আশাশুনি সংবাদ ॥ বিভিন্ন স্থানে ডা: রুহুল হকের মতবিনিময়


378 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বিভিন্ন স্থানে ডা: রুহুল হকের মতবিনিময়
ডিসেম্বর ৩, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

 

এস,কে হাসান,নিজস্ব প্রতিনিধি ঃ সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি আশাশুনি উপজেলার বিভিন্ন মৎস্য সেট, প্রতিষ্ঠান ও নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছেন। সোমবার সকাল থেকে দিনভর এ কর্মসূচি পালন করা হয়।
সাতক্ষীরা-৩ আসানে আওয়ামীলীগের মনোনয়ন প্রাপ্ত এমপি রুহুল হক সকালে শোভনালী ইউনিয়নের বদরতলা মৎস্য সেটে প্রথমে গমন করেন। মৎস্য সেটের সকল কাটা ও আড়তে আগত সকল ব্যবসায়ী ও ক্রেতা-বিক্রেতাদের সাথে তিনি মতবিনিময় করেন। পরে বুধহাটা ইউনিয়নের মহেশ^রকাটি মৎস্য সেটের সকল কাটা, আড়ৎ ও দোকানে গিয়ে সকলের সাথে মতবিনিময় শেষে সেট চত্বরে নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন। এরপর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিমের বাসভবনে গিয়ে তার সাথে মতবিনিময় ও বিভিন্ন বিষয় নিয়ে পরমর্শ করেন। এরপর ক্রমান্বয়ে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথের কার্যালয়ে গিয়ে কথা বলেন। সবশেষে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এড. শহিদুল ইসলাম পিন্টুর আশাশুনি বাজারস্থ আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে নেতাকর্মীদের সাথে মতবিনিময় ও সদর ইউনিয়ন পরিষদে গিয়ে মতবিনিময় করেন। এসময় সাবেক এমপি আলহাজ¦ মোখলেছুর রহমান, পুজা উদযাপন পরিষদের সভাপতি নীলকণ্ঠ সোম, চেয়ারম্যান ইঞ্জিঃ আবম মোছাদ্দেক, চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন, চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান, এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল, আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠনের নেতা মুজিবর রহমান, ঢালী সামছুল আলম, প্রভাষক মাহবুবুল হক ডাবলু, মনিরুজ্জামান বিপুল, এস এম সাহেব আলি, জলিল উদ্দিন ঢালী. আব্দুল্লাহেল বাকী বাচ্চু, নুরুজ্জামান জুলু, বদিউজ্জামান মন্টু, প্রিন্স, রাজ্যেশ^র দাশ, সঞ্জয় কুমার দাশ, আলমগীর হোসেন খোকা, রেজওয়ান আলি, নুরুল ইসলাম, মিজান, আলিম, মিঠুন, সামছুর রহমান এবং বিভিন্ন ইউনিয়নের ইউপি সদন্যবৃন্দসহ সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

##
আশাশুনিতে প্রতিবন্ধী দিবসে
র‌্যালী ও আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি ঃ ২৭ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২০ তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০১৮ উপলক্ষে আশাশুনিতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা প্রশাসন ও সমাজ সেবা অফিস এ কর্মসূচির আয়োজন করে।
বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালির শুভ উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ বি এম মোস্তাকিম। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সামেন গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী। সমাজ সেবা অফিসার ইমদাদুল হকের সঞ্চালনায় সভায় আলোচনা রাখেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, আইডিয়ালের নজরুল ইসলাম, প্রকিবন্ধী সমিতির সভাপতি মফিজুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে ক্যান্সার ও কিডনি রোগে আক্রান্ত ৯ জনকে চিকিৎসা বাবদ ৫০ হাজার টাকা করে ৪ লক্ষ ৫০ হাজার টাকা অনুদান এবং একজন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করা হয়।
###

আশাশুনিতে বিনামূল্যে মাল্টি
ভিটামিন বিতরণ

নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার বিভিন্ন এলাকার মহিলাদের মাঝে বিনামূল্যে মাল্টি ভিটামিন ঔষধ বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা সমাজ সেবা অফিসারের কার্যালয়ে এ বিতরণ অনুষ্ঠান করা হয়।
পোভাটি ইবাম্ভিকেশন প্রোগ্রাম (পেপ) এর সহযোগিতায় মৌমাছি এনজিও’র বাস্তবায়নে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ভিটামিন বিতরণ করেন, উপজেলা সমাজ সেবা অফিসার ইমদাদুল হক। মৌমাছি নির্বাহী পরিচালক সুশান্ত মল্লিকের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে ৯ জন গর্ভবতী মা ও ২৪ জন দুগ্ধদানকারী মাকে মাল্টি ভিটামিন বিতরণ করা হয়।
###

শোভনালীতে যুব মহিলালীগের
উঠান বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার শোভনালীতে যুব মহিলালীগের উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে বাটরা গ্রামে ইউপি চেয়ারম্যানের বাস ভবনে এ বৈঠকের আয়োজন করা হয়।
যুব মহিলালীগের সদস্য রেহেনা খাতুনের সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শোভনালী ইউপি চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি প্রভাষক ম মোনায়েম হোসেন। বিশেষ অতিথি ছিলেন ও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মেম্বার হোসেন আলি, শ্রমিকলীগ সভাপতি সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ইবাদুল মোল্যা, মেম্বার কুমোদ রঞ্জন সানা প্রমুখ। সরকারের উন্নয়ন তুলে ধরে উঠান বৈঠকে বক্তাগণ আলোচনা রাখেন।
###

কুল্যায় ভোগদখলীয় জমিতে
প্রতিপক্ষের হানা

নিজস্ব প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি গ্রামে এক ভূমিহীনের একসনা বন্দোবস্ত পাওয়া ভোগ দখলীয় জমিতে প্রতিপক্ষের দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকালে এ ঘটনা ঘটে।
গুনাকরকাটি গ্রামের মৃত ফরিদ মালীর পুত্র আঃ ছাত্তার মালী গুনাকরকাটি মৌজায় ১ নং খতিয়ানের ১১৬৪ দাগে ১৭ শতক জমি একসনা বন্দোবস্ত নিয়ে ভোগদল করে আসছেন। তিনি দীর্ঘ ৩০ বছর যাবৎ জমিতে দখলে আছেন। সেখানে তার মা ঘর বেধে বসবাস করতেন। মায়ের মৃত্যুর পর সে নিজে সেখানে ছোট ঘর বেধে জমিতে মৎস্য চাষ করে আসছেন। ২০১৭ সালে ভূমি অফিস থেকে বন্দোবস্ত নিয়েছেন এবং ২০১৮ সালের জন্য বন্দোবস্ত নবায়নের আবেদন করেছেন। অপর দিকে একই গ্রামের মৃত রজব আলির পুত্র জিল্লুর রহমান সভাপতি হয়ে ৭ সদস্য বিশিষ্ট মৎস্য চাষ উপলক্ষে গ্রুপ/সমিতি পরিচালনা কমিটির নামে এলএ কেচ নং- ১৩১/৬৪-৬৫ মূলে একই মৌজায় ১ নং খতিয়ানে ১২৯৯ নং দাগে ৯ শতক জমি পাউবো’র নিকট থেকে ৩ বছর মেয়াদী একসনা বন্দোবস্ত নিয়েছেন। কিন্তু সার্ভেয়ার দিয়ে মাপজোক না করে হঠাৎ করে জিল্লুর রহমান উক্ত আঃ ছাত্তারের ভোগদখলীয় জমিতে গিয়ে জবর দখল নিতে যায়। পুলিশ ঘটনাস্থানে গিয়ে উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় আসতে বললেও সময় না দিয়ে জিল্লুর রহমান দিং উক্ত জমিতে জবর দখলে গেলে প্রতিপক্ষ বাধা দেয়। তখন হালকা সংঘর্ষ হয়। এলাকাবাসী জবর দখলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন পূর্বক মাপ জরিপ করে সমস্যা সমাধানের জন্য পুলিশ প্রশাসনসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।