আশাশুনি সংবাদ ॥ বিজয় ফুল উৎসব


722 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বিজয় ফুল উৎসব
অক্টোবর ৩০, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান :
আশাশুনিতে ব্যাপক আনন্দঘন পরিবেশ ও জাকজোমকপূর্ণ ভাবে বিজয় ফুল উৎসব অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহনে বিজয় ফুল উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ‘ক’ ‘খ’ ও ‘গ’ গ্রুপে বিজয় ফুল তৈরি, গল্প রচনা, কবিতা রচনা, কবিতা আবৃত্তি, একক অভিনয় ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ‘ক’ ও ‘গ’ গ্রুপে চলচিত্র নির্মান এবং দলগত ভাবে দেশাত্মবোধক ও জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রত্যেক গ্রুপে ১ম, ২য় ও ৩য় স্থান নির্বাচন করা হয়। ১ম স্থান অধিকারীদের নিয়ে ২ নভেম্বর জেলা পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন। অনুষ্ঠানে আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, উপজেলা শিক্ষা অফিসার মোসাঃ শামসুন নাহার, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ, সিনিঃ মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস প্রমুখ উপস্থিত ছিলেন।
##

আশাশুনিতে জাতীয় সেনিটেশন মাস ও হাত ধোয়া দিবস পালন

এস,কে হাসান :
জাতীয় সেনিটেশন মাস অক্টোবর ও বিশ^ হাত ধোয়া দিবস উপলক্ষে আশাশুনিতে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার সকাল ৯.৩০ টায় উপজেলা পরিষদ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর আশাশুনির আয়োজনে প্রথমে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে স্কুলের ছাত্রছাত্রীদের অংশ গ্রহনে হাত ধোয়ার কলা কৌশল ও নিয়ম সম্পর্কে প্রশিক্ষণ ও ছেলেমেয়ের স্বাস্থ্য সম্মত ভাবে হাত ধোয়ানো হয়। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপ সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) দারুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আলোচনা রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী। অনুষ্ঠানে সকল সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক উপজেলা কমান্ডার আঃ হান্নান, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
##