আশাশুনি সংবাদ ॥ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন


126 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন
জানুয়ারি ১০, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা আওয়ামলীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে দলীয় কার্যালয়ে এ কর্মসূচি পালন করা হয়।
সকাল ৯.৩০ টায় দলীয় ও সহযোগি সংগঠনের জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, ৯.৪৫ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, ১১ টায় বর্ণাঢ্য র‌্যালী, র‌্যালী শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আ’লীগের সহ-সভাপতি নীলকণ্ঠ সোমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান এড, শহিদুল ইসলাম পিন্টু। বিশেষ অতিথি ছিলেন আলহাজ¦ শাহাজান আলি, মুজিবর রহমান, জহুরুল হক, আছাদুল ইসলাম, আব্দুল্লাহেল বাকী বাচ্চু, নূর মোহাম্মদ, মইনুল ইসলাম বুলু, কামরুজ্জামান কাজল, শাহ নেওয়াজ ডালিম, আঃ হান্নান মন্টু, সোলায়মান গাজী, প্রভাষক আনন্দ মন্ডল, মাহাতাব উদ্দীন গাজী, শাহিন রেজা, আঃ গনি, নজরুল ইসলাম নজু, মোহাম্মদ আলি, দেলোয়ার হোসাইন, আবু সাইদ ঢালী, একেএম এমদাদুল হক, শেখ মিরাজ আলি, ইউনুছ সানা, লাকি, প্রভাষক ডাবলু, বনমালী দাশ, বদিউজ্জামান মন্টু, হুমায়ুন কবির সুমন, কামরুল, আক্তারুজ্জামান প্রিন্স, সীমা সিদ্দিক, তহমিনা রহিম প্রমুখ।

##
আশাশুনিতে আওয়ামীলীগের র‌্যালী ও আলোচনা সভা

নিজস্বপ্রতিনিধি ::

আশাশুনিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে জনতা ব্যাংক চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়।
প্রথমে জনতা ব্যাংক চত্বর থেকে একটি বিশাল র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা আ’লীগ সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আঃ সামাদ বাচ্চুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, যুবলীগ সভাপতি সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, সাধারণ সম্পাদক জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান, মহিলালীগ সেক্রেটারী সেলিনা আখতার, ছাত্রলীগ সভাপতি আসমাউল হোসাইন, কলেজ ছাত্রলীগ সভাপতি তানভীর রহমান রাজ, আ’লীগ নেতা রাজু আহমেদ পিয়াল, আহছান উল্লাহ আছু, আছাদুল, যুবলীগ নেতা পরেশ অধিকারী, দিপন মন্ডল, আনিছুর রহমান বাবলা, শহিদুল, এম এম সাহেব আলি, সন্তোষ, তারক প্রমুখ। অনুষ্ঠানে সড়ক দুর্ঘটনায় আহত উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের সুস্থতা কামনা করা হয়।

##

আশাশুনি কৃকৃষকলীগের বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

নিজস্ব প্রতিনিধি ::

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আশাশুনিতে উপজেলা কৃষকলীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কৃষকলীগ কার্যালয়ে এ কর্মসূচির আয়োজন করা হয়।
সকাল ৭ টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। বেলা ১১ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিমের সভাপতিত্বে ও সাংবাদিক এম এম সাহেব আলির সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, জেলা সহ-সভাপতি অধ্যাপক সুবোধ চক্রবর্তী, উপজেলা আ’লীগ উপদেষ্টা একেএম ইমদাদুল হক, উপজেলা কৃষকলীগ সাংগঠনিক সম্পাদক মোজাহিদুল ইসলাম কাকন, সহ-সভাপতি আনারুল ইসলাম, সাধারণ সম্পাদক মতিলাল সরকার, বিভিন্ন ইউনিয়ন সভাপতির মধ্যে সোহরাব হোসেন, মধুসুদন রায়, আলহাজ¦ আক্কাস আলি, তারিকুল ইসলাম। সভায় বিভিন্ন ইউনিয়ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সবশেষে র‌্যালি বের করা হয়।

##

আশাশুনি শ্রমিকলীগের বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

নিজস্ব প্রতিনিধি ::

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আশাশুনি উপজেলা শ্রমিকলীগ আলোচনা সভার আয়োজন করে। বিকাল ৪ টায় আশাশুনি বাজার চান্নিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা শ্রমিকলীগ সভাপতি জেলা সাংগঠনিক সম্পাদক ঢালী মোঃ সামছুল আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল। যুবলীগ নেতা এম এম সাহেব আলির সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এস এম সাহেব আলি, শ্রমিকলীগ সাধারণ সম্পাদক মনিরুজ্জামান বিপুল, সহ-সভাপতি আবুল কাশেম খোকা, হারুনর রশিদ, সাংগঠনিক সম্পাদক শিমুল হোসেন, যুগ্ম সম্পাদক বিকাশ মন্ডল, স্বেচ্ছাসেবকলীগ সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, জাপা নেতা শওকত হোসেন ও নুরুল হুদা, কৃষকলীগ ইউনিয়ন নেতৃবৃন্দ প্রভাষক শাহাদাৎ হোসেন টিটল, হাসান, খলিল, আজমুলসহ বিভিন্ন পর্যায়ের নেতা মিঠুন, ইমদাদুল, নুরুল, দেবব্রত, সাইদুল, হাফিজুল, আহছানুল, শরিফুল, শাহিনুর, আঃ সালাম, ট্রলি চালক সমিতির সভাপতি ইউনুছ প্রমুখ।

##

আশাশুনির সুস্মিতার পরিবারকে প্রশাসনের সহায়তা প্রদান

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গাবতলা গ্রামে নরপশু জয়দেবের হাতে ধর্ষিত ও নিহত ৩য় শ্রেণির ছাত্রী সুস্মিতার পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার গাবতলায় গমন করে সহায়তা প্রদান করেন।
গত ৬ জানুয়ারি সুস্মিতাকে জয়দেব ধর্ষন ও হত্যা করেছিল। জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা তাদের বাসায় গিয়ে তার পিতা ও মাতাসহ পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। হত্যাকান্ড ও ধর্ষনের স্থান পরিদর্শন করেন। তাদের হাতে নগদ ১০ হাজার টাকা ও ১০ পিচ কম্বল তুলে দেন। ইউএনও তাদেরকে বলেন, এটুকু নয় আরও প্রয়োজনীয় সহায়তা করা হবে। দোষিকে সর্বোচ্চ শাস্তি প্রয়োগের জন্য জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন তাদের পাশে থাকবে। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান, শিক্ষা অফিসার মোসাঃ শামসুন্নাহার, কুল্যা ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান রফিকুল ইসলাম পান্না, ইউপি সদস্য উত্তম কুমার দাশ, গাবতলা হাই স্কুলের প্রধান শিক্ষক পরিমল কুমার দাশ, গাবতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিতা দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

##