আশাশুনি সংবাদ ॥ বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্টে বুধহাটা ও প্রতাপনগরের জয়লাভ


357 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্টে বুধহাটা ও প্রতাপনগরের জয়লাভ
সেপ্টেম্বর ৩, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ-১৭) ২০১৮ এর ১ম রাউন্ডের শেষ দিনে দু’টি খেলা অনুষ্ঠিত হয়। খেলায় বুধহাটা ইউনিয়ন পরিষদ দল ও প্রতাপনগর ইউনিয়ন পরিষদ দল বিজয়লাভ করে। সোমবার দরগাহপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।
সকাল ৯ টায় দিনের ১ম খেলায় প্রতাপনগর ইউনিয়ন পরিষদ দল ও মুক্তিযোদ্ধা হাকিম স্মৃতি সংসদ দল মুখোমুখি হয়। খেলায় প্রতাপনগর ইউনিয়ন দল ২-০ গোলে জয়লাভ করে। বিকাল ৩.৩০ টায় দিনের দ্বিতীয় ও ১ম রাউন্ডের শেষ খেলায় বুধহাটা ইউনিয়ন পরিষদ ফুটবল একাদশ ও কাদাকাটি ইউনিয়ন পরিষদ ফুটবল একাদশ মুখোমুখি হয়। খেলায় বুধহাটা দল ৭-০ গোলের বিশাল ব্যবধানে জয়লাভ করে। বুধহাটা দলের ৮নং জার্সিধারী আব্দুল্লাহ একাই ৫টি গোল করেন। অপর দু’টি গোল করেন ৬নং জার্সিধারী সালা উদ্দিন ও ১২ নং জার্সিধারী নাহিদ। খেলা পরিচালনা করেন আনিছুর রহমান। সহকারী রেফারী ছিলেন আকবর, বাবলুর রহমান ও ইমরান। মঞ্চে বসে খেলা উপভোগকারী অতিথিদের মধ্যে ছিলেন, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, আরডিও, উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী স ম সেলিম রেজা সেলিম, বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, কাদাকাটি ইউপি চেয়ারম্যান দীপংকর কুমার সরকার, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, অর্থ সম্পাদক গোলাম মোস্তফা, দরগাহপুর প্রেসক্লাব সভাপতি শেখ হিজবুল্লাহ, দক্ষিণ বাংলা অন-লাইন পত্রিকার সম্পাদক প্রভাষক শেখ আশিকুর রহমান, সাংবাদিক শেখ আরাফাত, বিকাশ, বুধহাটা ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি হাতেম আলি, সেক্রেটারী সামাদ ও তাঁতীলীগের সাবেক সভাপতি সেলিম রেজা এবং ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। আজ (মঙ্গলবার) একই মাঠে দ্বিতীয় রউন্ডের ১ম খেলায় কুল্যা ইউনিয়ন পরিষদ ও দরগাহপুর ইউনিয়ন পরিষদ দল এবং বিকালে ২য় খেলায় শ্রীউলা ও আনুলিয়া ইউনিয়ন পরিষদ দল মুখোমুখি হবে।

##
কুল্যায় ৩০ বছরের ভোগদখলীয় জমি বন্দোবস্ত পাওয়ার আবেদন

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলার কুল্যায় ভুমিহীন অসহায় মোকাম আলি ৩০ বছরের ভোগদখলীয় একমাত্র বসাবাসের জন্য ব্যবহৃত জমি চিরস্থায়ী বন্দোবস্ত পেতে আবেদন করেছেন।
কুল্যা গ্রামের মৃত বরকাতুল্লাহ সাহাজীর পুত্র ভূমিহীন অসহায় মোকাম আলির বসবাসের নিজস্ব কোন জায়গা-জমি নেই। অনুমান ৩০ বছর যাবৎ তিনি কুল্যা বেনাডাঙ্গা মৌজায় খাস খতিয়ানভুক্ত এসএ ১৬১৮ নং দাগে সাড়ে ৫১ শতক জমির মধ্যে আড়াই শতক জমিতে ঘরবাড়ি বেধে স্ত্রী-সন্তান নিয়ে শান্তির্পণূ ভাবে বসবাস করে আসছেন। উক্ত খতিয়ানভুক্ত জমি তার বড় ভাই নূর ইসলাম সাহাজীসহ অন্যদের নামে ডিসিআর নেওয়া। পরবর্তীতে ঐ সম্পত্তির ডিএস মালিকপক্ষ স্বত্ত্ব দাবী করলে তারা সরকারের পক্ষে খাস দাবি করে অতিঃ জেলা প্রশাসক (রাজস্ব) সাতক্ষীরা আদালতে মিস কেস ২৪/৯৭ রুজু করেন। বিজ্ঞ আদালত তাদের পক্ষে রায় প্রদান করেন। রায়ে ক্ষুব্ধ ডিএস মালিকপক্ষ আশাশুনি সহকারী জজ আদালতে দেং ১০২/৯৭ মামলা করেন। সরকারের পক্ষ হয়ে মোকামের বড় ভাই নুর ইসলাম সাহাজী বাদীদের মোকাবেলায় মামলা পরিচালনা ও তদবীর করে আসছেন। সেখানে অদ্যাবধি মোকাম আলি বসবাস করে আসছেন। উক্ত জমির পাশে অন্য ভূমিহীনরা আড়াই শতক পৃথক প্লট স্থায়ী বন্দোবস্ত পেয়েছেন। মোকাম তার দখলীয় জমি বন্দোবস্ত পেতে সে অতিঃ জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আব্দুল হান্নান বরাবর গত ৩০ আগষ্ট আবেদন করলে সহকারী কমিশনার (ভূমি) আশাশুনিকে বিধি মোতাবেক ব্যবস্থা নিতে বলেছেন। দীর্ঘ ৩০ বছরের দখলে থাকা ভূমিহীন অসহায় মোকাম আলি যাতে বন্দোবস্ত পেতে পারে সেব্যাপারে বিনীত অনুরোধ জানান হয়েছে।

##
বুধহাটা সাবজোনে ফুটবল হ্যান্ডবল ও কাবাডি খেলা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ::
৪৭ তম গ্রীস্ককালীন আন্তঃ স্কুল মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতার শেষ দিনে ফুটবল, কাবাডি ও হ্যান্ডবল খেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল ফুটবল মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
ফুটবল (বালক) গ্রুপে গুনাকরকাটি কামিল মাদরাসা ফুটবল দল ১-০ গোলে মহিষাডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় দলকে পরাজিত করে। ফুটবল (বালিকা গ্রুপে) বুধহাটা এন এস নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয় দল, কাবাডি (বালক গ্রুপে) বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল দল এবং হ্যান্ডবল (বালক গ্রুপে) বুধহাটা বিবিএম কলেঃ স্কুল দল জয়লাভ করেছে।
##