আশাশুনি সংবাদ ॥ বিজয় ফুল তৈরি প্রতিযোগিতা


107 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বিজয় ফুল তৈরি প্রতিযোগিতা
অক্টোবর ৩১, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনিতে শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ প্রতিপাদ্যকে সামনে রেখে বিজয় ফুল তৈরি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে গল্প ও কবিতা রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, একক অভিনয়, চলচ্চিত্র নির্মান, দলগত দেশাত্মবোধক সঙ্গীত ও জাতীয় সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিম। বিশেষ অতিথি ছিলেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) রবিউল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার আবু সেলিম, আশাশুনি প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সভাপতি জি এম আল-ফারুক, আব্দুস সামাদ বাচ্চু প্রমুখ। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমীক সুপারভাইজার হাসানুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেন।

#

বুধহাটা প্রাইমারী স্কুলে বিল্ডিং নির্মান স্থান পরিদর্শণ

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন বিল্ডিং নির্মান স্থান পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার।
বিদ্যালয়ের জন্য সরকারি ভাবে একটি দ্বিতল ভবন নির্মানের জন্য অর্থ বরাদ্ধ দেওয়া হয়েছে। ইতিমধ্যে বিল্ডিং নির্মানের জন্য কর্তৃপক্ষ লে-আইট সম্পন্ন করেছেন। স্থানীয় অভিভাবকসহ এলাকাবাসীর পক্ষে স্কুলের মাঠ বন্ধ করে বিদ্যালয়ের নতুন ভবন নির্মান না করার দাবীতে আদালতে মামলা করেন। মামলা নিস্পত্তি হওয়ার পর নির্মান কাজ এগিয়ে নিতে উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিম, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা,ভাইস চেয়ারম্যান অসিম বরুন চক্রবর্তী, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন ও একদল সাংবাদিক অবস্থা দেখতে বৃহস্পতিবার সকালে সেখানে গমন করেন। স্থানীয় অভিভাবক ও জমিদাতারে পক্ষের লোকজন সার্বিক অবস্থা সম্পর্কে কথা বলেন। তাদের কথা শুনে এবং সরেজমিন অবস্থা দেখে সিদ্ধান্ত নেওয়া হয় যে, আগামী রবিবার সরকারি সার্ভেয়ারের মাধ্যমে স্কুলের নামীয় জমি মাপ জরিপ করে বের করার পর সেখানেই স্কুল ভবন নির্মান কাজ করা হবে। সরকারের সিদ্ধান্ত বাস্তবায়ন, স্কুলের স্বার্থ সংরক্ষণ ও নিয়মনীতির প্রতি সকলকে শ্রদ্ধাশীল হতে উপজেলা চেয়ারম্যান সকলের প্রতি আহবান জানান।

#

আশাশুনিতে মার্কার বিষয়ক প্রশিক্ষণ শুরু

এস,কে হাসান ::

আশাশুনিতে স্কুল শিক্ষকদের নিয়ে মার্কার বিষযক প্রশিক্ষণ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা রিসোর্স সেন্টার প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ উদ্বোধন করা হয়।
উপজেলা রিসোর্স সেন্টারের উদ্যোগে নিয়মিত প্রশিক্ষণের অংশ হিসাবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩০ জন শিক্ষককে নিয়ে ৩ দিনের প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) রবিউল ইসলাম। এস বেঞ্জামিন ব্রুপ এর থিউরী মোতাবেক বিভিন্ন অভিক্ষাপত্র তৈরি এবং বিভিন্ন ডোমেন্ট ভিত্তিক প্রশ্নপত্র তৈরিসহ বিভিন্ন বিষয় নিয়ে প্রশিক্ষণ প্রদান করছেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার শাহাজাহান আলি ও ইদ্রিস আলি। কোর্স কো-অর্ডিনেটরের দায়িত্বে আছেন, ইউআরসি ইন্সট্রাক্টর মোঃ ঈমান উদ্দিন।

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনির আয়োজনে অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা জি এম অলিউল ইসলাম ও এসএপিপিও আব্দুল গনি। অনুষ্ঠানে উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, মাহরুফ হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী-১, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল ইসলাম, অরবিন্দু কুমার মন্ডল, আফিফা খাতুন, রামকৃষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম ইসলাম, মুজিবর রহমান, এস এম আব্দুল ওহাব, সুখদেব কুমার সাধু, মহিউদ্দিন গাজী-২, শিবপদ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

#