আশাশুনি সংবাদ ॥ বাল্য বিবাহ প্রতিরোধে সমন্বয় সভা


179 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বাল্য বিবাহ প্রতিরোধে সমন্বয় সভা
সেপ্টেম্বর ২৭, ২০২২ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনিতে বাল্য বিবাহ প্রতিরোধে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে ও ব্র্যাক এর সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমান। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম। সভায় বিশেষ অতিথি ছিলেন, আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মমিনুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, সকল ইউপি চেয়ারম্যান, সরকারি কর্মকর্তাবৃন্দ এবং ব্র্যাক সাতক্ষীরা জেলা ম্যানেজার হুমায়ুন কবির, সাতক্ষীরা ব্র্যাঞ্চ কর্মকর্তা মহিতোষ সরকার ও আশাশুনি ব্রাঞ্চ কর্মকর্তা নাজির হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। সভায় বাল্য বিবাহ প্রতিরোধে করনীয়তা ও সরকারি নির্দেশনাবলী তুলে ধরে বক্তাগণ বক্তব্য রাখেন।

গোয়ালডাঙ্গা হাইস্কুলে এসএমসি কমিটি নিয়ে অভিভাবক সমাবেশ

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা ফকির বাড়ি মাধ্যমিক বিদ্যালয়ে স্কুল ম্যানেজমেন্ট কমিটি গঠন নিয়ে অভিভাবক, গন্যমান্য ব্যক্তি ও সর্বসাধারণের অংশ গ্রহনে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকালে স্কুল চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
অবসর প্রাপ্ত শিক্ষক আঃ খালেকের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বড়দল ইউপি চেয়ারম্যান জগদীশ চন্দ্র সানা। সাংবাদিক শরিফুজ্জামান শরীফের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইউপি সদস্য চন্দ্রকান্ত মন্ডল, মেম্বার জুলফিকর আলী ভুট্ট, মেম্বার কে এম রকিবুজ্জামান, মেম্বার আঃ রশিদ গাজী, সাবেক মেম্বার আলহাজ্ব আবু বক্তর ছিদ্দিক, বীর মুক্তিযোদ্ধা জবেদ আলি সরদার। সমাবেশে বড়দল ইফপির সদস্যবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, অভিভাবকবৃন্দসহ এলাকার শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি বলেন, গোলডাঙ্গা স্কুলের সার্বিক অবস্থা খুবই শোচনীয়, অবকাঠামোসহ ক্লাস ও অফিসের অবস্থা দেখলে মনে হয় রেল কলোনি। এজন্য স্কুলের উন্নয়নে যোগ্য সদস্যদের নিয়ে শক্তিশালী কমিটি গঠন করতে হবে। এজন্য আমি যোগ্যদের নিয়ে হাজির হয়েছি। আগামী এক মাসের মধ্যে স্কুলকে সবুজ ও সুন্দর স্কুলে পরিণত করবো। রাস্তা নির্মান করবো, শিক্ষার্থীদের পোষাকের ব্যবস্থা করবো। পুকুর ভরাট করে খেলার মাঠ করবো। সকল শিক্ষার্থীর বিনা বেতনে পড়ার সুযোগ দেব। ফরম ফিলআপ, প্রশ্ন ফিসসহ কোন টাকা লাগবেনা। শিক্ষকদের সুশৃংখল ভাবে স্কুলে অবস্থান ও কর্ম পরিচালনার ব্যবস্থা করা হবে। তিনি বলেন, বিগত ইউপি নির্বাচনে আমার দেয়া ওয়াদা আমি পুরনে কাজ করে চলেছি। গরীব অসহায় মানুষের চাউল বাড়িতে পৌছে দিচ্ছি, খাল অবমুক্ত, জাল যার তাদের মাছ ধরার সুযোগ দানের কাজ এগিয়ে চলেছে। রাস্তাঘাটের উন্নয়নে কাজ করে যাচ্ছি। এমপি ও উপজেলা চেয়ারম্যানের বদান্যতায় গোয়ালডাঙ্গা বাজারে ৫০০ ফুট ড্রেন নির্মান কাজ ও ২০ লক্ষ টাকার টয়লেট নির্মানের কাজসহ এলাকার সকল গ্রামে ইতিমধ্যে ওয়াদা পুরনে এগিয়ে চলেছি। স্কুলের সভাপতি হই আর না হই গোয়ালডাঙ্গা স্কুলের চেহারা পাল্টে দিয়ে আমার কার্যক্রম শুরু করতে চাই। আস্তে আস্তে ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে সুন্দর পরিবেশের মধ্যে আনতে চাই। তিনি সকলকে তার কাজের সহযোগিতায় এগিয়ে আসতে আহবান জানান।

#

আশাশুনি থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ৫

এস কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ পৃথক অভিযানে ৫ জনকে গেস্খফতার করেছে। গ্রেফতারকৃতদের মঙ্গলবার সকালে আদালতে প্রেরন করা হয়েছে। ওসি মমিনুল ইসলাম (পিপিএম) এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর হোসাইন দিক দির্দেশনায় এসআই গাজী নুর নবী, মিঠুন মন্ডল, ইমরান হোসেন অভিযান চুরি মামলার আসামী গোয়ালডাঙ্গা গ্রামের মৃত ওমর আলীর পুত্র আব্দুল হামিদ, পাইকগাছা উপজেলার মৌখালী গ্রামের ইউসুফ আলীর ছেলে ফেরদৌস হোসেন, বসুখালী গ্রামের ইসমাইল সরদারের ছেলে পীর আলী ও খলিশানি গ্রামের মৃত সামছুর রহমান গাজীর ছেলে মুরতাজুল গাজী ও রাজাপুর গ্রামের উজির আলী গাজীর ছেলে শাহাদৎ হোসেনকে আটক করেন।

#

দরগাহপুর ইউনিয়নে ভিজিডি চাউল বিতরণ

এস কে হাসান ::

আশাশুনির দরগাহপুর ইউনিয়নে বাংলাদেশ সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক পরিচালিত ও সাস-সাতক্ষীরা কর্তৃক বাস্তবায়িত ভিজিডি কর্মসূচীর আওতায় ভিজিডির চাউল বিতরণ করা হয়েছে। সোমবার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ চাউল বিতরণ করা হয়। ইউনিয়নের ২১৮ জন দুঃস্থ মহিলাদের মাঝে দুই মাসের জন্য ৬,৫৪০ কেজি চাউল বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি মেম্বার এবং প্যানেল চেয়ারম্যান আছাদুজ্জামান মুকুল, সাস ট্রেইনার রুহুল কুদ্দুস প্রমুখ।

#

প্রতাপনগরে ফ্রেন্ডশিপের জুম মিটিং অনুষ্ঠিত

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার প্রতাপনগরে ফ্রেন্ডশিফের ম্যানগ্রোভ প্লান্টিশনের জুম মিটিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৪ টায় পূর্ব নাকনায় ম্যানগ্রোভ প্লানটিশন স্থানে এ জুম মিটিং অনুষ্ঠিত হয়। ফ্রেন্ডশীফ প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক বাংলাদেশ বংশোদ্ভুত রুনা খাঁনের পরিচালনায় উপকূলীয় প্রতাপনগর থেকে জুম মিটিং এ অংশগ্রহন করেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবু দাউদ ঢালী, লুক্সেমবার্গ ইন্টারন্যাশনাল চেয়ারপার্সন মার্ক, ফ্রেন্ডশীফ ক্লাইমেট একশন সিনিঃ পরিচালক কাজী এমদাদুল হক, উপজেলা ফরেস্ট কর্মকর্তা আওছাফুর রহমান, ফ্রেন্ডশীফ জেনারেল ম্যানেজার বদিউজ্জামান, ক্লাইমেট একশন আঞ্চলিক সমন্বয়কারী মিজানুর রহমান, সিনিয়র টেকনিক্যাল ম্যানেজার (ম্যানগ্রোভ প্লানটিশন) মাইদুল ইসলাম।

#