আশাশুনি সংবাদ ॥ বিভিন্ন মাঠ ফসল পরিদর্শনে কৃষি কর্মকর্তাবৃন্দ


133 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বিভিন্ন মাঠ ফসল পরিদর্শনে কৃষি কর্মকর্তাবৃন্দ
অক্টোবর ২৯, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বিভিন্ন মাঠ ফসল ও বারিক পাইপ স্থাপনের স্থান নির্বাচনে এলাকা পরিদর্শন করেছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা কর্মকর্তাবৃন্দ। মঙ্গলবার সকালে কর্মকর্তাবৃন্দ এলাকা পরিদর্শনে আসেন।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ি সাতক্ষীরার জেলা প্রশিক্ষণ কর্মকর্তা আলহাজ¦ নূরুল ইসলাম ও অতিরিক্ত উপ-পরিচালক (শস্য) মোঃ জসিম উদ্দিন প্রথমে আশাশুনি সদরের কোদন্ডা গ্রামে বারিক পাইপ স্থাপনের জন্য স্থান নির্বাচন কল্পে স্থান পরিদর্শন করেন। এরপর উপজেলার বিভিন্ন ইউনিয়নে মাঠ ফসল পরিদর্শণ, রোপা আমানের ক্ষতিকর পোকার উপস্থিতি নির্ণয় করেন। বিশেষ করে বিপিএইচ এর উপস্থিতি আছে কিনা তা পরীক্ষা করেন। এসময় উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জি এম অলিউল ইসলাম তাদের সাথে ছিলেন।

#

কোদন্ডা স্কুলের প্রধান শিক্ষক হলেন দুখীরাম ঢালী

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কোদন্ডা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে সাতক্ষীরা তালতলা মাধ্যমিক বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
প্রধান শিক্ষক পদে ৫ জন প্রার্থী লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ নেন। পরীক্ষা নিরপেক্ষ ও প্রশ্নাতীত ভাবে অনুষ্ঠানের লক্ষ্যে স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোঃ সরোয়ার হোসেন সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করেন। এবং দীর্ঘদিন পর আশাশুনিতে শিক্ষক নিয়োগে একটি সুন্দর ও সুষ্ঠু পরীক্ষা গ্রহন করা হয়েছে বলে পরীক্ষায় অংশ নেওয়া পরীক্ষার্থীরাসহ উপস্থিত সকলে মতামত ব্যক্ত করেন। পরীক্ষায় ৫০ মার্কের মধ্যে সর্বোচ্চ ৪১ মার্ক পেয়ে প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন আগরদাড়ি রহিমীয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক দুখীরাম ঢালী। দ্বিতীয় স্থান অধিকার করেছেন শেখ ইসমাইল আসেক মাগফুর ও অমল কুষ্ণ সরকার। তারা পেয়েছেন ২৬ নম্বর করে। এরপর ২৫ নম্বর পেয়েছেন স্বপন কুমার মন্ডল ও ২০ নম্বর পেয়েছেন অশোক কুমার মন্ডল। পরীক্ষা বোর্ডে ছিলেন ডিজি প্রতিনিধি হাবিবুল্লাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ, স্কুলের সভাপতি মোঃ সরোয়ার হোসেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এম এ হক।

আশাশুনি উপজেলা জলমহল কমিটির সভা

এস কে হাসান ::

আশাশুনি উপজেলা জলমহল কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সোমবার বিকালে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, কৃষি কর্মকর্ত্ াকৃষিবিদ রাজিবুল হাসান, সদস্য রফিকুল ইসলাম মোল্যা ও উপজেলার সকল ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় ২০ একরের নীচে জলমহাল যা ইজারা হয়নি, সেখানে খাস কালেকশান করা, ইজারা বহির্ভূত জলমহাল লাল পতাকা উঠিয়ে সরকারি দখল নিশ্চিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

#

আশাশুনিতে ৩ আসামী গ্রেফতার

এস কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতারী পরোয়ানার ৩ আসামীকে গ্রেফতার করেছে। মঙ্গলবার সকালে গ্রেফতারকৃতদের আদালতে প্রেরন করা হয়েছে।
আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম এর নেতৃত্বে এএসআই আলমগীর হোসেন অভিযান চালিয়ে নাঃ শিঃ ৩৩৬/১৯ আসামী আরার গ্রামের মৃত এমান আলীর পুত্র নুর মোহাম্মদ মালী ও নূর মোহাম্মদ মালীর স্ত্রী খায়রুন্নেছা খাতুনকে গ্রেফতার করেন। এএসআই নাজিম উদ্দীন সিআর-৯০/১৯ আসামী মনিপুর গ্রামের এলেম সরদারের পুত্র আলমগীর সরদারকে গ্রেফতার করেন।

#

আশাশুনি উপজেলা আশ্রায়ন প্রকল্প কমিটি সভা

এস কে হাসান ::

আশাশুনি উপজেলা আশ্রায়ন প্রকল্প কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সোমবার বিকালে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, কৃষি কর্মকর্ত্ াকৃষিবিদ রাজিবুল হাসান, সমাজ সেবা অফিসার সুমনা শারমিন ও উপজেলার সকল ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় খাস জমি (খাল, নদী, জলাশয়) একসনা বন্দোবস্ত না দেওয়া, শ্রেণি পরিবর্তন যোগ্য জমিতে আশ্রায়ন প্রকল্প নির্মানসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

#