আশাশুনি সংবাদ ॥ বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা


262 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা
অক্টোবর ১৭, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনিতে উপজেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা- ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। বুহস্পতিবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রশাসন আশাশুনির আয়োজনে, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ঢাকার সহযোগিতায় অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিযোগিদল অংশ নেয়। প্রতিযোগিতায় দরগাহপুর এস কে আর এইচ কলেঃ স্কুল দল সর্বোচ্চ ৫৫ নম্বর পেয়ে ১ম স্থান অধিকার করে। আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় দল ৫০ পেয়ে ২য় ও কুঁন্দুড়িয়া পি এন মাধ্যমিক বিদ্যালয় দল ৪৫ নম্বর পেয়ে ৩য় স্থান অধিকার করে। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে আশাশুনি সরকারি কলেজের অধ্যক্ষ ড. মিজানুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, আশাশুনি উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ, পিআইও সোহাগ খান, একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান, অধ্যাপক তৃপ্তিরঞ্জন সাহা, সহকারী প্রধান শিক্ষক মনিমোহন মন্ডল, শিক্ষক সুশান্ত কুমার বিশ^াস প্রমুখ উপস্থিত ছিলেন ও আলোচনা রাখেন।

#

আশাশুনিতে পরিবার কল্যাণ সহকারী সমিতির প্রতিবাদ কর্মসূচি

এস,কে হাসান ::

বাংলাদেশ পরিবার কল্যাণ সহকারী সমিতি আশাশুনি উপজেলা শাখার পক্ষ থেকে বিভিন্ন দাবী আদায়ের লক্ষ্যে প্রতিবাদ কর্মসূচি মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে আশাশুনি প্রেস ক্লাবের সামনের সড়কে এ কর্মসূচি পালন করা হয়।
মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক শ্রেণি প্রথা উঠিয়ে দেওয়া সত্ত্বেও পরিবার পরিকল্পনা অধিদপ্তর গত ৪ সেপ্টেম্বর’১৯ তারিখে এক পত্রে জন সংখ্যা নিয়ন্ত্রণ কর্মসূচির মূল চালিকাশক্তি সাড়ে ২৩ হাজার পরিবার কল্যাণ সহকারীদের ৪র্থ শ্রেণি চিহ্নিত করেছে। নিয়োগ বিধি অনুযায়ী তারা ৩য় শ্রেণির চাকুরিতে ঢুকেছেন। অথচ ২০১৫ সালে গ্রেডিং সিস্টেমে ১৭ তম গ্রেড দিয়ে তাদেরকে পূর্বের ৪র্থ শ্রেণিতে রাখা হয়েছে। অবিলম্বে নিয়োগ বিধি অনুযায়ী তাদেরকে ১১ থেকে ১৬ তম গ্রেডে উন্নীত করা ও ৩য় শ্রেণির মর্যাদাদানের দাবী জানিয়ে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক আশাশুনিতে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধন শেষে তারা উপজেলা নির্বাহী অফিসের সামনে ও স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে প্রতিবাদ কর্মসূচি পালন করেন। এসময় পরিবার কল্যাণ সহকারী বৃন্দ ও সমিতির সভাপতি রীমা, সাধারণ সম্পাদক আমেনা খানম, নাছিমা খাতুন (২), নাছিমা খাতুন (১), দীপ্তিরানী রায়, রতœা রানী রায়, সুরমা খানম, জেলেখা পারভিন, মেহেরুন্নেছা, তহমিনা খাতুন, গৌরি মন্ডল, কবিতা মন্ডল, শান্তিরানী, হাফিজা খানম, রেনুকা মন্ডল, বিউটি পারভিন, সঞ্জু রায়, কাশপিয়া, রহিমা, মঞ্জুয়ারা, শারমিন, নার্গিস, অঞ্জনা, নাজমা, সুপ্রিয়া, মুরশিদা, রিতা, রাবেয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

#

নওয়াপাড়ায় নদী ভরাটি খাস জমি সরকারি দখলে আনয়ন

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়া মৌজায় নদী ভরাটি খাস জমি লাল পতাকা স্থাপন করে চিহ্নিত করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে লাল পতাকা স্থাপন করা হয়।
বুধহাটা ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মোকাররম হোসেন নওয়াপাড়া মৌজায় অবৈধ দখলের পায়তারাকারীদের ষড়যন্ত্র রুখে দিয়ে বেতনা নদীর তীরে চন্ডিতলা এলাকায় খাস জমিতে লাল পতাকা পুতে সরকারি জমি চিহ্নিত করেছেন। এসময় স্থানীয় ইউপি সদস্য রবিউল ইসলামসহ বেশ কয়েকজন সাংবাদিক সেখানে উপস্থিত ছিলেন। চর ভরাটি জমি অবৈধ দখলে নেওয়ার পায়তারা করা হচ্ছিল। এব্যাপারে বুধহাটা ইউপি চেয়ারম্যান উপজেলা আইন শৃংখলা কমিটির সভায় উক্ত স্থানের খাস জমিতে কেওড়া গাছ রোপনের মাধ্যমে পার্ক স্থাপনের প্রস্তাব করেন। এছাড়া পৃথক একটি আবেদনও করা হয়। এখানে কেওড়া পার্ক স্থাপন করলে পাশে খেলার মাঠের সাথে এটি একটি বৃহত্তর বিনোদন কেন্দ্র হিসাবে গড়ে উঠবে। তাছাড়া চন্ডিতলায় প্রতি বছর হাজার হাজার মানুষের সমাগম ঘটে থাকে, রয়েছে পাশে একটি শশ্মান ঘাট, রয়েছে বহু মৎস্য ঘের। এসব স্থানের মানুষের পাশাপাশি এলাকার মানুষের জন্য অবসর সময় কাটানোর একটি সুন্দর পরিবেশ তৈরি করবে এই পার্কটি। উপজেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায় এবং ইউনিয়ন পরিষদের তত্ত্বাবধানে পার্কটি গড়ে তোলা গেলে খাস জমিটি অবৈধ দখলের হাত থেকে রক্ষা পাবে এবং সাথে সাথে বিনোদনের জায়গা না থাকা এলাকার সকল মানুষের জন্য গড়ে উঠবে একটি নতুন পার্ক। ইউপি চেয়ারম্যান আ ব ম মোছাদ্দেক বলেন, নির্জন এলাকায় বিনোদনের সুন্দর পরিবেশ সৃষ্টির জন্য কেওড়া পার্ক এবং সাথে সাথে অন্যান্য বৃক্ষ রোপন ও বিনোদনের জন্য নানান ব্যবস্থা রেখে এটিকে যথাযথ ভাবে গড়ে তুলতে তিনি চেষ্টা চালাবেন। এজন্য তিনি উপজেলা পরিষদ ও প্রশাসনের অনুমতি ও সহযোগিতা কামনা করেন।

#

বুধহাটা মন্দিরের জমি ও ঘর চিহ্নিতকরণ

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার ঐতিহ্যবাহী বুধহাটা দ্বাদশ শিব ও কালি মন্দিরের জমি চিহ্নিত করে পুরোহিতদের বসবাসের জন্য নির্মীত ঘরে সাইন বোর্ড স্থাপন করা হয়েছে। মন্দির কমিটির পক্ষ থেকে সাইন বোর্ড স্থাপন করা হয়।
মন্দিরের নামীয় জমি সীমানা প্রাচীরের বাইরে রয়েছে। এসব জমি চিহ্নিত করা হয়েছে। মন্দির কমিটি মন্দিরের পুরোহিতদের বসবাসের জন্য মন্দিরের নিজস্ব জমিতে দু’টি পাকাঘর নির্মান করেন। ঘর দু’টিতে “দেবোত্তর সম্পত্তির উপর মন্দিরের অর্থে নির্মীত বাড়ি বিধায় বিক্রয় কিংবা ভাড়ার যোগ্য নহে” লেখা সম্বলিত সাইন বোর্ড স্থাপন করা হয়েছে। ইউনিয়ন পুজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ চিত্তরঞ্জন ঘোষ, উপদেষ্টা নিমাই পাল, সহ-সভাপতি অভিজিৎ দেবনাথ, সাধারণ সম্পাদক বিভাস দেবনাথ, যুগ্ম সম্পাদক চন্দন দেবনাথ, শিমুল দেবনাথ, কল্যান দেবনাথ, অজয় পাইন, খোকন বেকারী, স্বাগতম চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে ওয়ারেন্টের আসামীসহ গ্রেফতার- ৪

এস,কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতারী পরোয়ানার আসামীসহ ৪ আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার সকালে আদালতে প্রেরন করা হয়েছে।
আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম এর নেতৃত্বে এসআই ফণীভূষন সরকার অভিযান চালিয়ে নিয়মিত মামলা ১২(০৯)/১৯ তদন্তে প্রাপ্ত আসামী বৈকরঝুটি গ্রামের মৃত ইছাপ গাজীর পুত্র ইসমাইল হোসেন ওরফে সোনাকে গ্রেফতার করেন। এসআই হাসানুজ্জামান অভিযান চালিয়ে জিআর-৪৩১/১৬ আসামী কোলা গ্রামের খোকন সানার পুত্র মিন্টুকে, এএসআই কবির হোসেন জিআর-৫৪/১৪, ৫৫/১৪ ও সিআর-৬২/০৭ আসামী উত্তর একসরা গ্রামের ফজলু ঢালীর পুত্র শাহিনুর ঢালীকে, এএসআই মিলন হোসেন সিআর- ৪৫/১৮ আসামী শ্রীধরপুর গ্রামের মৃত গহর আলি ফকিরের পুত্র মুনছুর ফকিরকে গ্রেফতার করেন।

#

বদরতলা বাজারের অবৈধ দখলদারদের নোটিশ প্রদান

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা বাজারে সরকারি সম্পত্তিতে অবৈধ দখলদারদেরকে নোটিশ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় শোভনালী ইউনিয়ন ভূমি অফিস নোটিশ প্রদান করে।
সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার এর নির্দেশনায় শোভনালী ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আব্দুল হাই বদরতলা বাজারে সরকারি সম্পত্তির উপর প্রায় ৭৬জন অবৈধ দখলদারকে জরুরী নোটিশ প্রদান করেন। নোটিশে ৭দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

#

আশাশুনি উপজেলা চেয়ারম্যান মোস্তাকিমের সাথে নেতাকর্মীদের শুভেচ্ছা বিনিময়

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এবিএম মোস্তাকিমের সাথে কাদাকাটি ও বড়দল ইউনিয়ন আ’লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শুভেচ্ছা বিনিময় করেছেন।
উপজেলা চেয়ারম্যানের চাপড়াস্থ বাসভবনে দলীয় নেতাকর্মীরা উপস্থিত হয়ে শুভেচ্ছা বিনময় কালে উপজেলা আ’লীগ সভাপতি এবিএম মোস্তাকিম সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর যোগ্য কন্যা প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের গতিধারা অব্যহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তার উন্নয়নের গতি বাঁধাগ্রস্থ করতে একটি চক্র গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত চালাচ্ছে। বাঁধা গ্রস্থকারীদের প্রতিহত করে উন্নয়ন কর্মকান্ড অব্যহত রাখতে হবে। দূনীতিবাজ মাদক ব্যবসায়ী সহ ঘৃণিত অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িতদের আওয়ামীলীগে স্থান নেই। নৌকার বিরোধিতাকারী ও বিভিন্ন অপরাধ কর্মকান্ডের জড়িতরা এ সংগঠনের লোক ছিল ন,া ভবিষ্যতেও থাকবেনা। শুভেচ্ছা বিনিময়কালে উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, উপজেলা আওয়ামী যুবলীগ নেতা এম এম সাহেব আলী, কাদাকাটি ইউনিয়ন তরুন যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, বড়দল আওয়ামী বাস্তহারালীগ সভাপতি আবুল হোসেন রাজুসহ আ’লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

#