জানুয়ারি মনোনয়ন প্রত্যাহার ও ২৪ জানুয়ারি চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ এবং ৩০ জানুয়ারি ভোট গ্রহনের তফশীল ঘোষণা করা হয়। এছাড়া যদি কোন সদস্য উপজেলা পর্যায়ের স্থানীয় কোন সাংবাদিক সংগঠনের সদস্য থাকেন (আশাশুনি প্রেসক্লাবের বাইরে) তাদেরকে ১৭ জানুয়ারির মধ্যে উক্ত সংগঠনের সাথে সম্পর্ক নাই এমন প্রমানপত্র প্রেসক্লাবের কর্মকর্তাদের কাছে জমা দিতে হবে, অন্যথায় তাকে সদস্য/ভোটার তালিকাভুক্ত করা হবেনা এবং পরবর্তীতে কোন অনুরূপ সংগঠনের সদস্য হলে বিনা নোটিশে তার সদস্যপদ বাতিল করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

#

আশাশুনিতে স্ত্রীর উপর নির্যাতন ও কন্যাকে হত্যার চেষ্টা

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলার শে^তপুর গ্রামে স্ত্রীর উপর নির্যাতন ও কন্যা শিশুকে হত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে আদালতে মামলা দায়ের করা হয়েছে।
হাবাসপুর গ্রামের সাইদুর রহমান তার কন্যা সোনিয়াকে শে^তপুর গ্রামের গফফার গাজীর পুত্র সোহরাব হোসেনের সাথে আড়াই বছর পূর্বে বিয়ে দেন। বিয়ের পর থেকে সোহরাব ও তার পিতা-মাতা টাকা দাবী করে তার উপর শারীরিক ও মাসনিক নির্যাতন করতে থাকে। সন্তান সম্ভাবা সোনিয়া অনুমান ১০ মাস পূর্বে বাপের বাড়িতে আসে। সেখানে সে কন্যা সন্তান জন্ম হয়। এসময় স্বামী-শ^শুর কেউই কোন খবর নেয়নি। এক পর্যায়ে তারা ঘরের ছাদ ঢালাইয়ের জন্য ৭ লক্ষ টাকা দাবী করে। টাকা না দিলে স্ত্রীকে নিয়ে ঘর সংসার করবে না বলে হুমকী দেয়। গত ২১/১২/১৮ তাং সন্ধ্যায় শ^শুর বাড়িতে গেলে তাকে খাওয়ার ব্যবস্থা করার সময় সুযোগ বুঝে সোহরাব শিশু কন্যা নুসরাত জাহান মিমের গায়ে বিষাক্ত দ্রব্য পুশ করতে গেলে দেখতে পেয়ে হাতে নাতে ধরে ফেলে। জিজ্ঞাবাদ করলে সে পয়জন পুশের কথা স্বীকার করে অঙ্গীকার নামা লিখে দেয়। তাকে আটক রেখে খবর দিলে লোকমান গাজী উপস্থিত হয়ে জামিনদ্বার হয়ে সোহরাবকে নিয়ে যায়। স্বাক্ষীরা আলামত উদ্ধার করে থানায় জমা দেয়। এব্যাপারে ৪ জনকে আসামী করে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামীরা মামলা তুলে নেওয়াসহ বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে হুমকী ধামকী দিয়ে চলেছে।

বুধহাটায় ভিজিডি কার্ডধারীদের
সঞ্চয়ের টাকা ফেরৎ প্রদান

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়ন পরিষদে ভিজিডি কার্ডধারীদের মাঝে সঞ্চয়ের টাকা ফেরৎ প্রদান করা হয়েছে। বুধহাটা ইউনিয়ন পরিষদ চত্বরে এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ইউনিয়নের ৩৯৭ জন কার্ডধারীকে গত ২ বছরে মাসে ৩০ কেজি করে চাউল প্রদান করা হয়। এসময় প্রতিমাসে প্রত্যেকের নিকট থেকে ২০০ টাকা করে সঞ্চয় বাবদ টাকা গ্রহন করা হয়। তাদের সঞ্চয় বাবদ জমাকৃত ৪৯০০ টাকা করে ফেরৎ প্রদান করা হয়। এসময় ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, উপজেলা মহিলা বিষয়ক অফিসের অফিস সহকারী আক্তার হোসেনসহ ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

#

সুস্মিতার পরিবারের পাশে হেনা গাজী

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গাবতলা গ্রামে ধর্ষন ও হত্যার শিকার সুস্মিতা দাশের পরিবারের পাশে দাড়িয়েছেন হেনা গাজী। শনিবার বিকালে তিনি তাদের বাসভবনে যান। আগামী উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, কুল্যা ইউপির সংরক্ষিত আসনের মহিলা মেম্বার এবং উপজেলা পরিষদের সংরক্ষিত আসনের নির্বাচিত সদস্য হেনা গাজী শোক সন্তপ্ত পরিবারের পাশে গিয়ে তাদের খোজ খবর নেন। সমবেদনা জ্ঞাপন করেন এবং ৫০০০ টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করেন। ভবিষ্যতে যে কোন প্রয়োজনে তিনি তাদের পাশে থাকবেন বলে আশ^াস প্রদান করেন।

#

গাবতলায় সুষ্মিতার হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনিতে নির্মমভাবে ধর্ষন ও হত্যাকান্ডের শিকার সুষ্মিতা দাশের হত্যকারী জয়দেব সরকারের ফাঁসির দাবিতে মানববন্ধন করা হয়েছে। শনিবার বিকালে গাবতলা বাজার সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে এলাকার শত শত সাধারণ মানুষ মানববন্ধনে অংশ নেন। মানববন্ধনে বক্তাগন ৩য় শ্রেণির ছাত্রী সুষ্মিতার ধর্ষক ও হত্যাকারী জয়দেব সরকারের ফাঁসির দাবী জানান।

#