আশাশুনি সংবাদ ॥ বিভিন্ন মৎস্য সেট ও ডিপোয় মোবাইল কোর্টে জরিমানা


794 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥  বিভিন্ন মৎস্য সেট ও ডিপোয় মোবাইল কোর্টে জরিমানা
জুলাই ২৪, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান,আশাশুনি  :
আশাশুনি উপজেলার বিভিন্ন মৎস্য সেট ও ডিপোয় মোবাইল কোর্ট পরিচালনা করে মাছ বিনষ্ট ও জরিমানা করা হয়েছে। (রবিবার) সকালে উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সুষমা সুলতানা কোর্ট পরিচালনা করেন।

উপজেলাা হাড়ীভাঙ্গায় মোবাইল কোর্ট চলাকালে আদালতপুর গ্রামের শহিদুল ইসলামের পুত্র মোসলেম আলীর ৪৫ কেজি অপদ্রব্য পুশকৃত বাগদা চিংড়ী ও মুজিবর সরদারের পুত্র শরিফুল ইসলামের ১০ কেজি বাগদা চিংড়ী আটক করে বিনষ্ট করা হয়। একই সাথে দু’জনকে ১০০০ ও ৫০০ টাকা জরিমানা করা হয়। পরে মহেশ্বরকাটি মৎস্য সেটে কোর্ট পরিচালনা করে ৬০ কেজি বাগদা চিংড়ী আটক করে মানিকখালী ফেরীঘাটে নদীতে ফেলে নষ্ট করা হয়। এছাড়া শ্রীউলা ইউনিয়নে কোর্ট পরিচালনা করা হলেও আগে থেকে জানতে পেরে ব্যবসায়ীরা ঘরে তালা ঝুলিয়ে আত্মগোপন করায় কাউকে ধরা সম্ভব হয়নি। এসময় সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্র নাথ বিশ্বাস, এসআই বিশ্বজিৎ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।
###

কুল্যায় সড়কের খাস জমিতে ৯টি অবৈধ ঘর নির্মান

এস,কে হাসান,আশাশুনি  :
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি বাজারে সড়কের উপর খাস জমিতে অবৈধ দখল নিয়ে ঘর বাঁধার কাজ ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা বন্ধ করে দিয়েছেন এবং পূর্বে নির্মীত অবৈধ ঘর অপসারণের জন্য নোটিশ করা হবে বলে ভূমি কর্মকর্তা ঘোষণা দিয়েছেন।

গুনাকরকাটি শাহ মোহাম্মদ ইয়াহহিয়া মাধ্যমিক বিদ্যালয় সড়কের বাজারের দিকে খাস জমিতে স্থানীয় দয়াল পরামানিক অবৈধ দখল নিয়ে বৃহস্পতিবার থেকে ঘর বাঁধার কাজ করছিলেন। স্থানীয় লোকজন বাধা দিলেও তিনি উপক্ষো করায় বিষয়টি বুধহাটা ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আব্দুল বারীকে অবহিত করলে (রবিবার) সার্ভেয়ার কোহিতুর ইসলামকে দিয়ে জমি পরিমাপ করা হয়। মাপশেষে দেখাযায়, সড়কটি দক্ষিণাংশে ৪৩ ফুট ও উত্তর প্রান্তে সর্বনি¤œ সাড়ে ১৬ ফুট পর্যন্ত চওড়া অবস্থায় খাস করা হয়েছে।
বর্তমানে রাস্তাটি ১০ ফুট অবশিষ্ট আছে।

3

বাকী জমি রাস্তার পশ্চিম পাশে ২৬ ফুট এবং পূর্ব পার্শে ৭ ফুট করে অবৈধ দখলকারীদের দখলে চলে গেছে। মাপ শেষে দেখা যায় দয়াল পরামাণিক ২৬ ফুট অবৈধ দখল নিয়ে পূর্ব থেকে ৩টি ঘর নির্মান করেছেন। এঘরগুলো নাছের সরদার, ডাঃ বাবলু ও মোর্তাজুল মালী ভাড়াটিয়া হিসাবে ব্যবসা করেেছন। এছাড়া একই পাশে খোকন, মিন্টু কর্মকার, গফফার, বিশ্বজিৎ, ষষ্ঠী কর্মকার, বিকাশ, ভোলা ৭ ফুট করে অবৈধ দখল নিয়ে ঘর তুলেছেন। অপর পাশে (পূর্ব পাশে) আবু তালেব ও অজিৎ কর্মকার ৭ ফুট করে অবৈধ দখল নিয়ে ঘর নির্মান করে ব্যবসা করছেন দীর্ঘদিন। গত বৃহস্পতিবার দয়াল পরামাণিক পাশে নতুন করে ঘর তুলতে গেলে স্থানীয় জনতা বাধা দেয়। এনিয়ে গতকাল মাপজোক করা হয়।

এসময় বুধহাটা  ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আঃ বারী, বাজার কমিটির সভাপতি আঃ গফফার, ইউনিয়ন আ’লীগ সভাপতি ইয়াহিয়া ইকবাল, সেক্রেটারী আবু সাইদ ঢালী, থানা আ’লীগের কার্যকরী সদস্য ইউপি মেম্বার আলমগীর হোসেন আঙ্গুর, মেম্বার ইব্রাহিম গাজী, সাবেক মেম্বার আঃ কাদের গাজী, থানা আ’লগি সদস্য হুমায়ুন কবির মন্টু, পুলিশিং কমিটির সভাপতি মহিউদ্দিন, সেক্রেটারী রাজাউল্লাহ, মাষ্টার ওবায়দুল্লাহ, ওয়ার্ড আ’লীগ সভাপতি আঃ মান্নান, সেক্রেটারী আঃ বারীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মাপজোককালে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা স্থানীয়দের নিয়ে দয়াল পরামানিকের সাথে তার বাসায় কথা বললে তিনি, জানান, মাপে খাস জায়গায় ঘর নির্মানের প্রমান পেলে কাজ বন্দ করে দেব। প্রয়োজনে পুনরায় আমিন এনে সকলকে নিয়ে জমি মেপে দেখে ব্যবস্থা নেব। ভূমি কর্মকর্তা বলেন, মাপে সরকারি জায়গা দখল নিয়ে ঘর নির্মানের প্রমান পেলে ঘর অপসারনে নোটিশ দিয়ে করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এব্যাপারে উপজেলা প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
###

আশাশুনি সদরে আইন সহায়তা কমিটির দ্বি-মাসিক সভা
এস,কে হাসান,আশাশুনি  :
আশাশুনি সদর ইউনিয়ন পরিষদ হলরুমে ইউনিয়ন আইন সহায়তা প্রদান কমিটির নিয়মিত দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। উত্তরণ- সিএলএএসএসবিডি প্রকল্পের আয়োজনে (রবিবার) দুপুর ১২:৩০  টায় এ সভা অনুষ্ঠিত হয়।

1
ইউনিয়ন আইন সহায়তা প্রদান কমিটির সভাপতি সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলনের সভাপতিত্বে সভায়  ইউপি সদস্য তারক চন্দ্র মন্ডল, সন্তোষ কুমার মন্ডল, শাহিনুর আলম, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পারুল আক্তার, ইন্দ্রানী রানী মন্ডল, রোজিনা পারভীন ময়না, ইউপি সচিব প্রভাষ কুমার মন্ডল, উপ-সহকারী কৃষি কর্মকতা আসাদুল ইসলাম সহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ এবং প্রকল্পের এরিয়া ম্যানেজার মোঃ আব্দুল করিম, মাঠ সহায়ক মবাশ্বির হোসেন ও রবিউল ইসলাম উপস্থিত ছিলেন।
সভায় এরিয়া ম্যানেজার মোঃ আব্দুল করিম সরকারী আইন সহায়তার উপর- জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা, জেলা আইন সহায়তা প্রদান কমিটি, উপজেলা ও ইউনিয়ন আইন সহায়তা প্রদান কমিটি, সরকারী আইন সহায়তা, সরকারী আইন সহায়তা প্রদানের যোগ্যতা, আবেদনপত্র প্রাপ্তিস্থান ও যোগাযোগ, ইউনিয়ন আইন সহায়তা কমিটি গঠন, কার্যাবলী, কমিটির সভা ও প্রতিবেদন এবং প্রকল্পের সামগ্রিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন। সভায় উপস্থিত সদস্যগণ ইউনিয়নরে অসহায় হতদরিদ্র মানুষকে সরকারী আইনগত সহায়তা প্রদান এর আওতায় আনার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
###

আশাশুনিতে ৩ গাঁজাসেবীকে জেল ও জরিমানা

এস,কে হাসান,আশাশুনি  :
আশাশুনিতে মোবাইল কোর্ট পরিচালনা করে দুই গাঁজাখোরকে জরিমানা ও একজনকে কারাদন্ড দেয়া হয়েছে। (রবিবার) উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সুষমা সুলতানা কোর্ট পরিচালনা করেন।
এসআই মোজাফফর আহমেদ ও এএসআই বিশ্বজিৎ সরকার অভিযান চালিয়ে আশাশুনি গ্রামের মফিজুল ইসলামের পুত্র আলামিন ও খোকনের পুত্র ইয়াছিনকে গাঁজা সেবনের অপরাধে আটক করেন। মোবাইল কোর্টে তাদেরকে এক হাজার টাকা করে দু’হাজার টাকা জরিমানা করা হয়।
এএসআই মনিরুজ্জামান শেখ পৃথক অভিযানে তুয়ারডাঙ্গা গ্রামের হরেন্দ্র নাথ মন্ডলের পুত্র গাঁজাখোর শ্রীকৃষ্ণকে আটক করেন। মোবাইল কোর্টে তাকে এক মাস কারাদন্ড প্রদান করা হয়।
###

চম্পাখালী প্রাইমারী স্কুলে অভিভাবক সমাবেশ

এস,কে হাসান,আশাশুনি  :
আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের চাম্পাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শিক্ষক-অভিভাবক সমিতির সভাপতি আঃ মজিদ সরদারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আশাশুনি এডিপির প্রোগ্রাম অফিসার জুলিয়ান সরকার। বিশেষ অতিথি ছিলেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি আঃ মজিদ সরদার ও প্রধান শিক্ষক মোঃ আঃ রহিম। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক এস এম আক্তারুজ্জামান। সমাবেশে স্কুলের শিক্ষার মানোন্নয়, শিক্ষকÑঅভিভাবকদের সম্পর্কের উন্নয়নসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

###

আশাশুনিতে মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি বিষয়ক আলোচনা সভা

এস,কে হাসান,আশাশুনি  :
আশাশুনিতে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামান্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। (রবিবার) দুপুর ১২.৩০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা মৎস্য দপ্তর আশাশুনির আয়োজনে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা। সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, জাতীয় মৎস্যজীবি সমিতি কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব রফিকুল ইসলাম মোল্যা, উপজেলা কৃষিকলীগ সভাপতি স ম সেলিম রেজা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রভাস চন্দ্র সরদার, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, শিক্ষা অফিসার মুনীর আহমেদ, পিআইও সোিলম খান, এসআই মোজাফফর আহমেদ, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, সেক্রেটারী এস এম আহসান হাবিব, দপ্তর সম্পাদক সমীর রায় প্রমুখ।
সভায় সরকারের মৎস্য সেক্টরের অভূতপূর্ব সাফল্যের বিভিন্ন দিক এবং মৎস্য সেক্টরের সম্ভাবনাময় কর্মকান্ড তুলে ধরে বিশ্ব বাজারে প্রতিযোগিতামূলক পরিস্থিতি এবং আমাদের প্রতিকুলতা কাটিয়ে উঠতে করনীয়তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
###